Virat Kohli and Rohit Sharma, ICC ODI World Cup 2023: এটাই কি বিরাট-রোহিতের শেষ বিশ্বকাপ? জবাব দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

২০১১ সালের বিশ্বজয়ী ভারতীয় দলে ছিলেন না রোহিত। বিরাট অবশ্য মহেন্দ্র সিং ধোনির বিশ্বজয়ী দলের সদস্য ছিলেন। ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারতীয় দল বিশ্বকাপ জেতার পরে সচিন তেন্ডুলকরকে কাঁধে তুলে নিয়েছিলেন সতীর্থরা। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 28, 2023, 11:24 PM IST
Virat Kohli and Rohit Sharma, ICC ODI World Cup 2023: এটাই কি বিরাট-রোহিতের শেষ বিশ্বকাপ? জবাব দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়
বিরাট-রোহিতের ভবিষ্যৎ নিয়ে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একজন গত এপ্রিলে ৩৬ বছরে পা দিয়েছেন। আর একজনের বয়স নভম্বরে ৩৫ হবে। এহেন রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলির (Virat Kohli) ব্যাটের দিকে ফের একবার চেয়ে রয়েছে আসমুদ্র হিমাচল। কারণ টিম ইন্ডিয়ার (Team India) দুই মহাতারকার ব্যাটে রান থাকলেই যে আসন্ন বিশ্বকাপে (ICC ODI World Cup 2023) ভারতীয় দলের কাপ জয়ের রাস্তা মসৃণ হবে। কিন্তু প্রশ্ন হল, কাপ যুদ্ধের পরেও ক্রিকেটেও কি 'হিটম্যান' ও 'কিং কোহলি'-কে খেলতে দেখা যাবে? এমন প্রশ্ন উঠতেই জবাব দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। 

রোহিত ও বিরাটের ভবিষ্যৎ প্রসঙ্গে সৌরভ বলছেন, "শেষবার, প্রথমবার নিয়ে আমি বিশ্বাস করি না। আমি পারফরম্যান্সে বিশ্বাসী। ওদের বয়স ৩৪-৩৫। পরের বিশ্বকাপে কী হবে, তা আমার জানা নেই। প্রতি বছরই বিশ্বকাপ রয়েছে–টি-টোয়েন্টি ক্রিকেট, ৫০ ওভারের ক্রিকেট। অতীতে আমরা যখন খেলতাম তখনকার মতো পরিস্থিতি এখন নয়–প্রতি চার বছর অন্তর বিশ্বকাপ হত। তারপর আসত চ্যাম্পিয়ন্স ট্রফি। ফলে পারফরম্যান্সের উপর সবটাই নির্ভর করে রয়েছে। আমি নিশ্চিত অধিনায়ক হিসেবে রোহিত এবং বিরাট বড় টুর্নামেন্ট জিততে মুখিয়ে রয়েছে।"

২০১১ সালের বিশ্বজয়ী ভারতীয় দলে ছিলেন না রোহিত। বিরাট অবশ্য মহেন্দ্র সিং ধোনির বিশ্বজয়ী দলের সদস্য ছিলেন। ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারতীয় দল বিশ্বকাপ জেতার পরে সচিন তেন্ডুলকরকে কাঁধে তুলে নিয়েছিলেন সতীর্থরা। ভারতীয় দল এবং সমর্থকদের প্রসঙ্গে বিরাট বলেছিলেন, "২১ বছর ধরে সচিন তেন্ডুলকর দেশের বোঝা বহন করেছে। এবার ওঁকে কাঁধে নেওয়ার সময় এসেছে আমাদের।" 

আরও পড়ুন: Rishabh Pant Health Update: এক ধাক্কায় ২৫ বছর কমিয়ে ফেললেন পন্থ! কিন্তু কীভাবে?

আরও পড়ুন: Jasprit Bumrah: প্রতিদিন সাত ওভার বোলিং করে বুমরা কি বিশ্বকাপ খেলতে পারবেন? দেখে নিন চোটের টাইমলাইন

কিংবদন্তি সচিনের প্রতি ব্যাটিং মায়েস্ত্রো বিরাটের শ্রদ্ধা ও ভালবাসা বরাবরই অন্য পর্যায়ের। সচিনকেই নিজের আদর্শ ভাবেন বিরাট। তবে সচিনের ওপেনিং পার্টনার বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag) এবার জানালেন যে, কেন তিনি বা অধিনায়ক ধোনি সেদিন সচিনকে কাঁধে চাপাননি, সেই দায়িত্ব কোহলিকেই কেন সঁপে দেওয়া হয়েছিল। বীরুর উত্তর শুনলে হাসি থামবে না।

গত মঙ্গলবার মুম্বইয়ে বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) সূচি ঘোষণা অনুষ্ঠানে হাজির ছিলেন শেহওয়াগ। তিনি বিশ্বকাপ ফাইনালে সচিনকে কাঁধে না তোলার প্রসঙ্গে হাসতে হাসতে বলেন, "দেখুন আমরা সচিনকে কাঁধে তুলতে প্রত্যাখ্যান করেছিলাম, সচিন এতটাই ভারী ছিল যে, আমরা কেউ ওকে তুলতে পারিনি। আমাদের বয়স হয়েছিল। আমাদের কাঁধের চোট ছিল, এমএস ধোনির হাঁটুর সমস্যা ছিল। প্রত্যেকেরই কিছু না কিছু সমস্যা ছিল। আমরা সচিনের বোঝা তরুণদের দিয়েছিলাম। বলেছিলাম যাও সচিনকে কাঁধে তুলে, মাঠে একটা রাউন্ড দাও। এই জন্যই বিরাট কোহলি সচিনকে কাঁধে তুলেছিল।"  শেহওয়াগের মতো প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বিশ্বকাপের বল গড়ানোর আগে রোহিত শর্মাদের উদ্দেশে বার্তা দিয়ে বলেছেন, কোহলির জন্যই বিশ্বকাপ জেতা উচিত ভারতের। বিরাট কি হতে পারবেন ২০১১ সালের সচিন? আর কয়েক মাসের অপেক্ষা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.