Gautam Gambhir | MS Dhoni: আজও গম্ভীরের আক্ষেপ, ঐতিহাসিক ফাইনালে 'ধোনি' না হওয়া! বলেই ফেললেন ভারতের ভাবী কোচ

Gautam Gambhir only regret is the iconic MS Dhoni moment: আইকনিক মুহূর্তে ধোনি নয়, থাকার কথা ছিল তাঁরই, অকপট ভারতের ভাবী কোচ।  

Updated By: Jun 22, 2024, 04:37 PM IST
Gautam Gambhir | MS Dhoni: আজও গম্ভীরের আক্ষেপ, ঐতিহাসিক ফাইনালে 'ধোনি' না হওয়া! বলেই ফেললেন ভারতের ভাবী কোচ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'ধোনি ফিনিশেস অফ ইন স্টাইল, আ ম্য়াগনিফিসেন্ট স্ট্রাইক ইনটু দ্য় ক্রাউড। ইন্ডিয়া লিফট দ্য় ওয়ার্ল্ড কাপ আফটার টোয়েন্টি এইট ইয়ার্স। দ্য় পার্টি স্টার্টস ইন দ্য় ড্রেসিংরুম অ্যান্ড ইটস' অ্য়ান ইন্ডিয়ান ক্য়াপ্টেন হু'জ বিন অ্যাবসোলিউটিলি ম্য়াগনিফিসেন্ট অন দ্য় নাইট অফ দ্য় ফাইনাল'! কমেন্ট্রি বক্সে বসে রবি শাস্ত্রী পরপর বলে গেলেন কথাগুলি। যা আজ ধারাভাষ্যের ইতিহাসে অমরকথা হয়ে গিয়েছে। 

আরও পড়ুন:'লক্ষ্মণরেখা'ই টানছে বিসিসিআই! কোচে হিসেবে চেনা মুখেই আস্থা! চলে এল বিরাট আপডেট

নুয়ান কুলাসেকারার ফুল ডেলিভারিতে ধোনির গগনচুম্বী ছক্কা ওয়াংখেড়েতে, তারপর শটের ছন্দেই ব্য়াট সুইং! ২০১১ সালের ২ এপ্রিল যেমন কোনও ভারতীয় ফ্য়ান ভুলতে পারবেন না, তেমনই ধোনির সেই ছয়। ধোনির ওই ছয়ই ভারতকে বিশ্বকাপ জেতায়নি বলে ১৩ বছরে বহুবার সোচ্চার হয়েছেন গৌতম গম্ভীর। তিনি বারবার বলেছেন, বিশ্বকাপ জিতিয়েছেন ১১ জন ক্রিকেটার। মানুষের ওই ছয় নিয়ে একটা পাগলামি কাজ করে। অথচ গম্ভীর গত শনিবার কলকাতায় এক ইভেন্টে এসে কার্যত স্বীকারই করে নিলেন যে, বিশ্বকাপের ফাইনালে 'ধোনি' হয়ে না ওঠার আক্ষেপ আজও তাঁর মনের মধ্য়ে রয়েছে।গম্ভীর এগারোর ফাইনালের প্রসঙ্গে বলেন, 'দেখুন, ফাইনাল শেষ করার কাজটা, অন্য় কাউকে করতে না দিয়ে, আমারই করা উচিত ছিল। আমি যদি ঘড়ির কাঁটা উল্টোদিকে ঘোরাতে পারতাম, তাহলে চাইতাম ম্য়াচটা শেষ করতে। আমি অতীতে ফিরে গিয়ে শেষ রানটা করতাম। এটা ভাবতাম না যে, ফাইনালে কত রান করেছি!'

ধোনি-গম্ভীর, প্রায় এক দশকেরও বেশি সময় ধরে ভারতীয় দলের ড্রেসিংরুম ভাগ করে নিয়েছেন। ধোনির অভিষেকের অনেক আগেই গম্ভীর টিমে ঢুকে পড়েছিলেন। ধোনির নেতৃত্বে বহু বছর খেলেছেন গম্ভীর। ২০০৭ টি-২০ বিশ্বকাপে ও ২০১১ পঞ্চাশ ওভারের বিশ্বকাপে ধোনির ভারতকে কাপ জেতানোর নেপথ্যে ছিলেন বাঁ-হাতি মারকুটে ব্যাটার। দু'বারই বিশ্বকাপের ফাইনালে সেরা হয়েছিলেন গম্ভীর। ২০১১ বিশ্বকাপের ফাইনালে ওয়াংখেড়েতে গম্ভীর ১২২ বলে ৯৭ করেছিলেন। ধোনি ৭৯ বলে ৯১ রানে অপরাজিত ছিলেন। যা আজীবন থেকে যাবে ভারতীয় ক্রিকেটের সোনালি ইতিহাসে। অনকেই মনে করেন যে, গম্ভীর একদমই পছন্দ করেন না ধোনিকে! তাঁদের সম্পর্ক ভালো নয়। তবে গম্ভীর বারবার সমালোচকদের বুঝিয়ে দিয়েছেন যে, তাঁর মনে ধোনির জন্য শ্রদ্ধা ঠিক কত'টা। 

আরও পড়ুন: এক কোচের তত্ত্ব অতীত, রোহিতদের ক্লাসে জোড়া হেডমাস্টার! বিসিসিআইয়ের নীলনকশা ফাঁস

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.