দেশে ফিরলেন 'মুক্ত' শাকিব

এদিকে নির্বাসন শেষ হতেই  ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি-র প্রকাশিত ওয়ান ডে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে  শীর্ষস্থান ফিরে পেয়েছেন শাকিব।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Nov 6, 2020, 10:35 AM IST
দেশে ফিরলেন 'মুক্ত' শাকিব
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন : মার্কিন মুলুক থেকে দেশে ফিরে এলেন আইসিসির নির্বাসন থেকে মুক্ত বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসান। মধ্যরাতে বাংলাদেশের সময় অনুযায়ী রাত দুটো নাগাদ তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। বিমানবন্দরেরই শাকিবকে স্বাগত জানাতে ভিড় জমিয়েছিলেন তাঁর ভক্তরা।

জানা গিয়েছে দেশে ফিরে বিসিবির প্রস্তাবিত টি-টোয়েন্টি খেলবেন শাকিব। তার আগে দলের অনুশীলনেও তিনি যোগ দেবেন। এদিকে নির্বাসন শেষ হতেই  ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি-র প্রকাশিত ওয়ান ডে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে  শীর্ষস্থান ফিরে পেয়েছেন শাকিব।

 

ভারতীয় এক বুকির সঙ্গে যোগাযোগের কথা এবং স্পট ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় দু'বছরের জন্য শাকিব আল হাসানকে নিষিদ্ধ করে আইসিসি। তবে নিজের দোষ স্বীকার করে নেওয়ায় একবছরের শাস্তি স্থগিত করে ক্রিকেটের নিয়ামক সংস্থা। ২৮ অক্টোবর শাকিবের শাস্তির মেয়াদ শেষ হয়। ২৯ অক্টোবর থেকে তিনি মুক্ত। সব ধরনের ক্রিকেটে এবার অংশ নিতে পারবেন তিনি। আবার ক্রিকেট মাঠে তাঁকে দেখার জন্য মুখিয়ে রয়েছেন তাঁর সতীর্থ থেকে ভক্তরা।

আরও পড়ুন - দ্রুত সুস্থ হয়ে উঠছেন দিয়েগো, আরোগ্য কামনা করে বার্তা মেসির  

.