মেসির মাইলস্টোন ম্যাচে বোল্টের দেশকে বোল্ড করে গ্রুপ সেরা হয়ে নক আউটে আর্জেন্টিনা

Updated By: Jun 21, 2015, 09:06 AM IST
মেসির মাইলস্টোন ম্যাচে বোল্টের দেশকে বোল্ড করে গ্রুপ সেরা হয়ে নক আউটে আর্জেন্টিনা

আর্জেন্টিনা (১‍) জামাইকা (০)

ওয়েব ডেস্ক: মেসির সেঞ্চুরি ম্যাচে নাটকীয় কিছু ঘটল না। প্রত্যাশিতভাবেই জামাইকাকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নক আউট রাউন্ডে উঠল আর্জেন্টিনা। গঞ্জাল হিগুয়েনের করা একমাত্র গোলে জামাইককে হারালোও মেসির মাইলস্টোন ম্যাচ মন ভরাতে পারল না। তিন ম্যাচে সাত পয়েন্ট পেয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হল আর্জেন্টিনা। অন্যদিকে, উরুগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করে গ্রুপের দ্বিতীয় দল হিসাবে নক আউট রাউন্ডে উঠল প্যারাগুয়ে। চার পয়েন্ট পেয়ে উরুগুয়ে তৃতীয় স্থানে থাকায় এখন বাকি দুটি গ্রুপের দলের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে।

জামাইকার বিরুদ্ধে ম্যাচের ১১ মিনিটে হিগুয়েনের গোলের পর আর্জেন্টিনার ফুটবলারদের মধ্যে আলাদা করে কোনও কিছু করার তাগিদ দেখা যায়নি। উসেইন বোল্টের দেশের ফুটবলের সাধ্যও সীমিত। তাই গোলের সময়টুকু ছাড়া ম্যাচটা শেষ হল একেবারে ম্যাড়ম্যাড়েভাবে।

২২ বছর কোপা আমেরিকা জিততে পারেনি আর্জেন্টিনা। শেষ বার ১৯৯৩ সালে যখন মারাদোনার দেশ কোপা জেতে, তখন মেসির বয়স ২৭। এখন দেখার সেঞ্চুরি পূর্ণ করে মেসি দেশের ট্রফির খরায় বন্যা আনতে পারেন কি না।

এদিকে, আজ গ্রুপ লিগের শেষ ম্যাচে খেলতে নামছে ব্রাজিল। প্রতিপক্ষ ভেনেজুয়েলা। হেট বাট কাণ্ডের জেরে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন নেইমার। নেইমারহীন ব্রাজিল কী করে সেটা দেখার অপেক্ষায় গোটা ফুটবল বিশ্ব। 

.