David Warner, ICC T20 World Cup 2022: ভারতের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে নামার আগে কেন চিন্তায় অ্যারন ফিঞ্চ? জেনে নিন

David Warner, ICC T20 World Cup 2022: ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্য়াচে খেলার সময় ঘাড়ে চোট পান ওয়ার্নার। তৃতীয় টি-টোয়েন্টিতে তাই তাঁকে ছাড়াই মাঠে নামে অস্ট্রেলিয়া।

Updated By: Oct 16, 2022, 07:42 PM IST
David Warner, ICC T20 World Cup 2022: ভারতের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে নামার আগে কেন চিন্তায় অ্যারন ফিঞ্চ? জেনে নিন
বিশ্বকাপে নামার আগেই চাপে অ্যারন ফিঞ্চ। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2022) অভিযান শুরু করার আগে চিন্তায় অস্ট্রেলিয়া (Australia)। চিন্তার বড় কারণ হল ডেভিড ওয়ার্নার (David Warner) ঘাড়ের চোটে আক্রান্ত। তাঁর এই চোট দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চের (Aaron Finch) মাথাব্যথা বাড়িয়ে দিয়েছে। এরমধ্যে সোমবার টিম ইন্ডিয়ার (Team India)বিরুদ্ধে পারথে ওয়ার্ম ম্যাচে নামছে গতবারের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দল। প্রস্তুতি ম্যাচ হলেও, দুই হেভিওয়েটের ম্যাচ নিয়ে উত্তেজনার কমতি নেই। তবে সেই ম্যাচে সম্ভবত মাঠে নামতে পারবেন না বাঁহাতি ওপেনার ওয়ার্নার । 

ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্য়াচে খেলার সময় ঘাড়ে চোট পান ওয়ার্নার। তৃতীয় টি-টোয়েন্টিতে তাই তাঁকে ছাড়াই মাঠে নামে অস্ট্রেলিয়া। সোমবার ভারতের বিরুদ্ধেও ওয়ার্নারের খেলা নিয়ে বড় প্রশ্নচিহ্ন রয়েছে। ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের আগের দিন ওয়ার্নারের চোটের বিষয়ে আপডেট দিতে গিয়েই তাঁর কালকের ম্যাচে খেলার বিষয়ে সংশয় প্রকাশ করেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তবে ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে না খেললেও, নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচে ওয়ার্নার খেলবেন বলে জানান ফিঞ্চ।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

তিনি বলেন, 'আমার মনে হয় ও নিউজিল্যান্ড ম্যাচের আগে নিঃসন্দেহে ঠিক হয়ে যাবে। মাথায় আঘাত লাগার পরেও ওয়ার্নার ঠিকই ছিল। কিন্তু পরের দিন ওর ঘাড়ে ব্যথা শুরু হয়। যে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে আমাদের সবটা খতিয়ে দেখতে হবে। ও ফিট হলে তো ভারতের বিরুদ্ধে মাঠে নামবেই। তবে যদি সম্পূর্ণ ফিট না হয়, তাহলে আমরা ঝুঁকি নেব না। অভিজ্ঞ খেলোয়াড়রা জানে বড় প্রতিযোগিতার আগে কীভাবে নিজেদের প্রস্তুত করতে হয়। তাই ওরা প্রস্তুতি ম্য়াচ না খেললেও কিছু যায় আসে না।' 

আরও পড়ুন: ICC T20 World Cup 2022: অবাক করে দেওয়ার সিদ্ধান্ত! কোভিড পজিটিভ হলেও মাঠে নামবেন ক্রিকেটাররা

আরও পড়ুন: IPL Auction: আইপিএল-এর মেগা নিলাম, কবে ও কোথায়? জেনে নিন

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই চোট আঘাতে জেরবার ভারতীয় দল। মূল দলে থাকা জসপ্রীত বুমরা চোটের জন্য ছিটকে গিয়েছেন। এর অনেক আগেই বাদ গিয়েছিলেন রবীন্দ্র জাদেজা। তিনি চোটের কবলে পড়েছিলেন। বুমরার বদলে রিজার্ভে থাকা মহম্মদ শামি সুযোগ পেয়েছেন মূল দলে। ভারতীয় দলের রিজার্ভে থাকা আরেক খেলোয়াড় দীপক চাহারও চোটের কবলে। তাই দলে বেশ কিছু বদল করতে হয়েছে টিম ইন্ডিয়াকে। প্রথমে বিশ্বকাপের মূল দল বা রিজার্ভেও না থাকা মহম্মদ সিরাজ সুযোগ পেয়েছেন। তবে ১৫ জনের স্কোয়াড নয়, বরং রিজার্ভেই রাখা হয়েছে সিরাজকে। রবিবারই (১৬ অক্টোবর) অস্ট্রেলিয়ায় পৌঁছেও গিয়েছেন সিরাজ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে দুরন্ত পারফর্ম করে সিরিজ সেরা হয়েছিল মহম্মদ সিরাজ। সেই পারফরম্যান্সের ভিত্তিতেই মূলত সুযোগ পেলেন ইনফর্ম সিরাজ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.