Wrestlers Protest At Jantar Mantar: 'আমাকে ফাঁসিতে ঝুলিয়ে দিন, তবে...'! কী বলছেন ব্রিজ ভূষণ?

Hang me but wrestling activity should not stop says Brij Bhushan Sharan Singh: দরকার হলে তাঁকে ফাঁসিতে ঝুলিয়ে দেওয়া হোক। কিন্তু কুস্তি যেন থামানো না হয়। এমনটাই মিডিয়ার কাছে অনুরোধ যৌন হেনস্থার দায়ে অভিযুক্ত জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিংয়ের।  

Updated By: May 1, 2023, 07:23 PM IST
Wrestlers Protest At Jantar Mantar: 'আমাকে ফাঁসিতে ঝুলিয়ে দিন, তবে...'! কী বলছেন ব্রিজ ভূষণ?
ফাঁসির জন্য প্রস্তুত ব্রিজ ভূষণ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশের চ্যাম্পিয়ন কুস্তিগিররা রাজধানীর রাস্তায় বসে রয়েছেন। দিনের পর দিন, রাতের পর রাত ধর্না দিচ্ছেন তাঁরা। ন্যায়বিচারের দাবিতে দিল্লির যন্তর মন্তরে আন্দোলন অব্যাহত ভিনেশ ফোগাট (Vinesh Phogat), সাক্ষী মালিক (Sakshi Malik) ও বজরং পুনিয়াদের (Bajrang Punia) মতো চ্যাম্পিয়নদের। তাঁদের দাবি একটাই। গ্রেফতার করতে হবে যৌন হেনস্থার দায়ে অভিযুক্ত জাতীয় কুস্তি সংস্থার (Wrestling Federation of India) সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিংকে (Brij Bhushan Sharan)। ভিনেশ-সাক্ষীরা আর কিছুই চান না। ব্রিজ ভূষণ আন্দোলনের নবম দিনে মিডিয়াকে বললেন যে, তিনি ফাঁসির জন্য প্রস্তুত আছেন। কিন্তু কুস্তি যেন কিছুতেই না থামে।

সোমবার ব্রিজ ভূষণ বলেন, 'বিগত চার মাসে যাবতীয় কুস্তির কার্যকলাপ থেমে গিয়েছে। আমি বলছি, আমাকে ফাঁসিতে ঝুলিয়ে দিন। কিন্তু কুস্তি থামাবেন না। শিশুদের ভবিষ্যৎ নিয়ে খেলবেন না। ক্যাডেট ন্যাশনালস, জুনিয়র ন্যাশনালস ও অনান্য টুর্নামেন্ট হতে দিন। মহারাষ্ট্র, তামিলনাড়ু হোক বা ত্রিপুরা, আয়োজন যেই করুক না কেন! কিন্তু কুস্তি থামতে দেবেন না। যে বাচ্চার বয়স এখন ১৪ বছর ৯ মাস, সে তিন মাস পর ১৫-তে পা দেবে। জাতীয় স্তরে অংশ নেওয়ার সুযোগ তার নষ্ট হবে। আইওএ, প্রতিবাদি কুস্তিগির ও ডব্লিউএফআই-এর এটা গুরুত্ব দিয়ে বোঝা উচিত।' ব্রিজ ভূষণের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। দু'টি এফআইআর দায়ের হয়েছে। কারণ ব্রিজ ভূষণের বিরুদ্ধে শুধুই যৌন হেনস্থা নয়, পকসো (প্রোটেকশন অফ চিলড্রেন ফ্রম সেক্সুয়াল অফেন্সেস) আইনেও অভিযোগ রয়েছে। অপ্রাপ্তবয়স্ক সহ কুস্তিগীরদের পক্ষে ৩২ ধারার অধীনে একটি রিট পিটিশন দায়ের করা হয়েছিল ব্রিজ ভূষণের বিরুদ্ধে।

আরও পড়ুনWrestlers Protest At Jantar Mantar: 'আমি আসছি...'! ময়দানে কৃষক নেতা রাকেশ টিকায়েত, ঝড় উঠল সোশ্যালে
 
রাজধানীর রাস্তায় বসে ভিনেশ-সাক্ষীরা চোখের জল ফেলছেন। রাজনৈতিক দলের প্রতিনিধিরা একে একে কুস্তিগীরদের পাশে দাঁড়াতে শুরু করেছেন। সবার আগে দিল্লির ধর্নামঞ্চে পৌঁছে গিয়েছিল তৃণমূল কংগ্রেস। তৃণমূলের দুই সাংসদ অপরূপা পোদ্দার ও দোলা সেন গিয়ে, বজরংদের পূর্ণ সমর্থনের আশ্বাস দিয়ে এসেছেন তাঁরা। গত শনিবার কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী গিয়ে দেখা করেছেন সাক্ষীদের সঙ্গে। এসেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও। এদিন সকালে কংগ্রেস নেতা নভজোত সিং সিধুও এসেছিলেন ধর্না মঞ্চে। এবার আসছেন কৃষক নেতা তথা ভারতীয় কিশান ইউনিয়নের মুখপাত্র রাকেশ টিকায়েত। তিনি ট্যুইট করেই এই বার্তা দিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.