ICC ODI World Cup 2023: মাত্র ১৫ মিনিটে খেলা শেষ! 'সেলিং লাইক হট কচুরিজ'... ইডেনের টিকিট কি আর আছে?

ICC World Cup 2023 Non-Indian Match Tickets For Mumbai And Bengaluru Venues Sold Out Rapidly: বিশ্বকাপের টিকিট বিক্রিতে ঝড় উঠেছে। ১৫ মিনিটেই হয়ে গিয়েছে খেলা শেষ। উন্মাদনা তুঙ্গে বললেও কম বলা হবে।

Updated By: Aug 28, 2023, 08:59 PM IST
ICC ODI World Cup 2023: মাত্র ১৫ মিনিটে খেলা শেষ! 'সেলিং লাইক হট কচুরিজ'... ইডেনের টিকিট কি আর আছে?
বিশ্বকাপের টিকিট বিক্রির উন্মাদনা তুঙ্গে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১২ বছর পর ফের ভারতে বিশ্বকাপ (ICC ODI World Cup 2023)। বিশ্বকাপের সূচি ঘোষণা হওয়ার পরেই ফ্য়ানদের মনে একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল, কবে থেকে বিশ্বকাপের টিকিট বিক্রি ( ICC ODI World Cup 2023 Tickets) শুরু হবে। এবার ওয়ার্ম-আপ ম্যাচ নিয়ে মোট ১২টি শহরের ডজন ভেন্যু বেছে নেওয়া হয়েছে বিশ্বকাপ আয়োজন করার জন্য। ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত ৪৮ ম্যাচের বিশ্বযুদ্ধের আসর চলবে- আহমেদাবাদ (Ahmedabad), বেঙ্গালুরু (Bengaluru), চেন্নাই (Chennai), ধরমশালা (Dharamsala), দিল্লি (Delhi), হায়দরাবাদ (Hyderabad), কলকাতা (Kolkata), লখনউ (Lucknow), মুম্বই (Mumbai) ও পুণেতে (Pune)। তিরুঅনন্তপুরম (Trivandrum) ও গুয়াহাটিতে (Guwahati) হবে গা ঘামানোর ম্যাচগুলি। ২৫ অগস্ট থেকে টিকিট বিক্রি শুরু হয়ে গিয়েছে ধাপে ধাপে। টিকিট বিক্রির যে রিপোর্ট সামনে এসেছে, তা দেখে জটায়ুর ভাষায় বলতে হয় 'সেলিং লাইক হট কচুরিজ'! হ্যাঁ ঠিকই পড়েছেন। টিকিটের চাহিদা তুঙ্গে বললেও কম বলা হবে। 

আরও পড়ুন: Pakistan | Asia Cup 2023: কাপযুদ্ধে বদলে যাবে বাবরদের বেশভূষা, একেবারে ফিল্মি কায়দায় সামনে এল নতুন জার্সি

গত ২৫ অগস্ট থেকে নন-ইন্ডিয়া ওয়ার্ম-আপ ম্যাচ ও নন-ইন্ডিয়া ইভেন্ট ম্যাচের টিকিট বিক্রি হয়েছে। রাত আটটার সময়ে প্রথম টিকিট বিক্রি চালু হয়েছিল। চাহিদা এমন পর্যায়ে গিয়েছিল যে, টিকিটিং অ্যাপ বুকমাইশো টিকিট বিক্রি শুরুর ৩৫ থেকে ৪০ মিনিটের মধ্যেই ক্র্যাশ করে যায়। ভাবলে অবাক হতে হবে যে, এই টিকিট বিক্রি কিন্তু নন-ইন্ডিয়া ওয়ার্ম-আপ ম্যাচ ও নন-ইন্ডিয়া ইভেন্ট ম্যাচের টিকিট। অর্থাৎ বিরাট-রোহিতদের ম্য়াচই নয়! সর্বভারতীয় দৈনিকের রিপোর্ট বলছে যে, মুম্বইয়ের ওয়াংখেড়ে ও বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলা মোট সাতটি নন-ইন্ডিয়া ম্য়াচের টিকিট নিঃশেষিত। এখানেই শেষ নয়। ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত হতে চলা তিনটি ম্যাচের দু'টি ম্যাচেরই টিকিটই নাকি বিক্রি হয়ে গিয়েছে। বিসিসিআই-এর এক সূত্র বলেছেন, 'তিনটি নন-ইন্ডিয়া ম্যাচের সঙ্গেই ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা (২১ অক্টোবর, ওয়াংখেড়ে), দক্ষিণ আফ্রিকা বনাম বাংলাদেশ (অক্টোবর ২৪, ওয়াংখেড়ে) ও অস্ট্রেলিয়া বনাম আফগানিস্তান (৭ নভেম্বর, ওয়াংখেড়ে) ম্যাচের টিকিট ১৫ মিনিটে বিক্রি হয়ে গিয়েছে।
 
বিশ্বকাপের টিকিট বিক্রির বাকি দিনগুলো জেনে নিন

৩০ অগস্ট থেকে তিরুঅনন্তপুরম ও গুয়াহাটিতে ভারতের গা ঘামানো ম্যাচের টিকিট বিক্রি হবে।
৩১ অগস্ট থেকে চেন্নাই, দিল্লি ও পুণেতে ভারতের যে খেলাগুলি হবে, সেই ম্যাচের টিকিট কেনা যাবে।
১ সেপ্টেম্বর থেকে আবার ধরমশালা, লখনউ ও মুম্বইতে রোহিতদের ম্যাচের টিকিট কেনা যাবে।
২ সেপ্টেম্বর থেকে বেঙ্গালুরু ও কলকাতায় ভারতের ম্যাচের টিকিট বিক্রি হবে।
৩ সেপ্টেম্বর ভারত-পাকিস্তান মহারণের জন্য টিকিট কাটা যাবে। ১৪ অক্টোবর যে ম্যাচ হবে আহমেদাবাদে।
 ১৫ সেপ্টেম্বর থেকে সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচের টিকিট বিক্রি শুরু।

আরও পড়ুন: Rohit Sharma: এবার বিশ্বকাপের দলে তাঁর পছন্দের লোকজনই! অকপট অধিনায়কের বিস্ফোরক সাক্ষাৎকার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.