Hardik Pandya | IND vs WI: 'ছোটরা তো ভুল করবেই'! দোষ দেখছেন না অধিনায়ক, তিলক-মুকেশকে সার্টিফিকেট

Hardik Pandya's Blunt Take On 1st T20I Loss: উইন্ডিজের কাছে প্রথম টি-২০ হেরেও, তরুণ দলকে আগলেই রাখলেন হার্দিক পাণ্ডিয়া। সাফ বলে দিলেন যে, ছোটরা ভুল করবেই। এমনটা হতেই পারে।

Updated By: Aug 4, 2023, 11:04 AM IST
Hardik Pandya | IND vs WI: 'ছোটরা তো ভুল করবেই'! দোষ দেখছেন না অধিনায়ক, তিলক-মুকেশকে সার্টিফিকেট
উইকেট নেওয়ার পর হার্দিককে সাধুবাদ ঈশান-চাহালের। ছবি-ভারতীয় দলের ফেসবুক থেকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের হাত ধরেই রোহিত শর্মারা (Rohit Sharma) তৃতীয় ডব্লিউটিসি সাইকেলে ঢুকে পড়েছেন (ICC World Test Championship 2023-2025)। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে গিয়ে ভারত টেস্ট সিরিজ ১-০ জিতে নিয়েছে। দ্বিতীয় তথা শেষ টেস্ট বৃষ্টিতে ধুয়ে ড্র হয়ে গিয়েছে। তবে বৃষ্টি না হলে ভারতের কাছে সুবর্ণ সুযোগ ছিল প্রতিপক্ষকে চুনকাম করার। টেস্টের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজও ভারত জিতে নিয়েছে ২-১ ব্যবধানে। এবার হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) 'নব্য ভারত' পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে নেমেছে রোভম্যান পাওয়েলদের (Rovman Powell) বিরুদ্ধে। ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-২০ ম্যাচ খেলল। বিশ্বের এক নম্বর টি-২০ দল ভারত, সেখানে আইসিসি ব়্যাঙ্কিংয়ে সাতে উইন্ডিজ। প্রথম ম্য়াচেই পাওয়েল অ্যান্ড কোং চার রানে হারিয়ে দিয়েছে পাণ্ডিয়া বাহিনীকে। ওয়েস্ট ইন্ডিজের ১৪৯ রান তাড়া করতে নেমে ভারত গুটিয়ে যায় ১৪৫ রানে। তবুও ম্যাচ তরুণ দলকে দোষ দিচ্ছেন না ক্যাপ্টেন। অভিষেককারী তিলক বর্মা (Tilak Varma) ও মুকেশ কুমারের (Mukesh Kumar) ভূয়সী প্রশংসা করেছেন তিনি।

আরও পড়ুন: WATCH | Ishan Kishan: 'তুমি ধোনি নও!' প্রাক্তনের টিপ্পনীতে গরমাগরম উত্তর তরুণের! ঝড় তুলল মাঠের ভিডিয়ো

ম্যাচের পর হার্দিক বলেন, 'দেখুন, আমরা রান তাড়া করার সময়ে ঠিক পথেই ছিলাম। কিন্তু কিছু ভুল করে ফেলায় ম্য়াচটা বেরিয়ে গেল। ঠিক আছে হতেই পারে। তরুণ দল ভুল করবেই। পুরো ম্যাচেই নিয়ন্ত্রণ আমাদের হাতে ছিল। আমি সবসময় বিশ্বাস করি যে, টি-টোয়েন্টি ক্রিকেটে পরপর উইকেট হারিয়ে ফেললে, রান তাড়া করা কঠিন হয়ে যায়। আমরা যখন পরপর উইকেট হারিয়ে ফেললাম, তখনই আমাদের খেসারত দিতে হল। তিন স্পিনারের বোলিং কম্বিনেশন পরিবেশের জন্য সেভাবে কাজ করেনি। আমরা চেয়েছিলান যুজি ও কুলদীপকে একসঙ্গে খেলানোর। অক্ষর ব্যাটিংটাও সামলে দেবে। মাত্র দুই সপ্তাহ হল মুকেশ আন্তর্জাতিক আঙিনায় পা রেখেছে। দারুণ করছে ও। খুবই ভালোলাগল যে ভাবে তিলক ওর ইনিংস শুরু করেছিল।' 

লারার নামাঙ্কিত স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজ টস জিতে প্রথমে ব্যাট করেছিল। তবে ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ১৫০ রানও করতে পারেনি তারা। পেসার অর্শদীপ সিং ও স্পিনার যুজবেন্দ্র চাহাল তুলে নেন দু'টি করে উইকেট। একটি করে উইকেট নেন হার্দিক ও কুলদীপ। টি-টোয়েন্টি ফরম্যাটে ১৪৬ রান তুলে জেতা ভারতের মতো দলের কাছে কোনও ব্যাপারই নয়। কারণ টিমে দুরন্ত সব টি-২০ ব্যাটাররা রয়েছেন। কিন্তু এই রান তাড়া করতে নেমে ২৮ রানের মধ্যেই দুই ওপেনার শুভমান গিল (৩) ও ঈশান কিশান (৬) ফিরে যান ডাগআউটে। তিনে নেমে সূর্যকুমার যাদব (২১ বলে ২১) ও তিলক বর্মা (২২ বলে ৩৯) কিছুটা রান করেন। কিন্তু এরপরের আর কোনও ব্যাটারই ২০ রানের গণ্ডি টপকাতে পারেনি। ফলে ম্যাচ ভারতের হাতের বাইরে চলে যায়।

আরও পড়ুন: Manoj Tiwary: আর নয়! ফেসবুকে পোস্ট করে বিরাট সিদ্ধান্ত জানিয়ে দিলেন মন্ত্রীমশাই

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.