'ক্ষমাহীন অপরাধ', হার্দিকের 'ছেলেমানুষি'তে হারতে পারে ভারত!

হার্দিক আর কপিলের আর কোনও তুলনাই চলে না। পরিসংখ্যান বলছে নিজের টেস্ট কেরিয়ারে ১৮৪টা ইনিংসে একবারও রান আউট হননি কপিল দেব। অর্থাৎ নিজের উইকেটের মূল্য বুঝতেন কিংবদন্তি কপিল। যেটা একেবারেই বোঝেন না হার্দিক। এই আউটটা তেমনই একটা উদাহরণ।  

Updated By: Jan 15, 2018, 04:55 PM IST
'ক্ষমাহীন অপরাধ', হার্দিকের 'ছেলেমানুষি'তে হারতে পারে ভারত!

নিজস্ব প্রতিবেদন: গতকাল 'সুইসাইডাল রান' নিয়ে উইকেট দিয়ে এসেছিলেন চেতেশ্বর পূজারা। ২৪ ঘণ্টাও কাটল না, আত্মবিশ্বাসী হার্দিক উইকেট দিয়ে এলেন কার্যত ছেলেমানুষি করেই। সেঞ্চুরিয়ানে হাসিম আমলাকে রান আউট করে ভারতকে ম্যাচে ফিরিয়েছিলেন হার্দিক। আর সেই হার্দিকই কিনা 'ছোট্ট' ভুলে বিপাকে ফেলে এলেন দলকে। হার্দিকের এমন রান আউটকে 'ছেলেমানুষি' বলে কটাক্ষ করেছেন ধারাভাষ্যকার আকাশ চোপড়া। তবে ক্রিকেট কিংবদন্তি সুনীল গাভস্করের মতে এটা 'ক্ষমাহীন অপরাধ'।

আরও পড়ুন-  পূজারার 'আত্মহত্যা'! সরগরম টুইটার

সেঞ্চুরিয়ানে কেপটাউনের মতই একটা ইনিংস আশা করছিল কোহলি ব্রিগেড। বিরাটের সঙ্গে একটা ভাল যুগলবন্দি হলে সেঞ্চুরিয়ানে অনেকটাই এগিয়ে যেতে পারত ভারত। কিন্তু হার্দিকের এমন 'ছেলেমানুষি'তে এই আশাটাই বিরাট হতাশায় পরিণত হল। এমন ভাবে উইকেট দিয়ে আসতে হবে, কল্পনা করেননি হার্দিকও। জায়েন্ট স্ক্রিনে আউটের আঙুল উঠতেই ব্যাটে মাথা ঠুকে ২২ গজ ছেড়ে বেরিয়ে এসেছেন এই অলরাউন্ডার। যা দেখে টিপ্পনি কেটে অনেকেই বলছেন হার্দিক আর কপিলের আর কোনও তুলনাই চলে না। পরিসংখ্যান বলছে নিজের টেস্ট কেরিয়ারে ১৮৪টা ইনিংসে একবারও রান আউট হননি কপিল দেব। অর্থাৎ নিজের উইকেটের মূল্য বুঝতেন কিংবদন্তি কপিল। যেটা একেবারেই বোঝেন না হার্দিক। এই আউটটা তেমনই একটা উদাহরণ।  

আরও পড়ুন-  সব থেকে কম ম্যাচে ৫৩ শতরান, আমলার রেকর্ডে বিরাট হামলা

খেলার খবর জানতে রাত ১১টায় দেখুন 'স্পোর্টস ২৪' 

.