UEFA EURO 2020: ১০ জনের Netherlands কে হারিয়ে শেষ আটে Czech Republic

অগ্নিপরীক্ষার ম্যাচেই কমলা ঝড় ভ্যানিশ!

Updated By: Jun 27, 2021, 11:48 PM IST
UEFA EURO 2020: ১০ জনের Netherlands কে হারিয়ে শেষ আটে Czech Republic

নিজস্ব প্রতিবেদন: চলতি ইউরোর সবচেয়ে বড় 'অঘটন'! নেদারল্যন্ডসকে (Netherlands) হারিয়ে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে চলে গেল চেক প্রজাতন্ত্র (Czech Republic)। রবিবাসরীয় বুদাপেস্টের ফেরেন পুসকাস স্টেডিয়ামে চেকরা ২-০ গোলে হারিয়ে দিল অরেঞ্জ আর্মিকে। 

গ্রুপ পর্যায়ে টানা তিন ম্যাচ জিতে নেদারল্যান্ডস ছুটছিল অশ্বমেধের ঘোড়ার মতো। অনেকেই বলেছিলেন ইউরো জেতার অন্যতম ফেভারিট তারা। অন্যদিকে চেকরা গ্রুপ পর্যায়ে জয়, ড্র ও হার নিয়ে তিনে শেষ করে এসেছিল নকআউটে। ধারে ও ভারে এগিয়ে ছিল ডাচরা। কিন্তু ফুটবল অসম্ভব বলে কিছু নেই। আজ সেটাই ফের প্রমাণিত হলো।

এদিন ম্যাচের প্রথমার্ধ গোল শূন্য ভাবেই শেষ হয়। কিন্তু ম্যাচের মোড় ঘুরে গেল ৫৫ মিনিটে চেক তারকা ডি লাইট ট্যাকেল করে প্রথমে হলুদ কার্ড দেখেছিলেন তারকা ডাচ ডিফেন্ডার ডি লাইট। কিন্তু রেফারি প্রযুক্তির সাহায্য নিয়েই সিদ্ধান্ত বদল করে লাল কার্ড দেখাল ডি লাইটকে। এরকম একটা মহরণে দ্বিতীয়ার্ধেই ১০ জনের দলে পরিণত হয়ে গেল নেদারল্যান্ডস।

এর ঠিক ১৩ মিনিটে র মাথায় অসাধারণ হেডে চেক সমর্থকদের সেলিব্রেশেনে মাতান টমাস হোলস। দেখতে গেলে এই গোলটাই যেন ডাচদের আত্মবিশ্বাস নাড়িয়ে দেয়। তেড়েফুঁড়ে ওঠা তো দূরের কথা চেকে বাহিনীর সামনে ঝিমিয়ে গেল ডিপে-উইজনালডামরা। অন্যদিকে আক্রমণের ঝাঁঝ বাড়িয়ে তারকা চেক স্ট্রাইকার ৮০ মিনিটে নেরাদল্যান্ডসের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন। আগুনে শটে বারের বাঁ-পোস্ট ঘেষে গোল করে দেশকে শেষ আটে নিয়ে যান। আর এই প্রথম ইউরো কাপ ও বিশ্বকাপ মিলিয়ে নেদারল্যান্ডস গোটা ম্যাচে একটি শটও টার্গেটে রাখতে পারল না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.