Euro 2020: ছিটকে গেল বিশ্ব চ্যাম্পিয়ন France, কোয়ার্টার ফাইনালে Switzerland

এ যেন ক্রোয়েশিয়া-স্পেন ম্যাচেরই অ্যাকশন রিপ্লে

Updated By: Jun 29, 2021, 07:02 AM IST
Euro 2020: ছিটকে গেল বিশ্ব চ্যাম্পিয়ন France, কোয়ার্টার ফাইনালে Switzerland

নিজস্ব প্রতিবেদন: রুদ্ধশ্বাস জোড়া মহারণের সাক্ষী রইল ইউরো কাপ (Euro 2020)। সোমবার ক্রোয়েশিয়াকে ৫-৩ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে চলে গেল স্পেন (Croatia vs Spain )। আর এদিকে সুইজারল্যান্ডের কাছে হেরে ইউরো থেকে বিদায় নিতে হল ফ্রান্সকে (Switzerland vs France)। পরের ম্যাচটি যেন প্রথমটিরই অ্যাকশন রিপ্লে। এক্সট্রা টাইমেই ঘুরে গেল ভাগ্যের চাকা। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচে প্রথমে ৩-১ গোলে এগিয়ে থাকলেও নির্ধারিত সময়ের আগে সমতা ফিরিয়ে আনে ক্রোয়েশিয়া। যদিও এক্সট্রা টাইমে খেলা গড়ালে শেষ হাসি হাসে স্পেন। সুইজারল্যান্ড-ফ্রান্স ম্যাচও অনেকটা একইরকম ছিল।

খেলার শুরুতে ধরেই নেওয়া হয়েছিল যে ফ্রান্স হয়তো এবারের ইউরোর শেষ আটে সহজেই পৌঁছবে। অবশ্য তেমনটা না ভাবার কারণ ছিল না। প্রথমে ১ গোলে পিছিয়ে থাকলেও পরে ৩-১ গোলে এগিয়ে যায় এমবাপেরা। ৫৭ মিনিটের মাথায় মাত্র ২ মিনিটের ব্যবধানে গোল ফ্রান্সের হয়ে জোড়া গোল করলেন করিম বেঞ্জিমা। ফের ৭৫ মিনিটে গোল করেন পোগবা।  ৮১ মিনিটে এমবাবুর পাস থেকে ম্যাচে নিজের তথা দলের দ্বিতীয় গোল করেন সেফেরোভিচ। সুইজারল্যান্ড ব্যবধান কমিয়ে ২-৩ করে। ৯০ মিনিটে গোল করে ম্যাচে ৩-৩ গোলে সমতা ফেরায় সুইজারল্যান্ডের মারিও গাভরানোভিচ।

আরও পড়ুন: UEFA EURO 2020: এক্সট্রা টাইমের দুরন্ত ফুটবলে শেষ আটে Spain

ম্যাচ গড়ায় এক্সট্রা টাইমে। তাতেও ফলাফল নির্ধারিত না হওয়ায় টাইব্রেকার হয়। সেখানে পঞ্চম শট নিয়ে গিয়ে গোল নষ্ট করেন কিলিয়ান এমবাপে। আর সেই সঙ্গে কোয়ার্টার ফাইনালে চলে গেল সুইজারল্যান্ড। টানটান এই ম্যাচের ফলাফল দাঁড়ায় ৩ (৫)-৩(৪)। ইউরো থেকে বিদায় নিল ফ্রান্স। ২ জুলাই কোয়ার্টার ফাইনালে স্পেনের মুখোমুখি হতে চলেছে সুইসরা।     

আরও পড়ুন: Wimbledon 2021: শুরুতেই জোড়া অঘটন, ছিটকে গেলেন Tsitsipas ও Kvitova

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.