চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল খেলবে ভারত-অস্ট্রেলিয়া: ক্লার্ক

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত বনাম বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, এই দুই দেশের মধ্যেই হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭-এর ফাইনাল, এমনই ভবিষ্যৎ বাণী করলেন প্রাক্তন ব্যাগি গ্রিন অধিনায়ক মাইকেল ক্লার্ক। একদিকে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত, অন্যদিকে স্টিভ স্মিথের অস্ট্রেলিয়া, দুই যুযুধান পক্ষই যে এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির প্রবল দাবিদার, তাও পরিষ্কার বুঝিয়ে দিলেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক। 

Updated By: May 15, 2017, 04:10 PM IST
চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল খেলবে ভারত-অস্ট্রেলিয়া: ক্লার্ক

ওয়েব ডেস্ক: ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত বনাম বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, এই দুই দেশের মধ্যেই হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭-এর ফাইনাল, এমনই ভবিষ্যৎ বাণী করলেন প্রাক্তন ব্যাগি গ্রিন অধিনায়ক মাইকেল ক্লার্ক। একদিকে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত, অন্যদিকে স্টিভ স্মিথের অস্ট্রেলিয়া, দুই যুযুধান পক্ষই যে এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির প্রবল দাবিদার, তাও পরিষ্কার বুঝিয়ে দিলেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক। 

এতদিন পর্যন্ত চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের অংশগ্রহণ করা নিয়ে যে সংশয় তৈরি হয়েছিল সম্প্রতি সেই আশাঙ্কা কেটে গিয়েছে। চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য নিজেদের দলও ঘোষণা করেছে ভারত। ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে চলা চ্যাম্পিয়ন্স ট্রফিতে দূর্দান্ত ক্রিকেট উপহার দেওয়ার জন্য মুখিয়ে ভারতীয় দলও। গতবার ইংল্যান্ডকে হারিয়েই চ্যাম্পিয়ন্স ট্রফির দখল নিয়েছিল মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ভারত। এবার অবশ্য দলের ব্যাটন বিরাটের কাঁধে, তবে দলে আছেন অভিজ্ঞ মাহি। এবারও দলে আছেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভাল পারফর্ম করা শিখর ধাওয়ানের মত ক্রিকেটার। সব মিলিয়ে অভিজ্ঞতা আর আগ্রাসী ক্রিকেটের ওপর ভড় করেই চ্যাম্পিয়ন্স ট্রফিকে ডিফেন্ড করবে ভারত, এমনই মত ক্রিকেট বিশেষজ্ঞদের। 

অন্যদিকে মাইকেল ক্লার্কের নেতৃত্ব ছাড়ার পর এটাই বর্তমান অজি অধিনায়ক স্টিভ স্মিথের প্রথমবার চ্যাম্পিয়ন্স ট্রফির মত বড় মঞ্চে ব্যাগি গ্রিনদের নেতৃত্ব দেওয়ার কঠিন পরীক্ষা। উল্লেখ্য, এখন অস্ট্রেলিয়ার বেশিরভাগ তারকা ক্রিকেটাররাই আইপিলে খেলছেন। ইতিমধ্যেই চমকপ্রদ ক্রিকেট উপহার দিয়েছেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, ম্যাক্সওয়েলের মত অজি ক্রিকেটাররা। স্বাভাবিকভাবেই এই পারফর্ম্যান্স গোটা অজি দলকে আরও বেশি আত্মবিশ্বাস জোগাবে। এমন অবস্থায় ভারত এবং অস্ট্রেলিয়াকে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে দেখার যে ভবিষ্যৎ বাণী মাইকেল ক্লার্ক করেছেন, তাতে শিলমোহর দিচ্ছে ভারতের ক্রিকেট পণ্ডিতরাও। 

.