Erling Haaland: শান্তির ঘুমই গোলের মন্ত্র, হাল্যান্ডের স্লিপিং টেকনিকে রয়েছে একাধিক হাই-টেক গ্যাজেট

Erling Haaland’s strict sleeping technique: আরলিং হাল্যান্ডের আগুনে পারফরম্যান্সের নেপথ্যে রয়েছে নির্দিষ্ট স্লিপিং টেকনিক। শান্তির ঘুম নিশ্চিত করতে হাল্যান্ড মেনে চলেন স্লিপিং টেকনিক, রাতের সঙ্গী একাধিক বিশেষ গ্যাজেট।  

Updated By: Mar 16, 2023, 06:07 PM IST
Erling Haaland: শান্তির ঘুমই গোলের মন্ত্র, হাল্যান্ডের স্লিপিং টেকনিকে রয়েছে একাধিক হাই-টেক গ্যাজেট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চ্যাম্পিয়ন্স লিগে (UEFA Champions League) ম্যাঞ্চেস্টার সিটি ৭-০ গোলের রোডরোলার চালিয়েছে আরবি লেইপজিগের  (Manchester City vs RB Leipzig) ওপর। ২২ বছরের নরওয়ের ফরোয়ার্ড আরলিং হাল্যান্ডের (Erling Haaland) পা থেকেই এসেছে পাঁচ গোল। হাল্যান্ড রয়েছেন আগুনে ফর্মে। গোল করাটাকে রুটিন বানিয়ে ফেলেছেন 'দ্য টার্মিনেটর'। এই নিয়ে টানা ছ'মরসুম পেপ গুয়ার্দিওলার (Pep Guardiola) দল চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠল। তবে হাল্যান্ড এমন এক ফুটবলার যাঁর জীবনে ঘুমই আগুনে পারফরম্যান্সের মন্ত্র। ম্যান সিটি-র 'ডেমন' ঘুমের ব্যাপারে অত্যন্ত খুঁতখুতে। মেনে চলেন স্লিপিং মেথড। আর যার জন্য একাধিক বিশেষ গ্যাজেট ব্যবহার করেন এই প্রজন্মের অন্যতম সেরা স্ট্রাইকার। 

হাল্যান্ডের ঘুমের রেজিম ঠিক কী: মঙ্গলবার রাতে ম্যাচের পর হাল্য়ান্ড ম্যাচ বলটি সংগ্রহ করে চলে আসেন বাড়িতে। আর ওই বল নিয়েই ঘুমিয়েছেন রাতে। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন ছবি। এক সাক্ষাৎকারে হাল্যান্ড বলেছেন, 'জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ঘুম'। রাত ১০টা থেকে ১০টা ৩০ মিনিটের মধ্যে ঘুমের দেশের উড়ান ধরেন হাল্যান্ড। আর তার ঠিক এক ঘণ্টা আগে চোখের ওপর পরে নেন ব্ল্যু-লাইট গ্লাসেস। যা কমলা রঙের। এছাড়াও হাল্যান্ডের আঙুলে জড়ানো থাকে নিশ্চিন্তে ঘুমের জন্য বিশেষ ভাবে তৈরি অরা রিং। যা ঘুমের গুণমান, তাপমাত্রা, স্ট্রেস এবং হার্ট রেট মাপতে সক্ষম। যদিও হাল্যান্ডই প্রথম নন, গ্যারি নেভিলও অতীতে এই অরা আংটি ব্যবহার করেছেন স্বাস্থ্যের জন্য। মজার ব্যাপার হচ্ছে যে, হাল্যান্ডের ফোনের অ্যালার্ম টোনও চ্যাম্পিয়ন্স লিগের থিম সং। 

আরও পড়ুন: Jassym Lora | IPL 2023: নাইট যোদ্ধা খেলেন মাঠে, আর তাঁর মডেল স্ত্রী.... যেন ফুটন্ত লাস্যের অবিরাম লাভা নির্গমন

এবার দেখে নেওয়া যাক হাল্যান্ড কী কী রেকর্ড করেছেন লেইপজিগের বিরুদ্ধে: এই মরসুমে হাল্যান্ড ম্যান সিটি-র হয়ে ৩৯ গোল করে ফেললেন। এর আগে কোনও ফুটবলার সিটির জার্সিতে এক মরসুমে এই সংখ্যক গোল করেননি। তৃতীয় ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের এক ম্যাচে করলেন পাঁচ গোল। দ্রুততম ও  কনিষ্ঠতম ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে ৩০ গোল করার রেকর্ড করলেন হাল্যান্ড। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.