Jasprit Bumrah, ICC T20 World Cup 2022 : বুমরা চোট পেয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যেতেই আখতারের পুরনো ভিডিয়ো ভাইরাল!

Jasprit Bumrah, ICC T20 World Cup 2022 : কয়েক সপ্তাহ আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কামব্যাক করেছিলেন বুমরা। তবে প্রথম ম্যাচে তিনি খেলেননি। তখন থেকেই তাঁর চোট নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। 

Updated By: Sep 30, 2022, 06:06 PM IST
Jasprit Bumrah, ICC T20 World Cup 2022 : বুমরা চোট পেয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যেতেই আখতারের পুরনো ভিডিয়ো ভাইরাল!
বুমরার চোট নিয়ে অনেক আগেই ভবিষ্যদ্বাণী করেছিলেন আখতার।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পিঠের চোটের জন্য এশিয়া কাপে (Asia Cup 2022) মাঠে নামতে পারেননি জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2022) শুরুর ঠিক আগে ফের চোটের জন্য জাতীয় দলের বাইরে চলে গেলেন টিম ইন্ডিয়ার (Team India) এক নম্বর জোরে বোলার। 'স্ট্রেস ফ্র্যাকচার'-এর জন্যই বুমরা অন্তত ছয় সপ্তাহের বেশি সময় মাঠে বাইরে চলে যেতে পারেন ক্রিকেট পণ্ডিতরা। বিশ্রামের মেয়াদ বাড়তেও পারে বলে মনে করছে অভিজ্ঞ মহল। সুত্র মারফত এমনটাই খবর ছড়িয়ে পড়েছে। তবে বুমরা যে টি-টোয়েন্টি বিশ্বকাপ ছিটকে গিয়েছেন, সেই বিষয়ে বিসিসিআই (BCCI) এখনও পর্যন্ত কোনও সরকারি বিবৃতি দেয়নি।  

এ দিকে পিঠের চোট সারিয়ে মাঠে ফেরার পরেই ফের চোট পেয়ে বুমরা ছিটকে যাওয়ায় পর করেই শোয়েব আখতারের (Shoaib Akhtar) পুরনো একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। বছরখানের আগে একটি ইউ টিউব চ্যানেলে পাকিস্তানের আখতার দাবি করেছিলেন যে, 'বুমরা যতই চেষ্টা করুন, পিঠের চোট থেকে বাঁচতে পারবে না।' তাই ভারতীয় দলকে আখতার পরামর্শ দিয়েছিলেন একটানা বুমরাকে না খেলানোর। কয়েকটা ম্যাচ অন্তরই তাঁকে রিহ্যাবে পাঠানো এবং তার পরে ফের জাতীয় দলে ফিরিয়ে আনা উচিত বলে মতামত পেশ করেছিলেন 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'। বুমরা আবার চোট পাওয়ার পর আখতারের ভবিষ্যদ্বাণী সত্যি প্রমাণিত হচ্ছে। আখতার সেই ভিডিয়োয় দাবি করেছিলেন, বুমরার মতো ফ্রন্ট-অন অ্যাকশনের বোলাররা পিঠ ও কাঁধের জোরেই বল করেন। আখতার এক্ষেত্রে জানান যে, তিনি নিজে সাইড-অন অ্যাকশনে বল করতেন। তাঁদের মতো বোলারদের পিঠে বেশি চাপ পড়ে না। বুমরাদের ক্ষেত্রে পিঠের চোট এড়িয়ে যাওয়া কঠিন।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

কয়েক সপ্তাহ আগে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কামব্যাক করেছিলেন বুমরা। তবে প্রথম ম্যাচে তিনি খেলেননি। তখন থেকেই তাঁর চোট নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। বাকি দুটি ম্যাচে খেললেও, তাঁর পারফরম্যান্স মোটেও ভালো ছিল না। গত বুধবার দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামা তো অনেক দূরের কথা, দল থেকে সোজা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (National Cricket Academy) চলে যান তিনি। যদিও টসের সময় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) জানান যে, বুমরার হালকা চোট রয়েছে। তাই তিনি মাঠে নামতে পারেননি। বুমরার বদলে ভারত সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামায় দীপক চাহারকে, যিনি বিশ্বকাপের মূল স্কোয়াডে না থাকলেও স্ট্যান্ড-বাই হিসেবে রয়েছেন।

পরে শুক্রবার বিসিসিআই-এর তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় যে, সিরিজের প্রথম ম্যাচের আগের দিন অনুশীলনের সময় পিঠে ব্যথা অনুভব করেন বুমরা। সে কারণেই তিনি সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামেননি। তাঁর জায়গায় দলে এসেছেন মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। তবে বৃহস্পতিবার নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানান, পিঠের চোটের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন বুমরা। শোনা যাচ্ছে মহম্মদ শামি (Mohammed Shami) বা দীপক চাহারের (Deepak Chahar) মধ্য থেকে কোনও একজনকে বুমরার বদলি হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল স্কোয়াডে ঢুকিয়ে যেতে পারেন। তবে সিরাজকেও একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কারণ প্রোটিয়াসদের বিরুদ্ধে বাকি দুই ম্যাচে সিরাজকে দেখে নিতে চায় জাতীয় নির্বাচক মণ্ডলী। তাই তাঁকে দলে নেওয়া হয়েছে। এর আগে রবীন্দ্র জাদেজাও (Ravindra Jadeja) চোটের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.