FIFA World Cup 2022: লুকা মদ্রিচদের উড়িয়ে দেওয়ার জন্য কেমন দল সাজাচ্ছে নেইমারের ব্রাজিল?

গ্রুপ পর্বে সুইজারল্যান্ডের বিরুদ্ধে পেশিতে চোট পান সান্দ্রো। ৮৬ মিনিটে তাঁকে মাঠ থেকে তুলেও নেওয়া হয়। ক্রোয়েশিয়ার বিরুদ্ধেও তাঁর খেলা নিয়ে জটিলতা দেখা দিয়েছে। ফলে সান্দ্রোর পজিশনে বিকল্প নিয়েই সমস্যায় পড়েছে সেলেকাওরা। 

Updated By: Dec 9, 2022, 07:02 PM IST
FIFA World Cup 2022: লুকা মদ্রিচদের উড়িয়ে দেওয়ার জন্য কেমন দল সাজাচ্ছে নেইমারের ব্রাজিল?
ফের একবার সাম্বা ড্যান্সের অপেক্ষায় ব্রাজিল। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: হাতে আর মাত্র কয়েক ঘন্টা। চলতি কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) প্রথম কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার (Croatia) বিরুদ্ধে নামবে ব্রাজিল (Brazil)। শেষ ষোলোয় দক্ষিণ কোরিয়াকে (South Korea) ৪-১ গোলে হারানোর পর ফুরফুরে মেজাজে আছে তিতে-র (Tite) ছেলেরা। তবে এই ম্যাচের আগে ব্রাজিল দলে দুশ্চিন্তা অ্যালেক্স সান্দ্রোর (Alex Sandro) চোট নিয়ে।

গ্রুপ পর্বে সুইজারল্যান্ডের বিরুদ্ধে পেশিতে চোট পান সান্দ্রো। ৮৬ মিনিটে তাঁকে মাঠ থেকে তুলেও নেওয়া হয়। ক্রোয়েশিয়ার বিরুদ্ধেও তাঁর খেলা নিয়ে জটিলতা দেখা দিয়েছে। ফলে সান্দ্রোর পজিশনে বিকল্প নিয়েই সমস্যায় পড়েছে সেলেকাওরা। গত ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে শেষ ষোলোয় সান্দ্রোর বদলি হিসেবে দানিলোকে মাঠে নামিয়েছিলেন ব্রাজিলের 'হেড স্যর'। ডিফেন্সে এডার মিলিতাওকে ডান প্রান্তে রেখে দানিলোকে খেলিয়েছেন বাঁ প্রান্তে। লুকা মদ্রিচদের বিরুদ্ধেও তিতে নাকি একই ছকে প্রথম একাদশে নামাতে পারেন। এমনটাই জানিয়েছে ব্রাজিলের এয়াকধিক সংবাদমাধ্যম। যদিও সান্দ্রো ম্যাচের আগে দলের সঙ্গে অনুশীলন করেছিলেন।

আরও পড়ুন: Brazil, FIFA World Cup 2022: নক আউটে ইউরোপের দলগুলোর বিরুদ্ধে কোন 'ভূত' নামাতে চাইছে নেইমারদের ব্রাজিল? জেনে নিন

আরও পড়ুন: FIFA World Cup 2022: সাংবাদিক বৈঠকে ঘাড় ধরে ছুড়ে ফেলা বিড়াল কি ব্রাজিলের রাস্তা কাটবে? দেখুন ভাইরাল ভিডিয়ো

সংবাদমাধ্যম গ্লোবো ও ল্যান্স জানিয়েছে, ব্রাজিলের অনুশীলনে সান্দ্রোর মধ্যে অস্বাভাবিক কিছু দেখা যায়নি। তবে তিতে সাংবাদিক বৈঠকে সম্মেলনে বলেছিলেন, 'নেইমার ও দানিলোর চোটের সঙ্গে সান্দ্রোর চোটের অনেক পার্থক্য আছে। সার্বিয়ার বিরুদ্ধে ব্রাজিলের প্রথম ম্যাচে নেইমার ও দানিলো চোট পেলেও শেষ ষোলোয় মাঠে ফিরেছে। তবে সান্দ্রো নাকি এখনও চোট পুরোপুরি কাটিয়ে উঠতে পারেনি।'  

আর তাই মিলিতাও ও দানিলোকে রাইটব্যাক ও লেফটব্যাক হিসেবে রেখে মাঝে থিয়াগো সিলভা ও মারকুইনহোসকে দিয়ে ডিফেন্স সাজাতে পারেন তিতে। তবে মাঝমাঠ ও আক্রমণভাগে কোনও বদল নেই। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে যে কম্বিনেশনে তিতে মাঝমাঠ ও আক্রমণভাগ সাজিয়েছেন।  

ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে কাসেমিরো এবং লুকাস পাকুয়েতা। আর আক্রমণভাগে থাকবেন নেইমার, ভিনিসিয়াস জুনিয়র, রাফিনহা ও রিচার্লিসন। গোল পোষ্টের নিচে থাকবেন এক ও অদ্বিতীয় অ্যালিসন বেকার।  

ব্রাজিলের সম্ভাব্য একাদশ

গোলকিপার: অ্যালিসন বেকার। 

ডিফেন্স: দানিলো, থিয়াগো সিলভা, মারকুইনহোস, এডার মিলিতাও। 

মিডফিল্ডার: কাসেমিরো, লুকাস পাকুয়েতা। 

ফরোয়ার্ড: নেইমার, ভিনিসিয়াস জুনিয়র, রাফিনহা, রিচার্লিসন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.