Tunisia vs Australia | FIFA World Cup 2022: মরণ-বাঁচন ম্যাচে ত্রাতা ডিউক! ১২ বছর পর বিশ্বকাপে জয় অস্ট্রেলিয়ার

Tunisia vs Australia: টিউনিশিয়াকে হারিয়ে পরের রাউন্ডের আশা জিইয়ে রাখল অস্ট্রেলিয়া।

Updated By: Nov 26, 2022, 05:58 PM IST
Tunisia vs Australia | FIFA World Cup 2022: মরণ-বাঁচন ম্যাচে ত্রাতা ডিউক! ১২ বছর পর বিশ্বকাপে জয় অস্ট্রেলিয়ার
গোলের পর ডিউকের উচ্ছ্বাস। ছবি-ফিফা

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: কাতার বিশ্বকাপ (FIFA World Cup 2022) শনিবার পা দিয়েছে সপ্তম দিনে। দিনের প্রথম ম্যাচে আল জানাব স্টেডিয়ামে (Al Janoub Stadium) মুখোমুখি হয়েছিল টিউনিশিয়া ও অস্ট্রেলিয়া (Tunisia vs Australia)। মরণ-বাঁচন ম্যাচে অস্ট্রেলিয়ার ত্রাতা হয়ে উত্তীর্ণ হলেন মিচেল ডিউক (Mitchell Duke)। তাঁর দুরন্ত হেডারেই ক্যাঙারু বাহিনী 'গ্রুপ ডি'র ম্যাচে হারিয়ে দিল টিউনিশিয়াকে। জয়ের সঙ্গেই তারা শেষ ষোলোর আশা জিইয়ে রাখল। ২০১০ বিশ্বকাপে অস্ট্রেলিয়া শেষবার জয় পেয়েছিল সার্বিয়ার বিরুদ্ধে। ফলাফল ছিল ২-১। টিম কাহিল (৬৯') ও ট্রেভর কোলম্যান (৭৩') সেই ম্যাচে গোল করেছিলেন। ১২ বছর পর বিশ্বকাপের আসরে ফের জয় এল অজিদের।  ১৯৭৪ সালের পর অস্ট্রেলিয়া এবার ক্লিনশিটে জয় পেল।

আরও পড়ুনLuis Enrique | Spain | FIFA World Cup 2022: ম্যাচের আগের রাতে চুটিয়ে সেক্স করুক ফুটবলাররা! স্প্যানিশ কোচের মহাটোটকা

কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে ডেনমার্কের সঙ্গে গোলশূন্য ড্র করে টিউনিশিয়া এক পয়েন্ট পেয়েছিল। অন্যদিকে অস্ট্রেলিয়া প্রথম ম্যাচেই সামনে পেয়েছিল গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্সকে। ফরাসিরা ৪-১ গোলে উড়িয়ে দিয়েছিল অজিদের। পরের রাউন্ডে যাওয়ার জন্য অস্ট্রেলিয়ার কাছে এই ম্যাচ ছিল 'মাস্ট উইন'। টিউনিশিয়াকে হারিয়ে তিন পয়েন্ট অস্ট্রেলিয়া শিবিরে অক্সিজেনের জোগান দিল। ম্যাচের ২৩ মিনিটেই এগিয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। হেডে অসাধারণ গোল করেন ডিউক। এই গোলের পর ম্যাচের বাকি সময়ে কোনও দলই গোলের মুখ খুলতে পারেনি। তবে সকারুজদের জয়ের জন্য এই গোলই ভাগ্য লিখে দিল। এই মুহূর্তে গ্রুপ ডি-র শীর্ষে ফ্রান্স (৩)। দুই ম্যাচে তিন পয়েন্ট নিয়ে দুই উঠে এল অস্ট্রেলিয়া। তিনে ডেনমার্ক (১) ও চারে টিউনিশিয়া (১)। এখন দেখার এই গ্রুপের প্রথম ও দ্বিতীয় দল পরের রাউন্ডে কী করতে পারে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.