Graham Thorpe: গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার

অ্যাশেজে ইংল্যান্ডের ৪-০ ভরাডুবির পরেই ৫২ বছরের থর্প সহকারি কোচের পদ থেকে সরে আসেন। এরপর গত মার্চে তিনি আফগানিস্তানের হেড কোচের দায়িত্ব নিয়েছেন। বাঁ-হাতি স্টাইলিশ ব্যাটার থর্প ১০০ টেস্ট ম্যাচ খেলেছেন ইংল্যান্ডের হয়ে। 

Updated By: May 10, 2022, 08:30 PM IST
Graham Thorpe: গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার
গ্রাহাম থর্প

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটার ও সেই দেশের সহকারি কোচ গ্রাহাম থর্প (Graham Thorpe) গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (Professional Cricketers' Association) এমনটাই জানিয়েছে বিবৃতি দিয়ে। তবে থর্পের ঠিক কী হয়েছে বা কেন তিনি অসুস্থ হয়ে পড়েছেন এই ব্যাপারে পিসিএ কিছু জানায়নি। বিবৃতিতে লেখা হয়েছে, "গ্রাহাম থর্প সম্প্রতি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে । তিনি চিকিৎসাধীন। তাঁর এবং তাঁর পরিবারের গোপনীয়তার জন্য তাঁর শারীরিক অসুস্থতার বিষয়ে এর চেয়ে বেশি কিছু জানানো হচ্ছে না।"

অ্যাশেজে ইংল্যান্ডের ৪-০ ভরাডুবির পরেই ৫২ বছরের থর্প সহকারি কোচের পদ থেকে সরে আসেন। এরপর গত মার্চে তিনি আফগানিস্তানের হেড কোচের দায়িত্ব নিয়েছেন। বাঁ-হাতি স্টাইলিশ ব্যাটার থর্প ১০০ টেস্ট ম্যাচ খেলেছেন ইংল্যান্ডের হয়ে। ৪৪.৬৬-এর গড়ে করেছেন ৬৭৪৪ রান। রয়েছে ১৬টি সেঞ্চুরি। দেশের হয়ে থর্প ৮২টি একদিনের আন্তর্জাতিক ম্যাচও খেলেছেন। ৩৭.১৯-এর গড়ে করেছেন ২৩৮০ রান। প্রাক্তন সারের ক্রিকেটার অস্ট্রেলিয়াতেও কোচিং করিয়েছেন। নিউসাউথ ওয়েলসে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারদের কোচিং করিয়েছেন তিনি। ইংল্যান্ডে তিনি ট্রেভর বেলিস ও ক্রিস সিলভারউডের সহকারী হিসাবে কাজ করেছেন। ২০১০ সালে থর্পকে ইংল্যান্ড ব্যাটিং কোচ করে। সিলভারউড করোনা আক্রান্ত হওয়ায় চলতি বছর অ্যাশেজে থর্প সিডনি টেস্টে স্ট্যান্ডবাই কোচের দায়িত্ব পালন করেছিলেন।  

আরও পড়ুন: IPL 2022 Closing Ceremony: আইপিএলের সমাপ্তি অনুষ্ঠান মাতাবেন AR Rahman-Ranveer Singh!

আরও পড়ুন: Hardik Pandya-Rashid Khan: গুজরাতের দুই সুপারস্টার টি-২০ ইতিহাসের সামনে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.