India's New Support Staffs: শ্রীলঙ্কায় IPL 2024 জেতানো ত্রিমূর্তি, গম্ভীরের সহকারী কারা? রোহিতদের সংসারে নতুন অতিথিরা

Gautam Gambhir Confirms Indias New Support Staffs: গৌতম গম্ভীর জানিয়ে দিলেন, তাঁর সহকারি কোচ হিসেবে শ্রীলঙ্কা উড়ে যাচ্ছেন কারা! রোহিতদের সংসারে একাধিক নতুন অতিথিরা জুড়লেন

Updated By: Jul 22, 2024, 03:58 PM IST
India's New Support Staffs: শ্রীলঙ্কায় IPL 2024 জেতানো ত্রিমূর্তি, গম্ভীরের সহকারী কারা? রোহিতদের সংসারে নতুন অতিথিরা
গম্ভীরের নতুন সাপোর্ট স্টাফ হলেন কারা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় দলের ব্য়াটিং কোচ বিক্রম রাঠোর (Vikram Rathour), বোলিং কোচ পরস মামব্রে (Paras Mhambrey) ও ফিল্ডিং কোচ টি দিলীপের (T Dilip) ও মেয়াদ শেষ হয়েছে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সঙ্গেই! গৌতম গম্ভীরের (Gautam Gambhir) সঙ্গেই এবার জুড়বেন একঝাঁক সহকারি কোচরা। গম্ভীর চেয়েছিলেন অভিষেক নায়ার (Abhishek Nayar), বিনয় কুমার (Vinay Kumar), মর্নি মর্কেল (Morne Morkel), রায়ান টেন ডসখাতে (Ryan Ten Doeschate), জন্টি রোডস (Jonty Rhodes) ও লক্ষ্মীপতি বালাজিকে (Lakshmipathy Balaji) ভারতীয় দলের সাজঘরে নিয়ে আসতে। তবে বিসিসিআই (BCCI) গম্ভীরের পছন্দের দুই নামকেই মান্যতা দিয়েছে আসন্ন শ্রীলঙ্কা সফরে। 

আরও পড়ুন: 'ও কোচ-নির্বাচককে যা...'! কেন নেতা হলেন না হার্দিক? আগরকরের যুক্তির ত্রিফলা

সোমবার মুম্বইয়ে, জাতীয় দলের প্রধান নির্বাচক অজিত আগরকরকে (Ajit Agarkar) পাশে বসিয়ে, গম্ভীর সেরে ফেললেন জাতীয় দলের কোচ হিসেবে প্রথম সাংবাদিক বৈঠক। সেখানেই গম্ভীর বলেন যে, কারা তাঁর সহকারী হচ্ছেন। গম্ভীর এদিন বলেন, 'আমি আগেই বলেছি, শ্রীলঙ্কা সফরের পর প্রায় এক মাস সময় পাব সাপোর্ট স্টাফদের চূড়ান্ত করার জন্য়। আমি অভিষেক নায়ার,  রায়ান টেন ডসখাতের মতো লোকদের সঙ্গে আইপিএলে কাজ করেছি। আমার খুবই ভালো লেগেছে ওদের বিগত দুই মাসে।  ভীষণ পেশাদার ওরা। আশা করি রায়ান-অভিষেক শ্রীলঙ্কায় সফল হবে। আশা করি কোচ হিসেবে আমরা সাফল্য় পাব। বাকিদের সঙ্গেও কাজ করার জন্য় মুখিয়ে আছি। বাকিদের ব্য়াপারেও প্লেয়ারদের থেকে খুব ভালো ফিডব্য়াক পেয়েছি। আমি খুব সহজ-সরল ভাবে শিখি।' 

ঘটনাচক্রে দ্রাবিড়ের সাপোর্ট স্টাফদের মধ্য়ে ফিল্ডিং কোচ টি দিলীপ দায়িত্বে বহাল থাকছেন। কারণ তিনি দারুণ কাজ করেছেন। এই মুহূর্তে ভারত বিশ্বের অন্য়তম সেরা ফিল্ডিং টিম। এই নিয়ে কোনও সন্দেহ নেই। অন্য়দিকে সাইরাজ বাহুতুলে শ্রীলঙ্কায় যাচ্ছেন অন্তর্বতী বোলিং কোচ হিসাবে। তাহলে শ্রীলঙ্কায় দুই ফরম্য়াট মিলিয়ে ডজন ম্য়াচের জন্য় গম্ভীরের সহকারি কোচ হচ্ছেন অভিষেক-রায়ান। শ্রীলঙ্কায় যাচ্ছেন টি দিলীপ ও বাহুতুলে (যিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির সঙ্গে যুক্ত)। কলাকাতা নাইট রাইডার্সকে চলতি মরসুমে আইপিএল জেতানোর নেপথ্য়ে ছিলেন গম্ভীর-অভিষেক-রায়ান। শ্রীলঙ্কায় আইপিএল জেতানোই ত্রিমূর্তি যাচ্ছেন।

আরও পড়ুন: 'দম থাকলে...'! সানিয়াকে কি বিয়ে করছেন? বোমা ফাটালেন শামি...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.