'ভেবেছিলাম নিজের নাম দেখতে পাব!' দলে ডাক না পেয়ে আক্ষেপ করছেন Yuzvendra Chahal

ওয়ানডে ও টি-২০ মিলে ১৫০-র বেশি উইকেট পাওয়া হয়ে গিয়েছে চাহালের

Updated By: May 22, 2021, 05:50 PM IST
 'ভেবেছিলাম নিজের নাম দেখতে পাব!' দলে ডাক না পেয়ে আক্ষেপ করছেন Yuzvendra Chahal

নিজস্ব প্রতিবেদন: বিগত পাঁচ বছরে তিনি ভারতীয় দলে নিজের একটা জায়গা করে নিয়েছেন। সীমিত ওভারে ফর্ম্যাটে যুজবেন্দ্র চাহাল আজ দলের অন্যতম সেরা পছন্দের লেগস্পিনার। কিন্তু আজও দেশের হয়ে ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে তাঁর খেলার সৌভাগ্য হয়নি। চাহাল ভেবেছিলেন চলতি বছর ভারত সফরে আসা ইংল্যান্ড দলের বিরুদ্ধে হয়তো তাঁর টেস্ট অভিষেক হতে পারে! কিন্তু সেটা হয়নি। চাহাল আজও সুযোগের অপেক্ষায়। চাইছেন টেস্ট টিমে ডাক।

টেস্ট টিমে সুযোগ না পাওয়ার আক্ষেপ ঝরে পড়ল হরিয়ানার বছর তিরিশের স্পিনারের গলায়। একটি স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে চাহাল বলেন, “আমিও সাদা জার্সি গায়ে চাপাতে চাই, কেউ যদি আমাকে টেস্ট প্লেয়ার বলে ডাকে, তাহলে এর চেয়ে বড় প্রশংসা হয় না। গত ৩-৪ বছরে আমি ৫০ উইকেট নিয়েছি ১০টি প্রথম শ্রেণির ম্যাচে। এর মধ্যে ২টি ম্যাচ আমি খেলেছি ইন্ডিয়া এ দলের হয়ে।”

আরও পড়ুন: 'সম্ভবত পরের জন্মে টেস্ট খেলব'! নির্বাচকদের খোঁচা দিয়ে বললেন Yuvraj

যদিও চাহাল বলছেন যে, এবার যে টিম ইংল্যান্ড সফরে যাচ্ছে, সেই টিমে ডাক পাওয়ার প্রত্যাশা করেননি। কিন্তু চলতি বছর ইংল্যান্ড যখন ভারতে এসেছিল, তখন নিজেকে সেই দলে দেখতে চেয়েছিলেন ওয়ানডে ও টি-২০ মিলে ১৫০-র বেশি উইকেট পাওয়া বোলার। তিনি বলেন, “এবার আমি ডাক পাওয়ার আশা করিনি। কিন্তু যখন ইংল্যান্ডে এসেছিল, তখন আমাদের অনেক স্পিনারই চোট পেয়েছিল। আমি ভেবেছিলাম হয়তো নিজের নামটাও দেখতে পাব। তবে অক্ষর (অক্ষর প্যাটেল) এসে ভাল খেলল। অশ্বিন, কুলদীপ এবং জাদেজা তো রয়েছেই। ৩-৪ জন স্পিনার রয়েছেই। ফলে সুযোগ পাওয়াটা কঠিন। যেখানে ওরা খুব ভাল পারফর্ম করছে। অশ্বিন ভাইয়ার (আর অশ্বিন) ৪০০ টেস্ট উইকেট হয়ে গেল। অন্যদিকে জাদ্দু পা-র (রবীন্দ্র জাদেজা) ২৫০-এর ওপর উইকেট। এদের দেখেই বুঝতে পারি, আরও উন্নতি করতে হবে।” 

.