আইসিসির মিটিংয়ে 'ব্রাত্য' বিসিসিআই

একদিকে লোধা কমিটির গোলাগুলি, তো অন্যদিকে আইসিসির থেকে প্রত্যাখান। দুদিক থেকে চাপ বাড়ছে বিসিসিআইয়ের ওপর। সাম্প্রতিক অতীতে যা কখনও হয়নি সেটাই করে দেখাল শশাঙ্ক মনোহর নেতৃত্বাধীন আইসিসি। এই নিয়ে দ্বিতীয়বার আইসিসির গুরুত্বপূর্ণ ওয়ার্কিং গ্রুপের বৈঠকে আমন্ত্রণই জানানো হল না বিসিসিআইকে। 

Updated By: Nov 23, 2016, 10:16 AM IST
আইসিসির মিটিংয়ে 'ব্রাত্য' বিসিসিআই

ব্যুরো:একদিকে লোধা কমিটির গোলাগুলি, তো অন্যদিকে আইসিসির থেকে প্রত্যাখান। দুদিক থেকে চাপ বাড়ছে বিসিসিআইয়ের ওপর। সাম্প্রতিক অতীতে যা কখনও হয়নি সেটাই করে দেখাল শশাঙ্ক মনোহর নেতৃত্বাধীন আইসিসি। এই নিয়ে দ্বিতীয়বার আইসিসির গুরুত্বপূর্ণ ওয়ার্কিং গ্রুপের বৈঠকে আমন্ত্রণই জানানো হল না বিসিসিআইকে। 

 

অনুরাগ ঠাকুরদের সঙ্গে মনোহরের দুরত্ব আরও প্রকট হয়ে গেল এই ঘটনার পরে। অ্যাডিলেডে অস্ট্রেলিয়া বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে দিনরাতের টেস্ট চলাকালীন আইসিসির ওয়ার্কিং গ্রুপের বৈঠক বসবে। যেখানে আইসিসির লাভ করা অর্থের ভাগ নিয়ে আলোচনা হবে। এমন একটা বৈঠকে ভারতীয় বোর্ডের কর্তাদের আমন্ত্রণ জানানোর প্রয়োজনই মনে করলেন না মনোহর। অথচ এই বৈঠকে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রতিনিধিও। অ্যাডিলেডের এই বৈঠকে উপস্থিত থাকার ইচ্ছাপ্রকাশ করা হয়েছিল ভারতীয় বোর্ডের পক্ষ থেকে। আইসিসির পক্ষ থেকে স্পষ্ট বলা হয়েছে ওয়ার্কিং গ্রুপের বৈঠকে কারা উপস্থিত থাকবেন সেটা তারাই ঠিক করবে। 

.