Shoaib Akhtar-Rishabh Pant: 'ঋষভ পন্থ এখনও বাচ্চা, শিশুর মতো ভুল করে ফেলেছে'!

"ঋষভ পন্থ এখনও বাচ্চা, শিশুর মতো ভুল করে ফেলেছে একটি। ও সদ্য ক্যাপ্টেন হয়েছে। ভীষণ আবেগি। এই নিয়ে সন্দেহ নেই কোনও। ও অত্যন্ত প্রতিভাবান একজন ক্রিকেটার।"

Updated By: May 12, 2022, 06:42 PM IST
Shoaib Akhtar-Rishabh Pant: 'ঋষভ পন্থ এখনও বাচ্চা, শিশুর মতো ভুল করে ফেলেছে'!
ঋষভ পন্থের পাশে শোয়েব আখতার

নিজস্ব প্রতিবেদন: গত ২২ এপ্রিল ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিরাট বিতর্কে জড়িয়ে ছিলেন দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals, DC) অধিনায়ক ঋষভ পন্থ (Rishabh Pant)। রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals, RR) বিরুদ্ধে অ-খেলোয়াড়সুলভ আচরণ করায় চূড়ান্ত সমালোচিত হয়েছিলেন পন্থ। ম্যাচ চলাকালীন খেলোয়াড়দের ডাগআউটে ডেকে পাঠান তিনি। যা নিয়ে বিস্তর জলঘোলা হয়েছিল। এবার পন্থের পাশে দাঁড়ালেন শোয়েব আখতার (Shoaib Akhtar)। কিংবদন্তি প্রাক্তন স্পিডস্টার বলছেন যে, পন্থ শিশুর মতো একটি ভুল করে ফেলেছেন।

'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস' এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেন, "আমার ক্রিকেট কেরিয়ারে একাধিক মতানৈক্য হয়েছে। তবে কখনও আম্পায়ার, আধিকারিক বা কর্তৃপক্ষের সঙ্গে দুর্ব্যবহার করিনি। কিছু কিছু সময় আসে যখন অনেকটা বড় হয়ে উঠতে হয়। আমি বলব, ঋষভ পন্থ এখনও বাচ্চা, শিশুর মতো ভুল করে ফেলেছে একটি। ও সদ্য ক্যাপ্টেন হয়েছে। ভীষণ আবেগি। এই নিয়ে সন্দেহ নেই কোনও। ও অত্যন্ত প্রতিভাবান একজন ক্রিকেটার। পুরো কেরিয়ার পড়ে রয়েছে। শেন ওয়াটসন ওকে বিতর্ক থেকে বাঁচানোর চেষ্টা করেছিল।" 

২২ এপ্রিল ওয়াংখেড়ে স্টেডিয়ামের শেষ ওভারে কী ঘটেছিল? 

রাজস্থানের বিরুদ্ধে শেষ ওভারে দিল্লির জয়ের জন্য ৩৬ রান দরকার ছিল। সেই ওভারে ওবেড ম্যাকওয়ের প্রথম তিন বলে নাগাড়ে তিনটি ছক্কা হাঁকান রোভম্য়ান পাওয়েল। তৃতীয় বলটি ছিল ফুলটস। সেই ডেলিভারি কোমরের উপরের ছিল বলে দিল্লির তরফে দাবি জানানো হলেও, আম্পায়ার নো বল দেননি। তৃতীয় বল নো দেওয়ার পরেই পাওয়েল এবং কুলদীপ যাদবকে মাঠ থেকে বেরিয়ে আসার নির্দেশ দেন দিল্লি অধিনায়ক। দুই ব্যাটার মাঠের বাইরে চলে যেতে চাইলে তাঁদের আটকান মাঠের আম্পায়াররা। তাঁদের বোঝান এ ভাবে ম্যাচ ছেড়ে চলে যাওয়া যায় না। আম্পায়ারদের সিদ্ধান্তই চূড়ান্ত। পন্থ অবশ্য সমানে মাঠের বাইরে থেকে দুই ব্যাটারকে চলে আসার নির্দেশ দিতে থাকেন। এ সময় হঠাৎ করেই সবাইকে চমকে গিয়ে মাঠে ঢুকে পড়েন প্রবীণ আমরে। পন্থ তাঁর পিঠে ধাক্কা দিয়ে মাঠে যাওয়ার নির্দেশ দেন। এরপর মাঠে গিয়ে আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ান ভারতের প্রাক্তন টেস্ট ক্রিকেটার। বেশ কিছুক্ষণ বন্ধ থাকে খেলা। তবে শেষমেশ লাভের লাভ কিছুই হয়নি। ১৫ রানে ম্যাচ হেরে যায় দিল্লি এবং বলটিকেও নো বল ঘোষণা করা হয়নি।

মাঠে আনস্পোর্টিং কাণ্ডের জন্য পন্থের ম্যাচ ফি-র ১০০ শতাংশ কেটে নিয়েছিল আইপিএল গভর্নিং কাউন্সিল। সেই ঘটনায় জড়িত থাকার জন্য দলের জোরে বোলার শার্দূল ঠাকুরের (Shardul Thakur) ম্যাচ ফি-র ৫০ শতাংশ কেটে নেওয়া হয়েছিল। তবে দলের সহকারী ব্যাটিং কোচ প্রবীণ আমরে (Praveen Amre) বড় শাস্তি পেয়েছিলেন। ম্যাচ ফি-র ১০০ শতাংশ কেটে নেওয়ার পাশাপাশি ভারতের প্রাক্তন ক্রিকেটারকে এক ম্যাচের জন্য নির্বাসিত করা হয়।

আরও পড়ুন: Eden Gardens, IPL 2022 Playoffs: প্লে-অফের আগে ইডেনের প্রস্তুতি দেখে গেলেন সৌরভ

আরও পড়ুনRahul Dravid: বইপ্রকাশ অনুষ্ঠানে কিংবদন্তি! মগ্ন 'দেওয়াল'কে দেখে মোহিত নেটাগরিকরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.