Messi on Currency: নায়কের মুকুটে নতুন পালক, আর্জেন্টিনার ব্যাঙ্ক নোটে এবার মেসির ছবি!

এল ফিনান্সিয়েরো জানিয়েছে, অন্য কিছু ভাবার অবকাশ নেই, নিতান্ত মজা করেই সেন্ট্রাল ব্যাঙ্ক অব আর্জেন্টিনার আধিকারিকরা ওই প্রস্তাব করেছিলেন। বিশেষ করে লিসান্ড্রো ক্লোরির মতো আধিকারিক এমন কথা জোর দিয়ে বলেছিলেন

Updated By: Dec 22, 2022, 02:02 PM IST
Messi on Currency: নায়কের মুকুটে নতুন পালক, আর্জেন্টিনার ব্যাঙ্ক নোটে এবার মেসির ছবি!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফুটবল বিশ্বকাপ জিতে মেসি যে উচ্চতায় পৌঁছে গিয়েছেন তাতে তিনি দেশের রাষ্ট্রপতি নির্বাচনে দাঁড়ালেও আশ্চর্যের কিছু নেই। তবে তিনি যদি মনোনয়নপত্র জমা দেন তাহলে নেতাদের হার্টবিট লাফিয়ে বেড়ে যাবে সন্দেহ নেই। দেশের মানুষের কাছে তিনি এখন ডেমি গড। এর মধ্যে বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যমে একটি খবর দেখা যাচ্ছে, আর্জেন্টিনা সরকার তাদের হাজার পেসো-র নোটে মেসির ছবি ছাপতে চলেছে। একটি ডেমো নোটেরও ছবি বাজারে ঘুরছে। এনিয়ে খবর বেরিয়েছে আর্জেন্টিনার সংবাদপত্র গুলিতেও। কিন্তু আসলে কী করতে চলেছে, সেন্ট্রাল ব্যাঙ্ক অব আর্জেন্টিনা?

আরও পড়ুন-পঞ্চায়েত ভোটের আগেই সরকারি সুবিধা কেড়ে নেওয়ার হুমকি পঞ্চায়েত প্রধানের

নোট মেসির ছবি ছাপার খবর এমনভাবে ছড়িয়েছে যে তাতে চাপে পড়ে গিয়েছে সেন্ট্রাল ব্যাঙ্ক অব আর্জেন্টিনা। বাধ্য় হয়েই তারা জানিয়েছে, ব্যাঙ্কের আধিকারিকরা মজা করেই এমন একটা প্রস্তাব দিয়েছিলেন। কিন্তু এরকম কোনও পরিকল্পনা ব্যাঙ্কের নেই।

মেক্সিকোর সংবাদপত্র এল ফিনান্সিয়েরো জানিয়েছে, অন্য কিছু ভাবার অবকাশ নেই, নিতান্ত মজা করেই সেন্ট্রাল ব্যাঙ্ক অব আর্জেন্টিনার আধিকারিকরা ওই প্রস্তাব করেছিলেন। বিশেষ করে লিসান্ড্রো ক্লোরির মতো আধিকারিক এমন কথা জোর দিয়ে বলেছিলেন। তাঁর যুক্তি ছিল এতে আর্জেন্টিনার মানুষ উজ্জীবিত হবেন। এর বাইরে আর কিছুই নয়।

ওই সংবাদপত্রে আরও লেখা হয়েছে, ১৯৮৭ সালে আর্জেন্টিনার বিশ্বকাপ জেতার ছবি রয়েছে আর্জেন্টিনার কয়েনে। কিন্তু নোটে মেসির ছবি ছাপার কোনও পরিকল্পনা সরকারের নেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.