টি-২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিতে আইসিসি-র গড়িমসি, শশাঙ্ক মনোহরকেই দুষছে BCCI!

চলতি বছরে ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কিনা তা নিয়ে জুলাইতে সিদ্ধান্ত নেবে আইসিসি।

Updated By: Jun 18, 2020, 07:19 PM IST
টি-২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিতে আইসিসি-র গড়িমসি, শশাঙ্ক মনোহরকেই দুষছে BCCI!

নিজস্ব প্রতিবেদন: অক্টোবরে আদৌ অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কিনা এই প্রশ্নের উত্তরের অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিতে দেরি করছে আইসিসি। ফলে আইপিএল নিয়েও চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নিতে পারছে না বিসিসিআই। আর আইসিসি-র এমন গড়িমসির জন্য চেয়ারম্যান শশাঙ্ক মনোহরকেই পক্ষান্তরে দায়ি করছে বিসিসিআই।

চলতি বছরে ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কিনা তা নিয়ে জুলাইতে সিদ্ধান্ত নেবে আইসিসি। এদিকে ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান আর্ল এডিংসের মতে, করোনা পরবর্তী সময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা কার্যত অবাস্তব! এরপরেও কেন এক মাসের সময়সীমা বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিতে। আয়োজক দেশের ক্রিকেট বোর্ডের তরফে এমন বক্তব্য পাওয়ার পরেও কেন চুপ আইসিসি! প্রশ্ন তুললেন এক বিসিসিআই কর্তা।

আসলে বিশ্বকাপের মতোই ঝুলে রয়েছে আইপিএল নিয়ে সিদ্ধান্ত! দর্শকশূন্য গ্যালারিতে আইপিএল আয়োজনের ব্লু-প্রিন্ট একপ্রকার তৈরি করে রেখেছে সৌরভ গাঙ্গুলির বোর্ড।  এক বোর্ড কর্তার মতে, " টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ইচ্ছাকৃতভাবে অনিশ্চয়তা তৈরি করছে আইসিসি। যেখানে আয়োজক দেশই টুর্নামেন্ট করার ব্যাপারে অনিশ্চিত সেখানে এতদিন একটা সিদ্ধান্তকে ঝুলিয়া রাখা শশাঙ্ক মনোহরের নেতৃত্বাধীন সংস্থার কি উচিত্ হচ্ছে!"

 

তিনি আরও বলেন, "শুধুমাত্র আইপিএল আয়োজন এবং বিসিসিআই-এর জন্য বলছি না। এই মাসে যদি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত করে দিত তাহলে অনেক দেশই সিদ্ধান্ত নিতে পারত। যারা আইপিএল খেলবে না তারাও তো দ্বিপাক্ষিক সিরিজের পরিকল্পনা করতে পারত ওই উইন্ডোতে। সকলের সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে বাধার সৃষ্টি করছে।  "

আরও পড়ুন - ২০১১ সালে বিশ্বকাপ ফাইনাল ভারতের কাছে বিক্রি করে দিয়েছিল শ্রীলঙ্কা!

.