এবার চার্চিল-জয়, গোয়ায় বিজয় পতাকা উড়িয়ে ফিরছে ইস্টবেঙ্গল

 ইস্টবেঙ্গলের জয়সূচক গোলটা সেই ডিকারই। 

Updated By: Dec 20, 2018, 08:02 PM IST
এবার চার্চিল-জয়, গোয়ায় বিজয় পতাকা উড়িয়ে ফিরছে ইস্টবেঙ্গল

নিজস্ব প্রতিবেদন : আই লিগে দুরন্ত ছন্দে ইস্টবেঙ্গল। শহরে ডার্বি জয়ের পর এবার গোয়ার মাটিতেও ইস্টবেঙ্গলের বিজয় পতাকা উড়ল। চার্চিলকে হারাল লাল-হলুদ ব্রিগেড। পিছিয়ে পরেও দুরন্ত জয় ছিনিয়ে নিলেন আলেসান্দ্রোর ছেলেরা। আই লিগে হারের হ্যাটট্রিক হওয়ার পর রোমাঞ্চকর কামব্যাক। টানা তিন ম্যাচ জিতে একধাক্কায় লিগ তালিকায় দু নম্বরে উঠে এলেন ডিকারা। 

আরও পড়ুন-  কলকাতার দুই প্রধানের সভাপতির উপস্থিতিতে বেবি লিগ 'লিগা প্রোডোজিও'-র ঢাকে কাঠি পড়ল

বড় ম্যাচ জেতার পরে রাস্তাটা কঠিন হয় যে কোনও বড় দলের কাছে। তাই ডার্বির পরের ম্যাচটাকে বাড়তি গুরুত্ব দিয়ে থাকেন যে কোনও বড় দলের কোচ। সেই হিসাবে ডার্বি ও তার পরের পরীক্ষা, দুটোতেই পাশ করল ইস্টবেঙ্গল। বৃহস্পতিবার অবশ্য শুরুটা ভাল হয়নি লাল-হলুদের। শুরুতেই ইস্টবেঙ্গলে বাতিল স্ট্রাইকার প্লাজার গোলে পিছিয়ে পড়তে হয় আলেসান্দ্রো ব্রিগেডকে। তিলক ময়দানে পিছিয়ে পড়লেও দমে যায়নি ইস্টবেঙ্গল। দ্রুত ম্যাচে ফিরে আসে তারা। দলকে সমতায় ফেরান ম্যাচের সেরা কোলাডো। ডিকার কর্ণার থেকে দুরন্ত গোল করে যান তরুণ এই স্প্যানিয়ার্ড। ইস্টবেঙ্গলের জয়সূচক গোলটাও সেই ডিকারই। 

আরও পড়ুন-  মিনার্ভাকে হারিয়ে আই লিগে জয়ে ফিরল মোহনবাগান, ফের রেফারিং নিয়ে অভিযোগ ফেডারেশনে

আটাত্তর মিনিটে মিজো ডিফেন্ডারের ফ্রিকিক জড়িয়ে যায় চার্চিলের জালে। শেষদিকে বালি গগনদীপ লালকার্ড দেখে বেরিয়ে গেলেও ইস্টবেঙ্গলের জয় আটকায়নি। চার্চিলকে হারিয়ে লিগ তালিকার দু-নম্বরে উঠে আসা  আলেসান্দ্রো ব্রিগেডের সঙ্গে লিগ শীর্ষে থাকা চেন্নাইয়ের পয়েন্টের পার্থক্য মাত্র তিন। জানুযারী মাস থেকেই ডোভালেকে মাঝমাঠে পেয়ে যাচ্ছেন স্প্যানিশ কোচ। ফলে গোয়ার মাটিতে মশাল জ্বলার পর খেতাবের আশা দেখতেই পারে ইস্টবেঙ্গল।

.