Dale Steyn: ডোনাল্ড তাঁর জন্য যা করেছেন, সেটাই স্টেইন করতে চান কাশ্মীরি বোলারের জন্য

ডেল স্টেইন (Dale Steyn) অভিভূত উমরান মালিকের (Umran Malik) প্রতিভায়

Updated By: Apr 16, 2022, 03:58 PM IST
Dale Steyn: ডোনাল্ড তাঁর জন্য যা করেছেন, সেটাই স্টেইন করতে চান কাশ্মীরি বোলারের জন্য
স্টেইন মজেছেন উমরানে

নিজস্ব প্রতিবেদন: কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) ব্যাটিং ইনিংসের তখন সবে ১০ ওভার শেষ হয়েছে। এমন সময় দেখা গেল বাচ্চাদের মতো ডাগআউটে লাফাচ্ছেন ডেল স্টেইন (Dale Steyn)। আসলে সেই ওভারের শেষ বলে নাইট অধিনায়ক শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) স্টাম্প উপড়ে দেন উমরান মালিক (Umran Malik)।

২২ বছরের জম্মু ও কাশ্মীরের এই যুবক তাঁর ঘাতক ইয়র্কারে শ্রেয়সকে বোল্ড করতেই উচ্ছ্বাসে ফেটে পড়েন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন জোরে বোলার। উমরানের ১৪৮.৮ কিলোমিটার বেগের ইয়র্কার শ্রেয়সের স্টাম্প ছিটকে দিতেই সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) পেস বোলিং কোচ নিজের উচ্ছ্বাস ধরে রাখতে পারেননি।  

উমরানে ডুবে আছেন স্টেইন। আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলে কলকাতা-হায়দরাবাদ ম্যাচের পর স্টেইন বলেন, "উমরান অসাধারণ। ওর পারফরম্যান্সের প্রতিফল আমার মধ্যে নেই। সবটাই এখন উমরান। ওর দারুণ দক্ষতা রয়েছে। ও সবাইকে দেখিয়ে দিচ্ছে ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টায় বল করে। আমি ওকে নিয়েই বেঁচে আছি। ভবিষ্যতের কথা ভেবে ওর দিকে চোখ রাখতেই হবে। যখন আমি খেলতাম তখন ড্রেসিংরুমে অ্যালান ডোনাল্ডোর মতো একজন ছিলেন। যিনি আমার আইডল। উনি যখন আমাকে পারফরম্যান্সের জন্য শুভেচ্ছা জানাতেন, তার অনুভূতিই ছিল আলাদা। ডোনাল্ড আমার জন্য যা করেছেন, আমি উমরানের জন্য সেটাই করতে চাই। যখন ওর সব কিছু ঠিকঠাক চলবে না, তখন আমি ওর কাঁধে হাত রেখে ওকে জড়িয়ে ধরব। যখন সব ভাল হবে তখন আমি ওর সঙ্গে হ্যান্ডশেক করব।" স্টেইন আরও বলছেন, "উমরান দ্রুত বল করে, সার্বিক বিচারে আমরা দেখতে চাই যে, ফাস্ট বল করছে। আমরা চিন্তিত নই ইকনমি রেট নিয়ে। আইপিএলে কেউ কোনও দিন ৪০-৫০ রান হজম করবে, আবার কোনও দিন ১৫ রানে তুলে নেবে তিন উইকেট। আমারা চাই দ্রুত বল করে ব্যাটারদের খেলাটা কঠিন করে দিক। ওর বোলিং আমাকে রোমাঞ্চিত করে। ওর মধ্যে একটা জিনিয়াসকে দেখতে পাই।"
 
আইপিএল নিলামের আগে সানরাইজার্স হায়দরাবাদ (SunRisers Hyderabad) যে তিনজন ক্রিকেটারকে ধরে রেখেছিল, তাঁদের মধ্য়েই একজন ছিসেন উমরান মালিক (Umran Malik)। ৪ কোটি টাকায় তাঁর সার্ভিস নিশ্চিত করে এসআরএইচ (SRH)। উমরান চলতি আইপিএলের (IPL 2022) প্রথম ম্যাচেই ১৫০ কিমিতে বল করে বুঝিয়ে দিয়েছিলেন যে, তাঁকে দলে ধরে রেখে কোনও ভুল করেনি নিজামের শহরের ফ্র্যাঞ্চাইজি।

আরও পড়ুন: IPL 2022: চলতি আইপিএলে সমাপ্তি অনুষ্ঠানের ভাবনায় বিসিসিআই

আরও পড়ুনKKRvsSRH, IPL 2022: Umran ১৪৮.৮ কিমির ইয়র্কারে ভাঙল Shreyas-এর স্টাম্প, বাচ্চাদের মতো লাফালেন Steyn, ভিডিও ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.