Ind Vs Eng: টালমাটাল অবস্থা England-এর, ইংরেজদের ঘিরে ধরেছেন অশ্বিন, অক্ষররা

রোহিত শর্মার ১৬১ ও রাহানে-পন্থের হাফ-সেঞ্চুরিতে ভারত প্রথম ইনিংস শেষ করেছে ৩২৯-এ। 

Updated By: Feb 14, 2021, 11:57 AM IST
Ind Vs Eng: টালমাটাল অবস্থা England-এর, ইংরেজদের ঘিরে ধরেছেন অশ্বিন, অক্ষররা

নিজস্ব প্রতিবেদন- চেন্নাইয়ের উইকেট নিয়ে প্রশ্ন উঠেছিল। Test-এর প্রথম দিনে মাত্র ১০ ওভার খেলা হওয়ার পর থেকেই পিচ ভাঙতে শুরু করেছিল। শুভমান, পুজারা, বিরাটদের একের পর এক উইকেট পতনের পর সেই প্রশ্ন আরও জোরদার হয়েছিল। এবার সেই চক্রব্যুহে England. রোহিত শর্মার ১৬১ ও রাহানে-পন্থের হাফ-সেঞ্চুরিতে ভারত প্রথম ইনিংস শেষ করেছে ৩২৯-এ। এই উইকেটে যা ভদ্রস্থ। দিন যত গড়াবে, উইকেট হয়তো ব্যাটসম্যানদের কাঁদিয়ে ছাড়বে। তাই অশ্বিন, অক্ষর প্যাটেলদের যে সুসময় আসছে, তা এখন বলাই যায়।

৩৯ রানে চার উইকেট হারিয়ে ইংল্যান্ড এখন জব্দ। Chennai-তে প্রথম টেস্টের প্রথম ইনিংসে জো রুট, বেন স্টোকসদের দাপট দেখার মতো ছিল। এবারও সেই চেন্নাই। তবে এবার কিউরেটরের বানানো জালে পড়ে তাঁদের হাঁসফাস অবস্থা। এমন উইকেটে ইংল্যান্ডের ইনিংস কতক্ষণ দাঁড়ায়, সেটাই এখন দেখার। Rory Burns খাতা খোলার আগেই ইশান্ত শর্মার শিকার। আর ইংল্য়ান্ড শিবিরের সব থেকে মজবুত উইকেট ফেললেন Axar Patel. জো রুটকে তিনি প্যাভিলিয়নে ফেরানোর পরই যে ভারতের ক্রিকেটাকাশে আতসবাজি পুড়তে শুরু করেছিল। 

আরও পড়ুন-  Ind vs Eng: শূন্য বিরাট, পুজারাও ফ্লপ, রোহিতের Century-তে বিপদ এড়াল ভারত

ভারতের কাছে এই ম্য়াচ মরণ-বাঁচন। এখান থেকে ঘুরে দাঁড়াতে না পারলে সিরিজে ফেরা মুশকিল। আর সেটা সদ্য বাবা হওয়া বিরাট কোহলি (Virat Kohli) জানেন। তবে তিনি পড়েছেন মুশকিলে। রান আসছে না তাঁর ব্যাট থেকে। কোহলির মতো ব্যাটসম্যানরা অবশ্য ব্যর্থতার ধারাবাহিকতায় থাকেন না। বিপদ, ব্যর্থতা তাঁদের জীবনে আসে সাময়িকভাবে। গেঁড়ে বসতে পারে না। ফলে কোহলির রানে ফেরাটা স্রেফ সময়ের অপেক্ষা। আর বহুদিন ধরে টেস্টে রান না করা রোহিত শর্মাও নিজেকে প্রমাণ করেছেন। ফলে ভারতীয় শিবিরে এখন চিন্তার কোনও কারণ তেমন নেই। 

.