জীবনের শেষ ম্যাচ, সতীর্থদের সংবর্ধনায় 'গম্ভীর' থাকতে পারলেন না গৌতম

রনজির এই ম্যাচের যাবতীয় আকর্ষণের কেন্দ্রবিন্দু ছিলেন গম্ভীর।

Updated By: Dec 7, 2018, 06:39 PM IST
জীবনের শেষ ম্যাচ, সতীর্থদের সংবর্ধনায় 'গম্ভীর' থাকতে পারলেন না গৌতম

নিজস্ব প্রতিনিধি : ভারতীয় ক্রিকেট-ভক্তরা কেন গৌতম গম্ভীরকে মনে রাখবেন? ৫৮টি টেস্ট, ১৪৭টি ওয়ানডে আর ৩৭টি টি-টোয়েন্টি খেলেছেন। তাই? এমন তো অনেকেই খেলেছেন। তা হল? গম্ভীর এদেশের ক্রিকেটাকাশে উজ্জ্বল হয়ে থাকবেন অনেক কারণে। তা সে ২০১১ বিশ্বকাপ ফাইনালের গুরুত্বপূর্ণ ৯৭ রানের ইনিংসটা হোক। অথবা, কেকেআরকে আইপিএল জয়ের স্বাদ পাইয়ে দেওয়া হোক। ভারতীয় ক্রিকেটে বরাবরই কোয়ালিটি ব্যাটসম্যান হিসাবে তাঁর নাম থাকবে। তা সে তিনি যতই ক্রিকেটকে বিদায় জানিয়ে ফেলুন! 

আরও পড়ুন-  পাক প্রধানমন্ত্রীর রেকর্ড ভেঙেছেন, দ্রুততম ২০০ উইকেট শিকারিকে অভিনন্দন ইমরানের

আন্তর্জাতিক ক্রিকেট তো বটেই ঘরোয়া ক্রিকেটেও আর খেলবেন না ‘দিল্লি বয়’। গত মঙ্গলবারই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে জানিয়েছিলেন, তিনি ফুরিয়ে গিয়েছেন। তাঁর সময় শেষ। ক্রিকেটকে দেওয়ার মতো তাঁর কাছে আর কিছু নেই। তাই এবার তিনি থামবেন।  ১৫ বছরের ক্রিকেট কেরিয়ারকে আলবিদা জানালেন গৌতি। ২০০৯ সালে সেরা টেস্ট ব্যাটসম্যানের শিরোপা পাওয়া এই ভারতীয় ব্যাটসম্যান ২০১২-১৩ থেকেই আন্তর্জাতিক ক্রিকেট সার্কিটের বাইরে চলে গিয়েছিলেন। 

আরও পড়ুন-  'আগে স্লেজিং করব না আমরা', বিরাটের বার্তা এড়িয়ে উল্টো রাস্তা নিলেন পন্থ

শত চেষ্টা করেও জাতীয় দলের দরজা খুলতে পারেননি। ২০১৬ সালে একটা সুযোগ পেয়েছিলেন বটে, তবে সেটা দীর্ঘমেয়াদি হয়নি। ইংল্যান্ডের বিরুদ্ধে রাজকোটে ওটাই ছিল শেষবার। এরপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও একবার সাদা জার্সিতে মাঠে নেমেছিলেন তিনি। তবে ব্যাট করেননি। এর পর কলকাতা ফ্র্যাঞ্চাইজি ছেড়ে দিল্লির পথেও রওনা হয়েছিলেন। কিন্তু ঘরে ফিরেও তাঁর কেরিয়ার যেন স্তব্ধ হয়েই ছিল।

.