ঘুষ কাণ্ডে ফিফা থেকে সাসপেন্ড প্রেসিডেন্ট ব্লাটার

আশঙ্কটাই সত্যি হল। ফুটবলের সবচেয়ে বড় কেলেঙ্কারির জেরে শাস্তির খাঁড়া পড়ল ফিফা প্রেসিডেন্ট শেপ ব্লাটারের ঘাড়ে।  ব্লাটারকে আপাতত ৯০ দিনের জন্য সাসপেন্ড করল ফিফার এথিক্স কমিটি। অভিযোগ প্লাতিনিকে ২০ লক্ষ সুইস ফ্রাঁ ঘুষ দেওয়ার অভিযোগে ফৌজদারি মামলার জের।

Updated By: Oct 8, 2015, 10:59 AM IST
ঘুষ কাণ্ডে ফিফা থেকে সাসপেন্ড প্রেসিডেন্ট ব্লাটার

ওয়েব ডেস্ক: আশঙ্কটাই সত্যি হল। ফুটবলের সবচেয়ে বড় কেলেঙ্কারির জেরে শাস্তির খাঁড়া পড়ল ফিফা প্রেসিডেন্ট শেপ ব্লাটারের ঘাড়ে।  ব্লাটারকে আপাতত ৯০ দিনের জন্য সাসপেন্ড করল ফিফার এথিক্স কমিটি। অভিযোগ প্লাতিনিকে ২০ লক্ষ সুইস ফ্রাঁ ঘুষ দেওয়ার অভিযোগে ফৌজদারি মামলার জের।

এতদিন ধরে শুধু ব্লাটারের সহযোগীদেরই শাস্তি খবর পাওয়া যাচ্ছিল। আশঙ্কা ছিল হয়তো শাস্তি পাবেন ব্লাটারও। শেষ অবধি তাই হল। যে ফিফায় তিনি দীর্ঘ ১৭ বছর ধরে রাজত্ব করেছেন, সেখান থেকেই তাঁকে কার্যত ধাক্কা মেরে বের করে দেওয়া হল।

এখানেই শেষ নয় শোনা যাচ্ছে প্লাতিনিকেও সাজা দেওয়া হবে। অভিযোগ প্লাতিনিকে ২০ লক্ষ সুইস ফ্রাঁ ঘুষ দিয়েছেন ব্লাটার। এই নিয়ে ফৌজদারি মামলাও হয়। ব্লাটারকে জেরা করা হয়।

ক্রীড়াবিশ্বে কর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নতুন নয়। কিন্তু এভাবে এত বড় এক সংস্থার প্রেসিডেন্টের চেয়ারে বসে থাকা কোনও কর্তাকে সাসপেন্ড হতে হল এমন ঘটনা বেশ বিরলই বলা চলে।

.