গম্ভীর 'নেতিবাচক','হতাশাগ্রস্থ'! নিরপত্তাহীনতায় ভোগেন, বললেন প্যাডি আপটন

আমি যতজনের সঙ্গে কাজ করেছি মানসিক সক্ষমতা নিয়ে তাদের মধ্যে সব থেকেও দুর্বল মানসিকতার হল গম্ভীর

Updated By: May 1, 2019, 10:31 PM IST
গম্ভীর 'নেতিবাচক','হতাশাগ্রস্থ'! নিরপত্তাহীনতায় ভোগেন, বললেন প্যাডি আপটন

নিজস্ব প্রতিবেদন : প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর সম্পর্কে বিস্ফোরক মন্তব্য করে বসলেন ভারতীয় দলের প্রাক্তন মনোবিদ প্যাডি আপডন। 'দ্য বেয়ারফুট কোচ'- আপটনের নতুন বইতে গৌতম গম্ভীরকে 'নেতিবাচক' এবং 'হতাশাগ্রস্থ' বলেছেন তিনি। এমনকী গৌতি নিরপত্তাহীনতায় ভোগেন। এমনটাই লিখেছেন প্যাডি আপটন।

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল কিংবা ২০১১ সালের বিশ্বকাপ ফাইনাল। ওপেনার গৌতম গম্ভীরের দুরন্ত পারফরম্যান্স এখনও রেকর্ড বুকে জ্বলজ্বল করছে। শুধু তাই নয়, আইপিএলে অধিনায়ক হিসেবে দু দু বার কেকেআরকে চ্যাম্পিয়ন করেছেন গম্ভীর। সেই গম্ভীর সম্পর্কে আপটন তাঁর বইতে লিখেছেন, "আমি গৌতম গম্ভীরের সঙ্গে বেশ কয়েকটি মেন্টাল কন্ডিশেনিং সেশন করেছি যখন ইন্টারন্যাশানাল টেস্ট ক্রিকেটার অফ দ্য ইয়ার হয়েছিলেন ২০০৯ সালে৷ সেই সময় পর্যন্ত ওর সঙ্গে কাজ করেছি। কিন্তু এতবড় মাপের একজন ক্রিকেটাররে সেরা সেশন নেওয়া সত্বেও তাঁর ওপর খুব কমই প্রভাব ফেলতে পেরেছিলাম৷" গম্ভীর সম্পর্কে আপটন আরও লিখেছেন, "আমি যতজনের সঙ্গে কাজ করেছি মানসিক সক্ষমতা নিয়ে তাদের মধ্যে সব থেকেও দুর্বল মানসিকতার হল গম্ভীর এবং সবসময় ও নিরাপত্তাহীনতায় ভোগে।" নেতিবাচক, হতাশাগ্রস্থ হওয়ার পাশাপাশি গম্ভীরের প্রশংসাও করেছেন আপটন। তাঁর মতে, "এর সঙ্গে এটাও মাথায় রাখতে হবে যে এতকিছুর পরেও বিশ্বের অন্যতম সফল টেস্ট ব্যাটসম্যান। যেটা ২০১১ সালে বিশ্বকাপ ফাইনালে ও প্রমান করেছিল।"

আরও পড়ুন - IPL 2019: এক ম্যাচ খেলেই আইপিএল থেকে ছিটকে গেলেন ৮ কোটির 'মিস্ট্রি স্পিনার'!

প্যাডি আপটনকে পাল্টা দিতে ভোলেননি গম্ভীরও। ক্রিকেট থেকে এখন রাজনীতির ময়দানে তিনি। গৌতম বলেন, "আমি ভারতকে বিশ্বের সেরা দল হিসেবে দেখতে চাইতাম। সেই কারণেই ১০০ রান করার পরেও আমি সন্তুষ্ট থাকতাম না। যেটা প্যাডির বইয়েও লেখা রয়েছে। এর মধ্যে আমি অন্যায় দেখছি না। আমি নিজের মান বাড়ানোর চেষ্টা করে যেতাম সবসময়।"

 

.