ICC World Cup 2019: আজ কিউইদের বিরুদ্ধে ওয়ার্ম-আপ ম্যাচে নামছে টিম ইন্ডিয়া! ফোকাসে চার নম্বর পজিশন

বোলিং অ্যাটাক নিয়ে তেমন পরীক্ষা নিরীক্ষার কিছু না থাকলেও বিশেষ করে নজর রাখা হবে কেএল রাহুল এবং বিজয় শঙ্করের দিকে।

Updated By: May 24, 2019, 11:55 PM IST
ICC World Cup 2019: আজ কিউইদের বিরুদ্ধে ওয়ার্ম-আপ ম্যাচে নামছে টিম ইন্ডিয়া! ফোকাসে চার নম্বর পজিশন

নিজস্ব প্রতিবেদন :  বিশ্বকাপ শুরুর আগেই শনিবার কেনিংটন ওভালে ওয়ার্ম ম্যাচে মাঠে নামছে ২০১৯ বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল টিম ইন্ডিয়া। প্রথম প্রস্তুতি ম্যাচে বিরাটদের প্রতিপক্ষ নিউ জিল্যান্ড। প্রস্তুতি ম্যাচে মাঠে নামার আগে ভারতীয় দলের চার নম্বর ব্যাটিং পজিশন নিয়ে ধোঁয়াশা এখন কাটছে না। শনিবার কিউইদের বিরুদ্ধে নজরে থাকবে এই চার নম্বর জায়গা নিয়েই।

বোলিং অ্যাটাক নিয়ে তেমন পরীক্ষা নিরীক্ষার কিছু না থাকলেও বিশেষ করে নজর রাখা হবে কেএল রাহুল এবং বিজয় শঙ্করের দিকে। কারণ প্রাথমিকভাবে মনে করা হচ্ছে এই দুই জনের মধ্যে একজনকে চার নম্বর জায়গার জন্য ভাবা হচ্ছে। ১৯৯২ সালের সেই ফরম্যাট ফিরে এসেছে এবার বিশ্বকাপের আসরে। এবারের বিশ্বকাপ সবচেয়ে চ্যালেঞ্জিং বিলেত উড়ে যাওয়ার আগে বাণিজ্য নগরীতে সাংবাদিক বৈঠকে একথা বলে গিয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ১৯৮৩ এবং ২০১১ সালের পর আবার বিশ্বকাপ ট্রফি ঘরে তোলার ব্যাপারে আত্মবিশ্বাসী কোহলি অ্যান্ড কোম্পানি। আইসিসি র‌্যাঙ্কিংয়ে দু নম্বরে থাকা টিম ইন্ডিয়া অন্যতম ফেবারিট হিসেবেই বিশ্বকাপ শুরু করবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

ওপেনার শিখর ধাওয়ান, রোহিত শর্মার পর তিন নম্বরে বিরাট কোহলি। ভারতের বিশ্বসেরা টপ অর্ডারের সঙ্গে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। অল রাউন্ডার কেদার যাদবের পাশাপাশি বিগ হিটার হার্দিক পাণ্ডিয়া ভারতীয় দলের ব্যাটিংকে গভীরতা দিচ্ছে।  জশপ্রীত বুমরা পেস আক্রমণকে নেতৃত্বে দেবেন। সঙ্গে রয়েছেন মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার এবং হার্দিক পাণ্ডিয়া। দুই রিস্ট স্পিনার কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহল ভারতীয় দলের স্পিন বৈচিত্র্য আনবে। প্রথম প্রস্তুতি ম্যাচে নামার আগে বেশ আত্মবিশ্বাসী টিম কোহলি।  

আরও পড়ুন - ICC World Cup 2019: বিশ্বকাপ শুরুর আগেই আশঙ্কার কালো মেঘ কিউই শিবিরে! প্রস্তুতি ম্যাচে খেলতে পারবেন না টম ল্যাথাম

.