স্লো ওভার রেটের দায়ে নির্বাসিত হতে পারেন ইংল্যান্ড অধিনায়ক কুক

ব্যান করা হতে পারে ইংল্যান্ড ক্রিকেট টিমের ক্যাপ্টেন অ্যালিস্টার কুককে। শ্রীলঙ্কার সঙ্গে তৃতীয় একদিনের ম্যাচে স্লো ওভার রেটের অভিযোগে অভিযুক্ত ইংল্যান্ড। ম্যাচ ৫ উইকেটে জিতলেও অভিযোগ প্রমাণিত হলে কুকের উপর নিষেধাজ্ঞা জারি হতে পারে।

Updated By: Dec 4, 2014, 02:54 PM IST
স্লো ওভার রেটের দায়ে নির্বাসিত হতে পারেন ইংল্যান্ড অধিনায়ক কুক

ওয়েব ডেস্ক: ব্যান করা হতে পারে ইংল্যান্ড ক্রিকেট টিমের ক্যাপ্টেন অ্যালিস্টার কুককে। শ্রীলঙ্কার সঙ্গে তৃতীয় একদিনের ম্যাচে স্লো ওভার রেটের অভিযোগে অভিযুক্ত ইংল্যান্ড। ম্যাচ ৫ উইকেটে জিতলেও অভিযোগ প্রমাণিত হলে কুক নির্বাসিত হতে পারেন।

হামবানটোটাতে তৃতীয় ওয়ানডেতে শ্রীলঙ্কাকে হারিয়েছে ইংল্যান্ড। কিন্তু ৩৫ ওভার ২০ মিনিট ধরে চলায় স্লো ওভার রেটের দায় এখন কুকের উপর।

অগাস্ট এই একই কারনে ভারতের বিরুদ্ধে জরিমানা হয়েছিল ইংল্যান্ড অধিনায়কের। তাঁকে হুঁশিয়ারি দেওয়া হয়েছিল ১২ মাসের মধ্যে এই ঘটনার পুনরাবৃত্তি ঘটলে শাস্তি পেতে হবে তাঁকে। কুক নিজেই স্বীকার করেছেন ইংল্যান্ড সম্ভবত কিছুটা 'স্লো' ছিল।

কুকের শাস্তির  বিষয়ে সিদ্ধান্ত আইসিসি ম্যাচ রেফারি ডেভিড বুন।

৭ ম্যাচের এই সিরিজে তিনি সাসপেন্ড হতে পারেন বলে জানিয়েছেন কুক। তবে তাঁর দাবি মাঠের সাইজ এবং ধীর গতিতে শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের ক্রিজে আসা ইনিংস দীর্ঘায়িত হওয়ার অন্যতম কারণ।

 

 

 

 

.