ICC World Cup 2019: প্রস্তুতি ম্যাচের আগেই লন্ডনে 'মিট দ্য ক্যাপটেন্স'-এ দশ দলের অধিনায়ক

একটা প্রশ্ন করা হয়েছিল অন্য দল থেকে একজন করে ক্রিকেটারকে বেছে নিতে বললে কোন অধিনায়ক কোন কোন ক্রিকেটারকে বেছে নেবেন?

Updated By: May 23, 2019, 10:45 PM IST
ICC World Cup 2019: প্রস্তুতি ম্যাচের আগেই লন্ডনে 'মিট দ্য ক্যাপটেন্স'-এ দশ দলের অধিনায়ক

নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপ খেলতে ইংল্যান্ডে পৌঁছে গিয়েছে দশ দল। শুক্রবার থেকেই শুরু হয়ে যাচ্ছে বিশ্বকাপের ওয়ার্ম-আপ ম্যাচ। তার আগে বৃহস্পতিবার দশ দলের অধিনায়ক 'মিট দ্য ক্যাপটেন্স' অনুষ্ঠানে হাজির। আর সেখানেই বিরাট কোহলি, ইয়ন মর্গ্যান, কেন উইলিয়ামসনদের কাছে একটা প্রশ্ন করা হয়েছিল অন্য দল থেকে একজন করে ক্রিকেটারকে বেছে নিতে বললে কোন অধিনায়ক কোন কোন ক্রিকেটারকে বেছে নেবেন?

বেশ মজার মজার উত্তর পাওয়া গিয়েছে। ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন, " একজনকে বেছে নেওয়া বেশ কঠিন। আমরা এমনিতেই বেশ শক্তিশালী দল। কিন্তু যদি আমাকে একজনকে বেছে নিতে বলা হয় বর্তমান ক্রিকেটারদের থেকে তাহলে... এবি ডিভিলিয়ার্স তো অবসর নিয়ে নিয়েছে। আমি ফাফ দু প্লেসিকেই নেব।"

বাংলাদেশের অধিনায়ক মাশরফি মোর্তাজা আবার বেছে নিয়েছেন বিরাট কোহলিকে।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি আবার বোলারদের বেছে নিয়েছেন। তিনি বলেন," আমি বেশ কয়েকজনকে বেছে নেব। প্রধানত বোলারকেই নেব। জশপ্রীত বুমরাহকে নেব। এই মুহূর্তে দারুণ বোলিং করছে।যেমনটা বিরাট কোহলি বলল ও(বুমরাহ) হল মাল্টি-ফরম্যাট বোলার। তারপর হল দুরন্ত স্পিনার রশিদ খান আর অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। আর বিরাট আমার ব্যাটিং টিমে আছে।"

দু প্লেসির মতোই নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনও বেছে নিয়েছেন বোলারকে। তিনি বলেন,"বোলাররা গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে বিশ্বকাপে।আমি রশিদ খানকেই আমার দলে নেব।"

ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান বেছে নিলেন রিকি পন্টিংকে। তাঁর যুক্তি, " আমি আমার দলের কোনও পরিবর্তন করব না।অস্ট্রেলিয়ার কোচিং স্টাফ হিসেবে রয়েছেন পন্টিং।আমি রিকি পন্টিংকে দলে নেব।"  

পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ বেছে নিয়েছেন জোস বাটলারকে। আর অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ বেছে নিয়েছেন প্রোটিয়া পেসার কাগিসো রাবাদাকে। শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে বেছে নিয়েছেন গেম চেঞ্জার ইংল্যান্ডের বেন স্টোকসকে। 

আরও পড়ুন - ICC World Cup 2019: বিশ্বকাপ সেমি ফাইনালে খেলতে পারে কোন চারটি দেশ! বেছে দিলেন সচিন তেন্ডুলকর

.