Harmanpreet Kaur, CWG 2022 : কীভাবে দলকে তাতিয়েছিলেন? জানালেন হরমনপ্রীত

ম্যাচে প্রথমে ব্যাট করে ভারতীয় দল পাঁচ উইকেটের বিনিময়ে ১৬৪ রান তোলে। মারকুটে মেজাজে স্মৃতি মান্ধানা ৩২ বলে ৬১ রান করেন। জেমাইমা রডরিগেজ ৩১ বলে ৪৪ রানে অপরাজিত ছিলেন। এরপর দীপ্তি শর্মা এবং স্নেহ রানার বোলিংয়ে ভর করে ইংল্যান্ডকে ১৬০ রানেই থামিয়ে দেয় ভারত। এই ম্যাচ চার রানে জেতার জন্য রবিবার গোল্ড মেডেল ম্যাচে নামবে ভারত। এই ম্যাচেই এক নতুন অবতারে দেখা গেল ভারতীয় অধিনায়িকা হরমনপ্রীতকে ।   

Updated By: Aug 6, 2022, 08:27 PM IST
Harmanpreet Kaur, CWG 2022 : কীভাবে দলকে তাতিয়েছিলেন? জানালেন হরমনপ্রীত
সাহেবদের ডেরায় জয়ের পর হরমনের আগ্রাসী সেলিব্রেশন। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: খাতায়-কলমে ইংল্যান্ড অনেক শক্তিশালী। কিন্ত তাতে কি! একজোট হয়ে লড়াই করলে সব জয় করা সম্ভব। এজবাস্টনে সেটাই দেখিয়ে দিল টিম ইন্ডিয়া (Team India)। রুদ্ধশ্বাস সেমি ফাইনালে সাহবদের ডেরায় চার রানে ব্রিটিশ-বধ। আর এই জয়ের ফলেই ফাইনালের টিকিট অর্জন করার পাশাপাশি পদক নিশ্চিত করে ফেলল ভারতের প্রমীলাবাহিনী (India Womens)। ওপেন করতে নেমে স্মৃতি মান্ধানা (Smriti Mandhana) মারকুটে ইনিংস খেলছেন। মোক্ষম সময় ভারতীয় দল দারুণ বোলিং ও ফিল্ডিং করেছে। তবে এই জয়ের অন্যতম কারণ হরমনপ্রীত কৌরের (Harmanpreet Kaur) আগ্রাসী মেজাজের অধিনায়কত্ব। কীভাবে তিনি দলকে তাতিয়েছিলেন? সেটাই জানালেন তিনি। 

ম্যাচের শেষে হরমন বলেন, " আজকে আমায় তেঁতে মাঠে নামতেই হত। কারণ আমি যদি নিজের সেরাটা দিই, দলকে উদ্বুদ্ধ করি, তাহলেই তো দলের মনোবল বাড়বে। মনে হবে আমরা যে কোনও জায়গা থেকে ম্যাচ জিততে পারি। পাশাপাশি বিপক্ষও মনে করবে যে আমরা সবসময় ম্যাচের মধ্যে আছি। লড়াই করছি। এক ইঞ্চিও জমি ছাড়ছি না।" সাধারণত ঠান্ডা মাথার হরমনপ্রীত শুরু থেকে শেষ পর্যন্ত একেবারে তেঁতে ছিলেন। দলের প্রতিটি উইকেট, প্রতিটি সেভে তাঁর আগ্রাসী ভঙ্গিমা ফুটে উঠছিল।

আরও পড়ুন: CWG 2022, IND vs ENG : রুদ্ধশ্বাস ম্যাচে কুপোকাত ইংল্যান্ড, ফাইনালে সোনার লড়াইয়ে ভারত

আরও পড়ুন: Priyanka Goswami, CWG 2022 : ১০০০০ মিটার ওয়াক রেসে রুপো জিতে নজির গড়লেন প্রিয়াঙ্কা

 

Team India ম্যাচে প্রথমে ব্যাট করে ভারতীয় দল পাঁচ উইকেটের বিনিময়ে ১৬৪ রান তোলে। মারকুটে মেজাজে স্মৃতি মান্ধানা ৩২ বলে ৬১ রান করেন। জেমাইমা রডরিগেজ ৩১ বলে ৪৪ রানে অপরাজিত ছিলেন। এরপর দীপ্তি শর্মা এবং স্নেহ রানার বোলিংয়ে ভর করে ইংল্যান্ডকে ১৬০ রানেই থামিয়ে দেয় ভারত। এই ম্যাচ চার রানে জেতার জন্য রবিবার গোল্ড মেডেল ম্যাচে নামবে ভারত। এই ম্যাচেই এক নতুন অবতারে দেখা গেল ভারতীয় অধিনায়িকা হরমনপ্রীতকে । 

এ দিন স্মৃতি ফর্মে থাকলেও, আরেক ওপেনার শেফালি ভার্মা ব্যর্থ হন। ১৭ বলে ১৫ রান করেন শেফালি। তবে শেফালিকে নিয়ে খুব একটা চিন্তিত নন হরমনপ্রীত। কিন্তু ভারতীয় দলের চিন্তা বাড়াচ্ছে ইনফর্ম জেমাইমার চোট। হাতে চোট লাগায় শেষ ওভারে আর ফিল্ডিং করতে নামেননি জেমাইমা। সেমিফাইনাল ও ফাইনালের মধ্যে মাত্র কয়েক ঘণ্টার পার্থক্য, তাই জেমাইমা কাছে চোটের সারানোর সময় প্রায় নেই বললেই চলে। তিনি কি মাঠে নামতে পারবেন? 

লড়াকু জেমাইকে নিয়েও নিশ্চিন্ত হরমনপ্রীত। তিনি জানান, "জেমাইমা একজন ফাইটার। চোট তো হয়েই থাকে। ও ঠিক হয়ে যাবে। হাতে হালকা টান লেগেছে ওর, তবে ফাইনালের জন্য ওকে নিয়ে কোনও চাপ নেই।" সেমিফাইনালে নিজেদের কাজ শেষ। এ বার ভারতীয় দলের লক্ষ্য মেগা ফাইনাল জয়। কোনওরকম রাখঢাক না করে জানিয়ে দেন হরমনপ্রীত। কারণ 'সোনার মেয়েরা' যে সোনা জয়ের জন্যই নামবেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.