Subhash Bhowmick Died: প্রয়াত ভারতের কিংবদন্তি ফুটবলার ও কোচ সুভাষ ভৌমিক

না ফেরার দেশে চলে গেলেন সুভাষ ভৌমিক। বয়স হয়েছিল ৭৩ বছর। 

Updated By: Jan 22, 2022, 09:42 AM IST
 Subhash Bhowmick Died: প্রয়াত ভারতের কিংবদন্তি ফুটবলার ও কোচ সুভাষ ভৌমিক
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: প্রয়াত প্রাক্তন ফুটবলার তথা প্রবাদপ্রতীম বাঙালি কোচ সুভাষ ভৌমিক।জীবনযুদ্ধের লড়াই শেষ।না ফেরার দেশে চলে গেলেন সুভাষ ভৌমিক। কিডনির সমস্যায় ভুগছিলেন দীর্ঘদিন ধরে। গত কয়েকদিনে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটেছিল। শনিবার ভোররাতে একবালপুরের বেসরকারি হাসপাতালেই শেষ নিশ্বাস ত্যাগ করেন ইস্টবেঙ্গলকে জাতীয় লিগ ও আশিয়ান কাপ জেতানো কোচ।  

গত কয়েক মাস ধরে শারীরিক অবস্থা ভাল ছিল না। কয়েক দিন সেটা সঙ্কটজনক অবস্থায় চলে গিয়েছিল। শুক্রবার তাঁর ভাল চিকিৎসার জন্য উদ্যোগী হয়েছিল বাংলার তিন প্রধান, আইএফএ, সঙ্গে ছিলেন ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাসও। কিন্তু কাউকে কিছু করার সুযোগটাই দিলেন না।  প্রায় সাড়ে তিন মাস ধরে তাঁকে প্রায় নিয়মিত ডায়ালিসিস করাতে হচ্ছিল। তার মধ্যে তিন বছর আগে তাঁর হৃদযন্ত্রে বাইপাস সার্জারি হয়েছিল। 

আরও পড়ুন, Subhash Bhowmick: ডায়ালিসিস চলছে সুভাষ ভৌমিকের! পাশে ক্রীড়ামন্ত্রী, চিকিৎসা হবে স্বাস্থ্যসাথী কার্ডে

প্রদীপ বন্দ্যোপাধ্যায়কে গুরু মেনে কোচ হিসেবে পথ চলা শুরু করেছিলেন। মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডান সহ ভারতবর্ষের বিভিন্ন ক্লাবে সাফল্যের সঙ্গে কোচিং করিয়েছেন। তবে কোচ হিসেবে সুভাষের সেরা সাফল্য ২০০৩ সালে আশিয়ান ট্রফি। সুভাষ ভৌমিকের এই আকম্মিক প্রয়াণে শোকস্তব্ধ ভারতীয় ফুটবল মহল।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.