IND vs NZ: কানপুর টেস্টে তরুণ এই ব্যাটার থাকছেনই! নাম জানালেন Cheteshwar Pujara

আগামী ২৫ নভেম্বর শুরু ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্ট।

Updated By: Nov 23, 2021, 08:44 PM IST
IND vs NZ: কানপুর টেস্টে তরুণ এই ব্যাটার থাকছেনই! নাম জানালেন Cheteshwar Pujara
শুভমান গিল

নিজস্ব প্রতিবেদন: টি-২০ সিরিজ এখন অতীত। টিম ইন্ডিয়ার পাখির চোখ এবার লাল বলের ক্রিকেটে। কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডের বিরুদ্ধে জোড়া টেস্ট খেলবে ভারত। বিরাট কোহলি (Virat Kohli) আগেই জানিয়ে দিয়েছিলেন যে, তিনি টি-২০ সিরিজের পাশাপাশি প্রথম টেস্টেও খেলবেন না। তাঁর পরিবর্তে অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) দলকে নেতৃত্ব দেবেন কানপুরে। তাঁর ডেপুটি চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)

পূজারা ভার্চুয়াল সাংবাদিক বৈঠতে জানিয়ে দিলেন যে, কানপুরে প্রথম একাদশে খেলা নিশ্চিত শুভমান গিলের (Shubman Gill)। নিউজিল্যান্ডের বিরুদ্ধে গত বছর জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলার সময় চোট পান গিল। শিন বোনে অর্থাৎ পায়ের হাড়ে চোট পান কলকাতা নাইট রাইডার্সের এই তরুণ ব্যাটার। চোট সারিয়ে ফিট গিল। খেলেছেন সদ্যসমাপ্ত সৈয়দ মুস্তাক আলি ট্রফিও। ফের নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামার জন্য প্রস্তুত গিল।

আরও পড়ুন: Virat Kohli: অনুশীলনে বিরাটের সঙ্গী আদুরে বিড়াল! ক্যাপ্টেন নাম দিলেন 'কুল ক্যাট'

পূজারা বলছেন, "গিল প্রতিশ্রুতিবান ক্রিকেটার। ও অবশ্যই দলে থাকবে। এখনই আমি বলতে পারব না যে, ওকে কোন পজিশনে ভাবা হয়েছে। গিল অভিষেকের পর থেকেই ভাল ক্রিকেট খেলছে। বেশি ভাবার প্রয়োজন নেই। ও নিজে খুবই ভাল ক্রিকেটার। আমার ব্যক্তিগত ভাবে ওকে কিছু বলার প্রয়োজন আছে বলে মনে হয়। এছাড়াও রাহুল ভাই (রাহুল দ্রাবিড়) তো আছেই। সেরা পরামর্শ উনিই দেবেন। আমার মনে হয় গিল ওর স্বাভাবিক ক্রিকেটটাই খেলুক। ও খুব ভাল ভাবে প্রস্তুতি নিয়েছে। এই সিরিজ খেলার জন্য মুখিয়ে আছে।" 

আগামী ২৫ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে ২৯ নভেম্বর (সোমবার) অনুষ্ঠিত হবে ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্ট, খেলা কানপুরের গ্রিন পার্কে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু ৩ ডিসেম্বর (শুক্রবার) থেকে ৭ ডিসেম্বর (মঙ্গলবার)। খেলা হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের টেস্ট দল: অজিঙ্কা রাহানে (A Rahane (C), চেতেশ্বর পূজারা (C Pujara (VC), কেএল রাহুল (KL Rahul), ময়াঙ্ক আগরওয়াল (M Agarwal), শুভমান গিল (S Gill), শ্রেয়স আইয়ার (S Iyer), ঋদ্ধিমান সাহা (W Saha (WK), কেএস ভারত (KS Bharat (WK), রবীন্দ্র জাদেজা (R Jadeja), আর অশ্বিন (R Ashwin), অক্ষর প্যাটেল (A Patel), জয়ন্ত যাদব (J Yadav), ইশান্ত শর্মা (I Sharma), উমেশ যাদব (U Yadav), মহম্মদ সিরাজ (Md Siraj) ও পি কৃষ্ণা (P Krishna)।

.