মশাল নিভিয়ে ডার্বির রঙ সবুজ-মেরুন

চির প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে আই লিগে শীর্ষ স্থানে জমিয়ে বসা। নটি ম্যাচের পর অপরাজিত থেকে শীর্ষে মোহনবাগান। একুশ পয়েন্ট নিয়ে ছুটছে সঞ্জয় সেনের বাগান। মাঠের বাইরে যাবতীয় প্রতিকুলতা কাটিয়ে এক হয়ে লড়াই করছে দল। যার ফলেই এই সাফল্য। সবুজ-মেরুনের অন্যতম নির্ভরযোগ্য ডিফেন্ডার কিংশুক দেবনাথ এখন থেকেই  চ্যাম্পিয়নশিপের স্বপ্ন দেখছেন।

Updated By: Mar 28, 2015, 10:31 PM IST
মশাল নিভিয়ে ডার্বির রঙ সবুজ-মেরুন

ব্যুরো: চির প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে আই লিগে শীর্ষ স্থানে জমিয়ে বসা। নটি ম্যাচের পর অপরাজিত থেকে শীর্ষে মোহনবাগান। একুশ পয়েন্ট নিয়ে ছুটছে সঞ্জয় সেনের বাগান। মাঠের বাইরে যাবতীয় প্রতিকুলতা কাটিয়ে এক হয়ে লড়াই করছে দল। যার ফলেই এই সাফল্য। সবুজ-মেরুনের অন্যতম নির্ভরযোগ্য ডিফেন্ডার কিংশুক দেবনাথ এখন থেকেই  চ্যাম্পিয়নশিপের স্বপ্ন দেখছেন।

শনিবারের যুবভারতীতে মশাল নিভিয়ে আরও এগিয়ে গেল নৌকো। এক-শূন্য গোলে মোহনবাগানের কাছে পরাজিত ইস্টবেঙ্গল। খেলার ৪৬ মিনিটের মাথায় বলবন্ত সিংয়ের গোলে এগিয়ে যায় সবুজ-মেরুন। সেই গোল আর শোধ করা হয়নি লাল-হলুদের।

ম্যাচ শেষে উচ্ছ্বাসে ভাসলেন মোহনবাগান সমর্থকরা। অনেক অনেক দিন পর সমর্থকরা যেন উতসবে মাতোয়ারা। আসলে ফুটবলারদের মতো তারাও যে খেতাবের স্বপ্ন দেখতে শুরু করেছেন।

এলকোর দলকে  হারিয়ে নিজের প্রথম ডার্বি জিতে মনের জ্বালা মেটালেন মোহনবাগান কোচ সঞ্জয় সেন। ইউনাইটেড স্পোর্টসে সঞ্জয় সেনকে সরিয়ে এলকোকে কোচ করেছিলেন কর্তারা। সেই জ্বালা এখনও তাড়া করে বেড়ায় বাগান কোচকে। শনিবারের বড়ম্যাচ জিতে কার্যত বদলা নিলেন সঞ্জয় সেন।

মোহনবাগান কোচ স্বীকার করছেন,প্রথমার্ধে তারা খেই হারিয়ে ফেলেছিলেন। কিন্তু মাঝের বিরতি ম্যাচে ফেরায় মোহনবাগানকে। দ্বিতীয়ার্ধের শুরুতেই বলবন্তের গোল বড়ম্যাচে জয় এনে দেয় সবুজ-মেরুনকে। বলবন্ত তার ভরসার মর্যাদা রাখায় উচ্ছ্বসিত বাগান কোচ।

অন্যদিকে গোটা ম্যাচে দাপেটর সঙ্গে খেলেও জিততে না পারায় হতাশ এলকো। ডাচ কোচ সাফ জানাচ্ছেন,এক মিনিটের ভুলের মাসুল দিতে হল তাদের।

মোহনবাগানের থেকে আট পয়েন্টের পার্থক্য হয়ে গেলেও নিজেদের এখনও খেতাবি দৌড় থেকে সরিয়ে রাখতে নারাজ ইস্টবেঙ্গল কোচ।

 

.