Sachin Tendulkar | IND vs PAK: সচিনের ভয়ে থরথরিয়ে কাঁপত পাকিস্তান! অকপট ওয়াঘার ওপারের নক্ষত্র ক্রিকেটার

Sachin Tendulkar's Impact On Pakistan Cricket Team: পাকিস্তান ক্রিকেট দলে সচিন তেন্ডুলকরের প্রভাব ছিল ভয়ংকর। সেই কথা অকপটে স্বীকার করে নিলেন প্রাক্তন পাক তারকা।

Updated By: Jul 26, 2024, 02:51 PM IST
Sachin Tendulkar | IND vs PAK: সচিনের ভয়ে থরথরিয়ে কাঁপত পাকিস্তান! অকপট ওয়াঘার ওপারের নক্ষত্র ক্রিকেটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), যাঁর বিন্দুমাত্র বিশেষণের প্রয়োজন নেই। কোটি কোটি ভক্তের রক্তমাংসের ভগবান তিনি। ক্রিকেট ধর্ম হলে তিনি প্রধান পুরোহিত। আবেগের মহাসুনামির শব্দকে বাঁধে  'সচিন...সচিন...সচিন...'! সচিন বিশ্বের কোনও বোলারকে রেয়াত করেননি। সবাইকে বুঝিয়ে দিতেন যে, তিনি মাঠেই নেমেছেন বেদম প্রহারের জন্য। সচিনের ভয় প্রতিপক্ষ কাঁপত। কিংবদন্তি শেন ওয়ার্নের দুঃস্বপ্ন ছিলেন তিনি। সচিন বরাবর জ্বলে উঠতেন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে। সম্প্রতি পাক ব্য়াটার বাসিত আলি, তাঁর ইউটিউব চ্য়ানেলে বলেছেন, যে, সচিনের ভয় তাঁরা থরথরিয়ে কাঁপতেন। 

আরও পড়ুন:  'অন ইওর মার্কস, গেট সেট, গো'... কখন কোথায় কীভাবে দেখবেন উদ্বোধনী অনুষ্ঠান?

নয়ের দশকে তিন বছর পাকিস্তানের জার্সিতে খেলেছেন বাসিত। ক্রিকেটে কেরিয়ারে (ঘরোয়া-সহ) সব ফরম্য়াট মিলিয়ে তিনি ১৪ হাজারের উপর রান করেছেন। বাসিত স্মৃতিচারণা করে বলেছেন, 'সচিন ছিল টপ অর্ডার ব্যাটার। আমি মিডল অর্ডারে খেলতাম। আমরা ওর ব্য়াটিং দেখতাম। আমাদের টিম মিটিং থেকে শুরু করে সর্বত্র শুধু একটা কথাই বলা হত, যে সচিনকে আউট করতেই হবে। এমনকী আমাদের অধিনায়ক ওয়াসিম আক্রম খেতে খেতেও বলত, সচিনকে আউট করলেই আমরা ম্য়াচ জিতে যাব। যত তাড়াতাড়ি সচিন আউট হবে। তত তাড়াতাড়ি পাকিস্তান ম্য়াচ জিতবে। এমনকী গ্রেট মহম্মদ আজহারউদ্দিনও ছিল দলে। তবে আমরা ওকে ভয় পেতাম না। তবে অবশ্য়ই আমরা সচিনের ভয়ে কাঁটা হয়ে থাকতাম।'
 
এগারো বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বলেছেন আলবিদা। পরিসংখ্য়ান বলছে আজ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর চেয়ে বেশি কেউ রান করতে পারেননি, এমনকী মোট সেঞ্চুরির সংখ্য়াতেও সবার আগে তিনি। টেস্টে ৫১ সেঞ্চুরির পাশাপাশি আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে রয়েছে তাঁর ৪৯ সেঞ্চুরি।  সর্বকালের শ্রেষ্ঠ ক্রিকেটারদের তালিকায় সবার উপরে বিরাজমান লিটল মাস্টার। একশো সেঞ্চুরির মালিক ও মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর। ২৪ বছরের দীর্ঘ বর্ণাঢ্য কেরিয়ারে রেকর্ড ২০০টি টেস্ট খেলেছেন সচিন। করেছেন ১৫৯২১ রান। ৪৬৩টি ওডিআই ম্য়াচে সচিনের রয়েছে ১৮৪২৬ রান। আন্তর্জাতিক ক্রিকেটের সব ফর্ম্যাট মিলিয়ে ৩৪৩৫৭ রান রয়েছে সচিনের।

আরও পড়ুন: চাকরি হারাচ্ছেন একাধিক হেভিওয়েট কোচ! এবার দেশের জোড়া বিশ্বকাপজয়ী কিংবদন্তি হটসিটে

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.