Graham Thorpe Death: ঝুলিতে ৪২ হাজার রান! ব্রিটিশ নক্ষত্রের প্রয়াণে হতবাক বাইশ গজ, মৃত্যুর কারণ অজানা

Former England batter Graham Thorpe dies: প্রয়াত ব্রিটিশ তারকা ক্রিকেটার গ্রাহাম থর্প! মৃত্য়ুর কারণ এখনও অজানা।   

Updated By: Aug 5, 2024, 02:42 PM IST
Graham Thorpe Death: ঝুলিতে ৪২ হাজার রান! ব্রিটিশ নক্ষত্রের প্রয়াণে হতবাক বাইশ গজ, মৃত্যুর কারণ অজানা
প্রয়াত ইংরেজ তারকা ক্রিকেটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আচমকাই এল সেই খবর! যা মানতে পারছে না বাইশ গজ। ৫৫ বছরে প্রয়াত প্রাক্তন ব্রিটিশ তারকা ব্য়াটার গ্রাহাম থর্প (Graham Thorpe Death)। সোম দুপুরে, ইংল্য়ান্ড অ্য়ান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (England and Wales cricket board, ECB) প্রাক্তন ব্য়াটারের প্রয়াণবার্তায় লিখেছে, 'অত্যন্ত দুঃখের সঙ্গে আমরা আপনাদের জানাচ্ছি যে গ্রাহাম থর্প প্রয়াত হয়েছেন। গ্রাহামের মৃত্যুতে আমরা এতটাই শোকস্তব্ধ যে ভাষায় প্রকাশের কোনও উপযুক্ত শব্দ নেই।' গ্রাহামের মৃত্য়ুর কারণ এখনও অজানা। নিশ্চিত ভাবে কিছুই জানা যায়নি। 

আরও পড়ুন: এত বড় পুরুষাঙ্গ! ভেঙেই গেল পদকের স্বপ্ন, সব ফেলে ভিডিয়ো দেখুন

গ্রাহাম দেশের জার্সিতে ১০০ টেস্ট খেলেছেন ১৯৯৩-২০০৫ সাল পর্যন্ত। সেই সময়ে তিনি ৮২টি ওডিআইও খেলেছেন। গ্রাহামের লাল বলের ক্রিকেটে রয়েছেন ৬৭৪৪ রান। সর্বাধিক ২০০ রানের অপরাজিত ইনিংস খেলেছেন তিনি। গ্রাহাম টেস্টে ১৬টি সেঞ্চুরি করেছেন। রয়েছে ৩৯টি অর্ধ-শতরান। ৮২টি ওডিআই ম্য়াচে তিনি ২৩৮০ রান করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে গ্রাহামের রয়েছে ২১ হাজারের উপর রান। লিস্ট এ ক্রিকেটে তিনি করেছেন ১০ হাজারের উপর রান। টি-২০ ক্রিকেটেও গ্রাহামের রয়েছে ৯৫ রান। সব রকমের ক্রিকেট মিলিয়ে গ্রাহামের ঝুলিতে আছে ৪২ হাজারের উপর রান। এমনকী তিনি হাত ঘুরিয়েও নিয়েছেন ৪৪ উইকেট।

ক্রিকেট কেরিয়ারে অসাধারণ ব্য়াটিংয়ে ইংল্য়ান্ডের মিডল অর্ডারের ভরসা হয়ে উঠেছিলেন। স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারদের মতো তারকাদের নিউ সাউথ ওয়েলসে মেন্টরিং করিয়েছেন। ইংল্য়ান্ডের ব্য়াটিং কোচ হিসেবে দায়িত্ব সামলানো গ্রাহাম ২০২২ সালে দায়িত্ব নিয়েছিলেন আফগানিস্তান ক্রিকেট দলের। তবে শারীরিক কারণে সেই দায়িত্ব তিনি সামলাতে পারেননি। 

আরও পড়ুন: 'এদিকে তাকিয়ে আছিস কেন, আমিই সব করব তোর হয়ে'! কে খেলেন কড়া ধমক? ভিডিয়ো তুলল ঝড়

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.