FIFA Qatar World Cup 2022 : চিলির আবেদন উড়িয়ে দিল ফিফা, কাপ যুদ্ধে খেলবে বাইরন কাস্তিলোর ইকুয়েডর

FIFA Qatar World Cup 2022 : দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বে সাত নম্বরে থেকে শেষ করেছিল চিলি। ভিদালের দেশ সেই সময় অভিযোগ জানিয়েছিল যে ইকুয়েডরের হয়ে খেলা রাইটব্যাক বাইরন কাস্তিলো জন্ম ও বয়েসর ভুয়ো প্রমাণপত্র দেখিয়েছেন।

Updated By: Sep 17, 2022, 11:24 PM IST
 FIFA Qatar World Cup 2022 : চিলির আবেদন উড়িয়ে দিল ফিফা, কাপ যুদ্ধে খেলবে বাইরন কাস্তিলোর ইকুয়েডর
সসম্মানে বিশ্বকাপ খেলতে নামবে ইকুয়েডর। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাইরন কাস্তিলোর (Carta de Byron Castillo) জন্য গুরুতর অভিযোগ উঠেছিল। ফিফা-র (FIFA) তরফ থেকে ইকুয়েডরের (Ecuador National Football Team) নির্বাসনের সম্ভাবনাও দেখা দিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত কোনও কিছুই হচ্ছে না। কারণ চিলির (Chile National Football Team) যাবতীয় অভিযোগ উড়িয়ে দিল বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। ফলে কাতার বিশ্বকাপে (Qatar World Cup 2022) অবশ্যই খেলবে ইকুয়েডর। ফিফার তরফ থেকে সেটা টুইট করে জানিয়ে দেওয়া হল।  

উল্লেখ্য, ইকুয়েডর কাতার বিশ্বকাপের টিকিট পেয়েছিল বাছাই পর্ব খেলে। কিন্তু চিলি অভিযোগ আনে, ইকুয়েডরের বাইরন কাস্তিলো বয়স ভাঁড়িয়ে খেলেছেন। ভুল জন্মসাল দেখিয়েছিলেন সেই ফুটবলার, এমনও অভিযোগ ওঠে। সেইজন্য চিলি দাবি জানায়, ইকুয়েডরকে যেন বিশ্বকাপ থেকে নিষিদ্ধ করা হয়। সেই অভিযোগ তদন্ত করে অবশেষে ফিফা রায় দিল, চিলির অভিযোগ সত্য নয়। ফলে ইকুয়েডরই থাকছে কাতার বিশ্বকাপে।

আরও পড়ুন: ATK Mohun Bagan : দুই প্রধান রাজি হলেও কলকাতা লিগে সবুজ-মেরুনের খেলা নিয়ে ধোঁয়াশা! কিন্তু কেন?

আরও পড়ুন: Bhaichung Bhutia : ফের ফেডারেশনের বিরুদ্ধে বিস্ফোরণ ঘটালেন 'পাহাড়ি বিছে', জবাব দিলেন সভাপতি কল্যাণ

Byron Castillo

দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বে সাত নম্বরে থেকে শেষ করেছিল চিলি। ভিদালের দেশ সেই সময় অভিযোগ জানিয়েছিল যে ইকুয়েডরের হয়ে খেলা রাইটব্যাক বাইরন কাস্তিলো জন্ম ও বয়েসর ভুয়ো প্রমাণপত্র দেখিয়েছেন। তাঁর জন্ম নাকি কলম্বিয়ায়। চিলির এই অভিযোগ প্রমাণিত হলে ইকুয়েডরের হয়ে কাস্তিয়ো বাছাইপর্বে যে আট ম্যাচ খেলেছেন, তার সব কটিতেই পয়েন্ট কাটত ফিফা। আর সেই পয়েন্টগুলো প্রতিপক্ষ দল পেয়ে যেত। এর ফলে চিলি আরও বেশি পয়েন্ট নিয়ে বিশ্বকাপের মূলপর্বে চলে যেতে পারত। তবে সেটা হল না। কারণ ফিফার সিদ্ধান্তে চাপমুক্ত ইকুয়েডর ফুটবল দল। তাই পুরনো সূচি অনুসারে ২০ নভেম্বর কাতার-ইকুয়েডর ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.