একসময়ের 'দেশের সেরা ফুটবলার' এখন ডিস্ক জকি!

দেশের হয়ে ৫টা অলিম্পিকে জাতীয় দলের সদস্য হিসেবে খেলা হয়ে গিয়েছে অনেক আগেই। খেলে ফেলছেন ফুটবল বিশ্বকাপ। একসময় নির্বাচিত হয়েছিলেন দেশের সেরা খেলোয়াড় হিসেবেও। পেশাদার ফুটবল থেকে অবসর নিয়েছেন অনেকদিন, এবার তিনি পেশাদার ডিস্ক জকি। 

Updated By: Aug 10, 2016, 09:14 PM IST
একসময়ের 'দেশের সেরা ফুটবলার' এখন ডিস্ক জকি!

ওয়েব ডেস্ক: দেশের হয়ে ৫টা অলিম্পিকে জাতীয় দলের সদস্য হিসেবে খেলা হয়ে গিয়েছে অনেক আগেই। খেলে ফেলছেন ফুটবল বিশ্বকাপ। একসময় নির্বাচিত হয়েছিলেন দেশের সেরা খেলোয়াড় হিসেবেও। পেশাদার ফুটবল থেকে অবসর নিয়েছেন অনেকদিন, এবার তিনি পেশাদার ডিস্ক জকি। 

"অনেক মানুষের সামনে পারফর্ম করার মত আনন্দ আমি আর কোথাও পাইনি, পাইনা", বলছেন ডিস্ক জকি রুসলান কারিমোবিচ নিগমাটুল্লিন। জন্ম ৭ অক্টোবর, ১৯৭৪। তৎকালীন সোভিয়েত রাশিয়ার কাজানে জন্ম হওয়া এই তারকা ফুটবলার ছোট বেলা থেকেই মিউজিক পছন্দ করতেন। তবে ফুটবল প্রেমের জোয়ারে পাত্তা পায়নি গান। ১৯৯২ থেকে ২০০৯ ফুটবলেই থেকেছেন। ৭ বছর পর আবার পেশাদারি ভূমিকায়, তবে ফুটবল নয়, ডিস্ক ঠেকে। 

ক্লাব ফুটবলে রাশিয়ান প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয়েছেন তিন বার। রাশিয়ান কাপ জিতেছেন ২ বার।  ২০০১ সালে দেশের সেরা খেলোয়াড়ের শিরোপাও (রাশিয়া) তাঁর মাথায়। ২০০২ সালে ফুটবল বিশ্বকাপে রাশিয়া দলের সদস্য ছিলেন রুসলান কারিমোবিচ। ৫ বার অলিম্পিকে দলের সদস্য ছিলেন, এবার তিনি ডিস্ক জকি।

.