Sourav Ganguly: কোহলি প্রসঙ্গে সৌরভের মন্তব্যকে সমর্থন প্রাক্তন পাক অধিনায়কের!

সাদা বলের ফরম্য়াটে দু'জন ভিন্ন অধিনায়ক নয়, একজন অধিনায়কই দলের দায়িত্ব সামলাবেন। 

Updated By: Dec 10, 2021, 12:14 PM IST
Sourav Ganguly: কোহলি প্রসঙ্গে সৌরভের মন্তব্যকে সমর্থন প্রাক্তন পাক অধিনায়কের!
সৌরভ গঙ্গোপাধ্য়ায়

নিজস্ব প্রতিবেদন: টি-টোয়েন্টির পর এবার ওয়ানডে ফরম্যাটেও ভারতীয় দলের অধিনায়কত্বের ব্যাটন উঠেছে রোহিত শর্মার (Rohit Sharma) কাঁধে। কেন কোহলির দায়িত্ব রোহিতকে সঁপে দেওয়া হলো? এই প্রশ্নের উত্তরে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, সাদা বলের ফরম্য়াটে দু'জন ভিন্ন অধিনায়ক নয়, একজন অধিনায়কই দলের দায়িত্ব সামলাবেন। সৌরভের এই মন্তব্যকে পূর্ণ সমর্থন করছেন প্রাক্তন পাক অধিনায়ক সলমন বাট (Salman Butt)।

বাট তাঁর ইউটিউব চ্যানেলে বলেন, "আমি আগেও বলেছি যে, টি-২০ ও ওয়ানডে ফরম্যাটে দু'জন আলাদা ক্যাপ্টেন রাখার মানে হয় না। এর সঙ্গেই আরও একটা ব্যাপার জড়িয়ে। রোহিত শর্মাকে অধিনায়ক করার সিদ্ধান্ত ঠিক বা ভুল এখানে বিবেচ্যই নয়। রোহিতও কোহলির মতোই যোগ্য। ও ক্যাপ্টেন হিসাবে ভাল পারফর্ম করেছে। বোঝা যাচ্ছে যে, কোহলির থেকে চাপ কমানো হয়েছে কোহলির ব্যাটিংয়ে গুরুত্ব দেওয়ার জন্য।" 

আরও পড়ুন: Ravi Shastri: বিস্ফোরক শাস্ত্রী! বোর্ডের আচরণে ফুঁসছেন বিরাটদের প্রাক্তন হেডস্যার

সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে সৌরভ বলেন,"রোহিতের নাম অধিনায়ক হিসাবে ঘোষণা করার সিদ্ধান্ত বিসিসিআই ও নির্বাচকরা যৌথ ভাবে নিয়েছে। ঘটনাচক্রে বিসিসিআই বিরাটকে অনুরোধ করেছিল টি-২০ অধিনায়কত্বের পদ থেকে সরে না আসার জন্য। কিন্তু ও রাজি হয়নি। নির্বাচকরা তারপরই ঠিক করেন যে, সাদা বলের ফরম্য়াটে দু'জন ভিন্ন অধিনায়ক করা ঠিক নয়। এর সঙ্গেই ঠিক করা হয় যে, বিরাট টেস্ট ক্যাপ্টেন হিসাবে থাকবেন। রোহিত হবে সাদা বলের ক্যাপ্টেন। আমি বিসিসিআই সভাপতি হিসাবে ব্যক্তিগত ভাবে বিরাটের সঙ্গে কথা বলেছি। নির্বাচকদের চেয়ারম্যানও কথা বলেছেন।" এখন দেখার রোহিতের নেতৃত্বে সাদা বলের ক্রিকেটে ভারত কতটা সফল হতে পারে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.