FIFA World Cup 2022, Argentina: বিরাট ধাক্কা, মেসির দলের মাথায় হাত! চোটের জন্য মাঠের বাইরে দুই সেরা যোদ্ধা

আগামী ২২ নভেম্বর কাতার বিশ্বকাপে আর্জেন্তিনার প্রথম ম্যাচ সৌদি আরবের বিরুদ্ধে। কিন্তু তাঁর আগেই মেসির দলের মাথায় হাত। চোটের জন্য় অনির্দিষ্টকালীন সময় মাঠের বাইরে দলের দুই সেরা যোদ্ধা- ডি মারিয়া ও পাওলো দিবালা।

Updated By: Oct 13, 2022, 08:51 PM IST
FIFA World Cup 2022, Argentina: বিরাট ধাক্কা, মেসির দলের মাথায় হাত! চোটের জন্য মাঠের বাইরে দুই সেরা যোদ্ধা
দেশের জার্সিতে ডি মারিয়া, দিবালা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০১৯ থেকে আর্জেন্তিনা (Argentina) টানা ৩৫ ম্যাচ অপরাজিত। বহু ফুটবল বিশেষজ্ঞই মনে করছেন যে, এবার লিওনেল মেসির (Lionel Messi)  হাতেই হয়তো উঠবে কাতার বিশ্বকাপ (FIFA World Cup 2022)। মেসির হাতে বিশ্বকাপ দেখার জন্য আশায় বুক বাঁধছেন মেসির গোটা বিশ্বের সমর্থকরা। আগামী ২০ নভেম্বর থেকে কাতারে শুরু বিশ্বকাপ। ২২ নভেম্বর আর্জেন্তিনার প্রথম ম্যাচ সৌদি আরবের বিরুদ্ধে। আর্জেন্তিনা রয়েছে গ্রুপ সি-তে। এই গ্রুপের বাকি দুই দল-মেক্সিকো এবং পোল্যান্ড (Mexico and Poland)। দেখতে গেলে একেবারে দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। কিন্তু আগামী মাসে কাপযুদ্ধ শুরু হওয়ার আগে মেসির দলের মাথায় পড়ে গেল হাত! চোটের জন্য মাঠের বাইরে চলে গেলেন দুই সেরা যোদ্ধা- অ্যানহেল ডি মারিয়া (Angel di Maria) ও পাওলো দিবালা (Paulo Dybala)! 

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে ইজরায়েলের দল ম্যাকাবি হাইফা ২-০ গোলে হারিয়েছিল ধুঁকতে থাকা জুভেন্তাসকে।  ইজরায়েলের হাইফা শহরের দল তাদের ঘরের মাঠ হাইফা মিউনিসিপ্যাল স্টেডিয়ামে মঙ্গলবার রাতে জুভেন্তাসের বিরুদ্ধে খেলেছিল। ম্যাকাবির কাছে হেরে শুধু অবনমনের দোড়গোড়ায় চলে আসেনি জেব্রা বাহিনী। হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য আর্জেন্তাইন তারকা ডি মারিয়া বাধ্য হন মাঠ ছাড়তে। জুভেন্তাস মারিয়ার চোটের প্রসঙ্গে বিবৃতি দিয়ে জানিয়েছে যে, মারিয়ার চোট পরীক্ষা করে জানা গিয়েছে যে, তাঁর পুরোপুরি সেরে উঠতে ২০ দিন মতো সময় লাগবে। অর্থাৎ নভেম্বরের শুরুর দিক পর্যন্ত মারিয়া মাঠের বাইরে। দিবালা পরিচিত 'লা জোয়া' নামে। গত রবিবার রোমার হয়ে লেসের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন দিবালা। কিন্তু দ্বিতীয়ার্ধের পাঁচ মিনিটের মধ্যেই খুঁড়িয়ে মাঠ ছাড়েন তিনি। রোমার ফিজিও সঙ্গে সঙ্গে কোল্ড প্যাক নিয়ে থাইয়ে দেন। দিবালা যন্ত্রণায় ছটফট করতে থাকেন। দিবালার এই পেশির চোট পরীক্ষা করে জানা যাচ্ছে যে, তাঁর সেরে উঠতে কম করে চার থেকে আট সপ্তাহ লাগবে। দিবালার কাতারে বিমানে না ওঠার সম্ভাবনাও তৈরি হয়েছে। দিবালার কেরিয়ারে চোট-আঘাত বারবার ভিলেন হয়ে ধরা দিয়েছে। এখন দেখার বিশ্বকাপের আগে মেসির দলের এই দুই তারকা সেরে উঠতে পারেন কিনা!

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

অন্যদিকে দিন সাতেক আগেই মেসি জানিয়েছেন যে, কাতারই তাঁর শেষ বিশ্বকাপ হতে চলেছে।  ২০১৪ বিশ্বকাপে মেসি ট্রফির অত্যন্ত কাছে এসেও ছুঁয়ে দেখতে পারেননি। জার্মানি ১-০ গোলে আর্জেন্টিনাকেফাইনালে হারিয়ে দিয়েছিল। মেসি সম্প্রতি আর্জেন্তাইন ক্রীড়া সাংবাদিক সেবাস্তিয়ান ভিগনোলোকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, 'কাতার বিশ্বকাপই আমার শেষ, নিশ্চিত ভাবে এটা বলতে পারি। এই সিদ্ধান্ত আমি আগেই নিয়ে ফেলেছিলাম।' ফলে মেসি শেষ বিশ্বকাপ দেশকে দেওয়ার জন্য ঝাঁপাবেন তা বলার অপেক্ষা রাখে না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.