Cristiano Ronaldo | Virat Kohli: 'রোনাল্ডোর চেয়ে কোনও অংশেই কম নয় কোহলি'!

Former Pakistan Captain compares Virat Kohli with Cristiano Ronaldo: ফের একবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে বিরাট কোহলির তুলনা চলে এল। তুলনা টানলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমান বাট। তাঁর চোখে রোনাল্ডোর চেয়ে কোনও অংশেই কম নয় কোহলি।  

Updated By: Jan 17, 2023, 05:47 PM IST
 Cristiano Ronaldo | Virat Kohli: 'রোনাল্ডোর চেয়ে কোনও অংশেই কম নয় কোহলি'!
রোনাল্ডোর সঙ্গে ফের তুলনা কোহলির

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বিরাট কোহলি (Virat Kohli) ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo), দুই ভিন খেলার দুই তাবড় মহারথী। প্রায়শই তাঁদের দু'জনের মধ্যে তুলনা চলে। দু'জনেই নিজেদের জায়গায় শ্রেষ্ঠ। যেদিন তাঁরা খেলবেন, সেদিন বাকিদের শুধুই নীরব দর্শকের ভূমিকা পালন করতে হয়, ব্যাটিং মায়েস্ত্রো ও পর্তুগিজ জাদুকরের মধ্যে অন্যতম বড় মিল হচ্ছে, তাঁদের ফিটনেস সচেতনতা। ফিটনেস ফ্রিক বলতে যা বোঝায়, তাঁরা ঠিক তাই। গত রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে কোহলির ৪৬ তম শতরান দেখার পর, আরও একবার কোহলির ফিটনেসের ভূয়সী প্রশংসা করলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ও ব্যাটার সলমান বাট (Salman Butt)। তিনি তাঁর ইউটিউব চ্যানেলে ভূয়সী প্রশংসা করেছেন কোহলির। এক ধাপ এগিয়েই সলমান বলেছেন যে, কোহলি কোনও অংশেই রোনাল্ডোর চেয়ে কম নন।

সলমন বলছেন, 'রোনাল্ডোর চেয়ে কোনও অংশে কম নয় কোহলি। বিশ্বের প্রথমসারির ফিটনেস ফ্রিক স্পোর্টসমেনদের মধ্যেই কোহলি। ফিটনেসের জন্য নিজেকে ও সমর্পণ করে দিয়েছে। যা অসাধারণ। আমার মনে হয় কোহলি ওর বেস্ট ভার্সনে ফিরেছে, বা বলা যায় স্বাভাবিক খেলায়। প্রচুর রান করা ও ধারাবাহিক ভাবে সেঞ্চুরি করায় ও অভ্যস্ত। শুরুটাই ও খুব মজবুত ভাবে করে। বল-বাই-বল বুঝে খেলে। খারাপ বল থেকে দূরে থাকে। ভালো ডেলিভারিতে রান করে। একেবারে পুরোপুরি সেট হয়ে যাওয়ার পর ও ধারাবাহিক ভাবে চার মারতে শুরু করে দেয়। অনায়াসে করে সেই কাজ। খুব কম ঝুঁকি নেয়। এটাই বুঝিয়ে দেয় যে, ও যখন ছন্দে থাকে, তখন খেলার ওপর কীভাবে নিজের নিয়ন্ত্রণ রাখে।'

আরও পড়ুনVirat Kohli | India vs New Zealand: পন্টিং-বীরুদের টপকে বিরাট ইতিহাস লেখার হাতছানি কোহলির সামনে!

আগুনে ফর্মে রয়েছেন বিরাট কোহলি। শ্রীলঙ্কার বিরুদ্ধে সদ্যসমাপ্ত সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে কোহলি কেরিয়ারের ৪৬ তম আন্তর্জাতিক ওয়ানডে শতরানের স্বাদ পেয়েছেন। ১১০ বলে বিধ্বংসী ১৬৬ রানের ইনিংস খেলেছেন তিনি। শ্রীলঙ্কা এখন অতীত। এবার আসছে দুই মহাশক্তিধর; নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। কিউয়িদের বিরুদ্ধে রোহিতরা খেলবেন তিন ম্যাচের ওয়ানডে ও সম সংখ্যক ম্যাচের টি-২০ সিরিজ। আগামী বুধবার হায়দরাবাদে ভারত-নিউজিল্যান্ড প্রথম ওয়ানডে ম্যাচ। কোহলি যদি এই ওয়ানডে সিরিজে জোড়া সেঞ্চুরি করতে পারেন, তাহলে তিনি কিংবদন্তি রিকি পন্টিং ও বীরেন্দ্র শেহওয়াগকে টপকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সর্বাধিক ওয়ানডে সেঞ্চুরিকারী ক্রিকেটার হবেন তিনিই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.