Gareth Bale: শেষের 'বেল' বাজালেন 'ওয়েলস উইজার্ড'! তেত্রিশেই ফুটবলকে বললেন আলবিদা

Gareth Bale announces retirement from football: ক্লাব এবং আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন গ্যারেথ বেল। সোমবার রাতে সোশ্য়াল মিডিয়ায় আবেগি পোস্ট করে, ফুটবলকে আলবিদা বললেন ওয়েলসের সর্বকালের সর্বাধিক গোলদাতা।

Updated By: Jan 9, 2023, 10:45 PM IST
Gareth Bale: শেষের 'বেল' বাজালেন 'ওয়েলস উইজার্ড'! তেত্রিশেই ফুটবলকে বললেন আলবিদা
গ্য়ারেথ বেল বললেন আলবিদা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গ্য়ারেথ বেল (Gareth Bale) আর খেলবেন না ফুটবল। ক্লাব হোক বা দেশ। কেরিয়ার করলেন শেষ। সোমবার রাতে 'ওয়েলস উইজার্ড' সোশ্যাল মিডিয়ায় অবসরের ঘোষণা করে দিলেন। ওয়েলসের সর্বকালের সর্বাধিক গোলদাতা বেল। রিয়াল মাদ্রিদের (Real Madrid) জার্সিতে পাঁচবারের চ্য়াম্পিয়ন্স লিগ (Champions League) জয়ী তিনি। কার্ডিফের উইঙ্গার তেত্রিশেই ফুটবলকে বললেন আলবিদা। ব্রিটেনের অন্যতম বর্ণময় ফুটবলার তিনি। মেজর লিগ সকারে (MLS) লস অ্যাঞ্জেলস এফসি-র (Los Angeles FC) হয়ে খেলছিলেন বেল। আগামী গ্রীষ্ম পর্যন্ত তাঁর সঙ্গে মার্কিন মুলুকের ক্লাবের চুক্তি শেষ হওয়ার কথা ছিল। কিন্তু মাঝপথেই বাজালেন শেষের 'বেল'।

বেল সোশ্যাল মিডিয়ায় জোড়া পোস্ট করেছেন আবেগঘন বিদায়বার্তা জানাতে। একটি পোস্টে বেল লিখেছেন, 'অনেক ভাবনাচিন্তা করেই অবিলম্বে ক্লাব এবং আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত নিলাম। আমি অত্যন্ত সৌভাগ্যবান যে, ভালোবাসার স্পোর্টসকেই বেছে নেওয়ার স্বপ্নপূরণ করেছি।  সত্যি বলতে জীবনের সেরার সেরা মুহূর্ত দিয়েছে। ১৭ মরসুম খেলেছি। যেটা আর বিকল্প হবে না। জানি না এরপর আমার জন্য কী অপেক্ষা করে রয়েছে।' বেল যে এভাবে ফুটবল ছেড়ে দেবেন, তা হয়তো অনেকেই কল্পনা করেননি। অনেকেই ভেবেছিলেন যে, আরও কয়েকটি মরসুম বেলকে পাওয়া যাবে।

আরও পড়ুন: Santosh Trophy 2023: ব্যাক-টু-ব্যাক জয় বাংলার! গোল-বন্যায় ভেসে গেল দমন ও দাদরা

সদ্যসমাপ্ত কাতার বিশ্বকাপে বেলের নেতৃত্বে খেলেছিল ওয়েলস। ৬৪ বছরে প্রথমবার ওয়েলস বিশ্বকাপ খেলেছিল। কিন্তু গ্রুপ পর্যায় থেকেই বিদায় নিতে হয়েছিল ওয়েলসকে। ৬ ফুট ১ ইঞ্চির ফুটবলার ২০০৬ সালে সিনিয়র কেরিয়ার শুরু করেন সাউদাম্পটনের হাত ধরে। সেখানে এক মরসুম কাটিয়ে চলে আসেন টটেনহ্যামে। ২০০৭-১৩ পর্যন্ত সেখানে কাটিয়ে ১৪৬ ম্যাচে ৪২ গোল করেন। এরপরেই বেলের কেরিয়ার ঘুরে যায়। রিয়াল মাদ্রিদ থেকে চলে আসে প্রস্তাব। রেকর্ড ৮৫ মিলিয়ন পাউন্ডে রিয়ালে সই করেন তিনি। সাদা জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, করিম বেঞ্জেমার সঙ্গে তৈরি করেছিলেন অপ্রতিরোধ্য 'বিবিসি' ত্রয়ী। এই ত্রিফলা বিপক্ষের ঘুম ছুটিয়ে দিয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.