SA vs IND: 'ও আনফিট, ওজনও অতিরিক্ত'! কোহলিকে দেখিয়ে গিবস ছিঁড়ে খেলেন বাভুমাকে

Herschelle Gibbs tears into Temba Bavuma following his injury: হার্শেল গিবস ছিঁড়ে খেলেন টেম্বা বাভুমাকে। প্রোটিয়া অধিনায়ক চোট পাওয়ার পরেই তেলে-বেগুনে জ্বলে ওঠেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ওপেনার।  

Updated By: Dec 26, 2023, 11:02 PM IST
SA vs IND: 'ও আনফিট, ওজনও অতিরিক্ত'! কোহলিকে দেখিয়ে গিবস ছিঁড়ে খেলেন বাভুমাকে
গর্জে উঠলেন গিবস!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অধরা মাধুরী ধরার লক্ষ্যে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) শিষ্যরা নেমেছেন মাঠে। রামধনু দেশে কখনও টেস্ট সিরিজ জেতেনি টিম ইন্ডিয়া। মঙ্গলবার থেকে শুরু হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট (SA vs IND Live Score, First Test)। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে (SuperSport Park, Centurion) চলছে বক্সিং ডে টেস্টের খেলা। দক্ষিণ আফ্রিকার টেস্ট অধিনায়ক টেম্বা বাভুমাকে (Temba Bavuma) এবার ছিঁড়ে খেলেন তাঁর দেশেরই প্রাক্তন ওপেনার হার্শেল গিবস (Herschelle Gibbs)। গিবস সাফ বলে দিলেন যে, বাভুমা আনফিট এবং তাঁর ওজনও বেশি।

আরও পড়ুন: Vinesh Phogat: খেল রত্ন-অর্জুন ফেরাচ্ছেন ভিনেশ! নমোকে খোলা চিঠি কুস্তি তারকার

কেন মেজাজ হারালেন গিবস? এদিন ভারতের ইনিংসের ২০ নম্বর ওভারের ঘটনা। বিরাট কোহলির মারা শটের বল ধাওয়া করতে গিয়ে, বাভুমা আহত হন। তাঁর বাঁদিকের হ্য়ামস্ট্রিংয়ে চোট লাগে। তিনি আর মাঠে নামতে পারেননি। তাঁর পরিবর্তে অধিনায়কত্ব করেন ডিন এলগার। এর আগে বাভুমাকে ভুগিয়েছে ডান হ্য়ামস্ট্রিং। বাভুমার চোটের আপডেট জানিয়ে ওয়ের্নার নামের এক ব্যক্তি তাঁর এক্স অ্যাকাউন্টে (সাবেক ট্যুইটার) পোস্ট করেছিলেন। ওয়ের্নার পেশায় ধারাভাষ্যকার, কলমচি ও ক্রিকেট স্কাউট। তাঁর এই পোস্টে এসে গিবস লেখেন, 'এটা পরিহাসের বিষয় যে, ২০০৯ সালে প্রোটিয়া প্রশিক্ষক হিসেবে কাজ শুরু করার সময়ে, কোচ এমন কিছু খেলোয়াড়কে খেলার অনুমতি দিয়েছিলেন, যারা স্পষ্টতই আনফিট এবং অতিরিক্ত ওজনের।' গিবস অন্য় একটি পোস্টে গিয়ে আরও আগুন জ্বালিয়েছেন। সেখানে লিখেছেন, 'আমার পশ্চাৎদেশ ঘৃণার কারণ হতে পারে। এখন আমাদের চেয়ে বেশি ফিট ভারত। কারণ বিরাটই ফিটনেসের মানসিকতা ঢুকিয়ে দিয়েছে।' গিবসের এইরকম মন্তব্য়ের জন্য় অনেকেই তাঁকে ট্রোল করেছেন।

বক্সিং ডে টেস্টের প্রথম দিনের খেলা শেষ। অনেকটা আগেই ইতি টানতে হয়েছে খেলার। কারণ বৃষ্টি। প্রথম দিনেই ভারত রীতিমতো ব্য়াকফুটে। স্কোরবোর্ডে উঠেছে মাত্র ২০৮টি রান। হাতে রয়েছে আর দু'টি উইকেট। ভারতের ব্য়াটিং লাইন-আপ একাই  'ভস্মীভূত' করে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা পেসার কাগিসো রাবাডা । ১৭ ওভার বল করে মাত্র ৪৪ রান দিয়ে তুলে নিয়েছেন পাঁচ উইকেট। দিন শেষে রাহুল ও মহম্মদ সিরাজ রয়েছেন ক্রিজে। ১০৫ বলে ৭০ রানে অপরাজিত আছেন রাহুল। তিনিই এখন ভারতের ভরসা। রাবাডা ছাড়া অভিষেককারী বার্গার নিয়েছেন দুই উইকেট। এক উইকেট পেয়েছেন জানসেন। ভারতের ইনিংসের ৫৯ নম্বর ওভারে খেলা থামে। বৃষ্টির জন্য় পরিত্যক্ত বলে ঘোষণা করেন ম্য়াচ আধিকারিকরা।

আরও পড়ুন: SA vs IND: রাবাডা আগুনে 'ভস্মীভূত' ভারত! বৃষ্টির সেঞ্চুরিয়নে একা লড়ছেন রাহুল

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.