IPL Auction 2022: '৩ বছরে ২ বার অস্ত্রোপচার! ৮ কোটিতে কেউ আর্চারকে নেয়!' বিস্ফোরক প্রাক্তন নাইট

মুম্বই ইন্ডিয়ান্সের এবারের নিলামকে 'জঘন্যতম' বলেই আখ্যা দিলেন প্রাক্তন অজি

Updated By: Feb 15, 2022, 06:04 PM IST
IPL Auction 2022: '৩ বছরে ২ বার অস্ত্রোপচার! ৮ কোটিতে কেউ আর্চারকে নেয়!' বিস্ফোরক প্রাক্তন নাইট

নিজস্ব প্রতিবেদন: নিলামে (IPL Auction 2022) অংশ নেওয়ার আগে মুম্বই ইন্ডিয়ান্স (IPL Auction 2022) দল মোট চার জন ক্রিকেটারকে ধরে রেখেছিল। ১৬ কোটি টাকায় অধিনায়ক রোহিত শর্মা, ১২ কোটি টাকায় জসপ্রীত বুমরা, ৮ কোটি টাকায় সূর্যকুমার যাদব, ৬ কোটি টাকায় কায়রন পোলার্ডকে রিটেন করে পাঁচবারের ও সর্বোচ্চবারের আইপিএল জয়ী দল। 

৪৮ কোটি টাকা নিয়ে নিলামে অংশ নিয়ে মুম্বই ১৫ কোটি ২৫ লক্ষ টাকায় ঈশান কিশানকে (Ishan Kishan) দলে ফেরায়। ভবিষ্যতের কথা ভেবে ব্রিটিশ জোরে বোলার জোফ্রা আর্চারকে (Jofra Archer) ৮ কোটি টাকা দিয়ে কেনে। দু'দিনের মেগা নিলামে মুম্বই ২১ জন ক্রিকেটারকে কেনে। তালিকায় আছেন টিম ডেভিড (Tim David), টাইমাল মিলস (Tymal Mills) ও ড্যানিয়েল স্যামসের (Daniel Sams) মতো ক্রিকেটাররা। 

আইপিএলের ইতিহাসে মুম্বইয়ের এটাই 'জঘন্যতম নিলাম' বলে আখ্যা দিয়েছেন প্রাক্তন অজি স্পিনার ও নাইট রাইডার্সের ক্রিকেটার ব্র্যাড হজ (Brad Hogg)। চলতি বছর সার্ভিস পাবে না জেনেও, চোট-আঘাতে জর্জরিত আর্চারকে নেওয়ায় রোহিতদের দলের তুলোধনা করেছেন হজ।

আরও পড়ুন: IPL Auction 2022, RCB: এই ক্রিকেটারই হবেন আরসিবি ক্যাপ্টেন! নিশ্চিত দুই প্রাক্তন ভারতীয়

হজ তাঁর ইউটিউব চ্যানেলে বলেন, "আর্চারকে ৮ কোটি টাকা দিয়ে নিয়ে বিরাট ঝুঁকি নিল মুম্বই। যেখানে ওরা ঈশানের জন্য ১৫ কোটি খরচ করে ফেলেছে। আর্চারের বিগত তিন বছরে কনুইতে দু'বার অস্ত্রোপচার হয়ে গিয়েছে। একজন জোরে বোলারের জন্য এটা সবচেয়ে খারাপ চোট। মুম্বইয়ের টপঅর্ডার ভাল। রোহিত, ঈশান এবং সূর্য আছে। কিন্তু এরপর চারে ডেভিড! ফের ঝুঁকি নেওয়া হল। পাঁচে কে ব্যাট করবে। এটা কিন্তু বড় প্রশ্ন।" হজ প্রশ্ন তুলেছেন রোহিতদের বোলিং বিভাগ ও ফিনিশার নিয়েও। তিনি বলছেন, "বোলিং বিভাগেও মুম্বইয়ের মাথাব্যথা হবে। বোলিংয়ে কোনও গভীরতা নেই। সেই মানের স্পিনার কোথায়! পাণ্ডিয়া ভাইদের মতো ফিনিশারও তো নেই। মুম্বই ইন্ডিয়ান্সের এটা জঘন্যতম নিলাম।" এখন দেখার রোহিতের দল এই মরশুমে কী ফুল ফোটাতে পারে! 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

 

.