Exclusive: INDvsWI: লড়াই করে Rohit-এর Team India-র তিনটি ম্যাচ ছিনিয়ে নিল Eden Gardens

লড়াই করে পাওনা বুঝে নিল সিএবি।

Updated By: Jan 19, 2022, 08:42 PM IST
Exclusive: INDvsWI: লড়াই করে Rohit-এর Team India-র তিনটি ম্যাচ ছিনিয়ে নিল Eden Gardens
ফের একাধিক আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে চলেছে ক্রিকেটের নন্দন কানন। ফাইল চিত্র

সব্যসাচী বাগচী: লড়াই করে অধিকার ছিনিয়ে নিল ইডেন গার্ডেন্স (Eden Gardens)। ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের (INDvsWI) তিনটি ম্যাচ ক্রিকেটের নন্দন কাননে আয়োজিত হবে। বুধবার বিসিসিআই-এর (BCCI) ট্যুর অ্যান্ড ফিক্সচার কমিটির ভার্চুয়াল আলোচনার পর এই বিষয়ে সিলমোহর পড়ল। তবে একসঙ্গে তিনটি আন্তর্জাতিক ম্যাচ পাওয়ার জন্য সিএবি (CAB) আধিকারিকদের অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। ইডেনে ম্যাচ নিয়ে আসার ক্ষেত্রে মুখ্য ভূমিকা নিয়েছেন সিএবি ও বোর্ডের ট্যুর অ্যান্ড ফিক্সচার অন্যতম সদস্য প্রবীর চক্রবর্তী।

আগামী ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। পুরনো সূচি অনুসারে ঠিক ছিল সিরিজের তৃতীয় একদিনের ম্যাচ ক্রিকেটের নন্দন কাননে আয়োজিত হবে। তবে দেশজুড়ে কোভিড পরিস্থিতি বেড়ে যাওয়ার জন্য দুটি দল একাধিক ভেন্যুতে খেলতে রাজি নয়। বিসিসিআই-ও চাইছে দেশের দুটি স্টেডিয়ামে এই সিরিজ আয়োজন করতে, যাতে কঠিন জৈব বলয় সুরক্ষিত থাকে। আর তাই আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম ও ইডেনে তিনটি করে ম্যাচ আয়োজন করা হবে।

এই বিষয়ে জি ২৪ ঘণ্টাকে টেলিফোনে প্রবীর চক্রবর্তী বলেন, “আলোচনার শুরুতে সবাই আহমেদাবাদের স্টেডিয়ামকে এগিয়ে রেখেছিল। কিন্তু আমি প্রতিবাদ জানাই। ঐতিহ্যের দিক থেকে ইডেনও তো পিছিয়ে নেই। ভার্চুয়াল আলোচনা শুরু হওয়ার কিছুক্ষণ পর বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ যোগ দেন। তাঁদের সামনেও ইডেনে তিনটি ম্যাচ আয়োজন করার প্রস্তাব জানাই। তখন সবাই সেই আবেদন মেনে নিয়েছেন। ফলে আগামী মাসে কলকাতায় তিনটি আন্তর্জাতিক ম্যাচ আয়োজন হওয়া স্রেফ সময়ের অপেক্ষা।“  

Rohit at Eden

আরও পড়ুন: Glenn Maxwell: BBL-এ ব্যাটিং বিস্ফোরণ, ঝড় তুলে নজির গড়লেন ‘ম্যাড ম্যাক্স’

আরও পড়ুন: BBL: ‘ডাবল হ্যাটট্রিক’ করে বিরল নজির গড়লেন Melbourne Renegades-এর Cameron Boyce, ভিডিও দেখুন

তবে লড়াই এত সহজে জেতা যায়নি। বোর্ড সচিব জয় শাহের আহমেদাবাদে সব ম্যাচ আয়োজনের জন্য উঠেপড়ে লেগেছিলেন কয়েক জন কর্তা। কিন্তু শেষ পর্যন্ত প্রবীর চক্রবর্তীর জন্য বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) ইডেনও প্রাপ্য মর্যাদা পেল। তবে ক্রিকেটের নন্দনকাননে একদিনের সিরিজ না টি-টোয়েন্টি আয়োজিত হবে সেই বিষয়ে চূড়ান্ত সূচি এখনও ঠিক হয়নি।

প্রবীর চক্রবর্তী ফের যোগ করলেন, “একদিনের সিরিজ হোক টি-টোয়েন্টি, আমরা সব ম্যাচ আয়োজন করতে একদম তৈরি। সেই জন্য আমরা বোর্ডকে কোনও বিকল্প দিতে রাজি হইনি। আসন্ন একদিনের সিরিজে ভারতীয় দল তাদের এক হাজারতম ম্যাচ খেলবে। টিম ইন্ডিয়ার এমন মাইলস্টোন ম্যাচ আয়োজন করতে পারলে সেটা আমাদের কাছে বড় পাওয়া হবে। অন্য দিকে টি-টিয়েন্টি সিরিজের সময় করোনার বাড়বাড়ন্ত কমে গেলে স্টেডিয়ামে দর্শক প্রবেশের অধিকার দেওয়া হতে পারে। তাই টি-টিয়েন্টি সিরিজ আয়োজন করলেও কোনও অসুবিধা নেই।“

ভারতীয় দল এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে। টেস্ট সিরিজের পর প্রোটিয়াসদের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলছে টিম ইন্ডিয়া। এই সিরিজ শেষ করে দেশে ফিরেই ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলবে রোহিত শর্মার দল। প্রথমে হবে তিন ম্যাচের একদিনের সিরিজ। তারপর কায়রন পোলার্ডদের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি খেলবে ভারত।

পুরনো সূচি অনুসারে একদিনের সিরিজের যথাক্রমে আহমেদাবাদ (৬ ফেব্রুয়ারি), জয়পুর (৯ ফেব্রুয়ারি), ও কলকাতায় (১২ ফেব্রুয়ারি) আয়োজন হওয়ার কথা ছিল। অন্য দিকে টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচের ভেন্যু ছিল কটক (১৫ ফেব্রুয়ারি), বিশাখাপত্তনম (১৮ ফেব্রুয়ারি) ও তিরুঅনন্তপুরম (২০ ফেব্রুয়ারি)।

কিন্তু দেশজুড়ে কোভিডের তৃতীয় ঢেউ সব হিসেব বদলে দিয়েছে। তাই ভেন্যু কমিয়ে এখন এই সিরিজ বোর্ড সভাপতি ও সচিবের হোম গ্রাউন্ডে আয়োজন করা হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.