টিম ইন্ডিয়ার দায়িত্ব নিতে প্রস্তুত, বললেন গম্ভীর

ভারতীয় দলের অধিনায়ক হতে প্রস্তুত গৌতম গম্ভীর। নির্বাচকরা তাঁর উপর আস্থা রাখলে তিনি এই চ্যালেঞ্জ নিতে রাজি আছেন। পরিষ্কার সেকথা জানিয়ে দিলেন নাইট অধিনায়ক। গম্ভীরের দাবি, জাতীয় দলের নেতৃত্ব পেলে তিনি সম্মানিত বোধ করবেন।

Updated By: Jun 2, 2012, 10:58 PM IST

ভারতীয় দলের অধিনায়ক হতে প্রস্তুত গৌতম গম্ভীর। নির্বাচকরা তাঁর উপর আস্থা রাখলে তিনি এই চ্যালেঞ্জ নিতে রাজি আছেন। পরিষ্কার সেকথা জানিয়ে দিলেন নাইট অধিনায়ক। গম্ভীরের দাবি, জাতীয় দলের নেতৃত্ব পেলে তিনি সম্মানিত বোধ করবেন। তাঁর মতে অধিনায়ক হলে বোঝা যায় একজন ক্রিকেটার কতটা মানসিক ও শারীরিক চাপ নিতে সক্ষম।
তবে জাতীয় দলে পাকাপাকি জায়গা পাওয়ার ব্যাপারে এখনও একশো শতাংশ নিশ্চিত হতে পারেন না বলে জানিয়েছেন গম্ভীর। দুই-তিনটি ইনিংসে রান না পেলেই যেভাবে সমালোচনার ঝড় ওঠে, তাতে তাঁর আশঙ্কা হয় এই বুঝি তিনি দল থেকে বাদ পড়বেন। ভারতীয় দলের এই বাঁহাতি ওপেনার বলেন অনূর্ধ্ব-চোদ্দ ক্রিকেট দলে খেলার সময় থেকেই এই ভয় তাঁকে তাড়া করে আসছে। আন্তর্জাতিক ক্রিকেটে ৮ বছর খেলার পরও এই আশঙ্কা থেকে বেরোতে পারেননি তিনি। তবে গম্ভীর জানান ক্রিকেটকে সবসময় তিনি অগ্রাধিকার দেন। সবরকম চ্যালেঞ্জ নিতেও তিনি প্রস্তুত। এমনকী যে দলের হয়ে যখনই তিনি খেলেন তখনই সেই দলকে সেরাটা দেওয়ার চেষ্টা করেন। বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা থেকে গম্ভীর দাবি করেছেন নেতা হিসাবে দলের অন্য ক্রিকেটারদের উপর অহেতুক চাপ দেওয়া পছন্দ করেন না তিনি। 

.