Lionel Messi Announces Retirement: কিছুতেই মেসিকে নিতে দেওয়া হবে না অবসর, ২০২৬ বিশ্বকাপেও তিনি আর্জেন্টিনার নেতা!

Lionel Messi Announces Retirement: কিছুতেই তাঁকে নিতে দেওয়া যাবে না অবসর, মেসিকে ২০২৬ বিশ্বকাপেও দিতে হবে দলকে নেতৃত্ব! মেসির কাছে একটাই আর্জি তাঁর সতীর্থ এমিলিয়ানো মার্টিনেজের। আর্জেন্টিনার তারকা গোলকিপার এমনই জানিয়েছেন। 

Updated By: Dec 15, 2022, 09:22 PM IST
Lionel Messi Announces Retirement: কিছুতেই মেসিকে নিতে দেওয়া হবে না অবসর, ২০২৬ বিশ্বকাপেও তিনি আর্জেন্টিনার নেতা!
মেসিকেই ক্যাপ্টেন চান এমি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপে (FIFA World Cup 2022) নামার আগেই লিওনেল মেসি (Lionel Messi) বলেছিলেন যে, আসন্ন বিশ্বকাপই তাঁর শেষ, দেশকে ফাইনালে তুলেও ফের এরবার বলেছেন সেই কথা। যে আগামী ১৮ ডিসেম্বর লুসেল স্টেডিয়ামে ফ্রান্সের (Argentina vs France) বিরুদ্ধেই তিনি বিশ্বকাপের শেষ ম্যাচ খেলবেন। ফল যাই হোক না কেন, তাঁকে আর দেখা যাবে না নীল-সাদা জার্সি গায়ে বিশ্বকাপে। কিন্তু মেসির বন্ধু ও আর্জেন্টিনার তারকা গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ (Emiliano Martinez) সাফ বলে দিয়েছেন যে, কিছুতেই মেসিকে অবসর নিতে দেবেন না তাঁরা। এমির একটাই আর্জি। ২০২৬ বিশ্বকাপেও আর্জেন্টিনাকে নেতৃত্ব দিতে হবে তাঁকে।

এক সাক্ষাৎকারে মার্টিনেজ বলেছেন, 'আমার মতে মেসি ৫০ বছর পর্যন্ত খেলতে পারে। অত্যন্ত ফিট এবং ক্ষীপ্র ও। ও বিষয়গুলি অত্যন্ত সহজ করে দেয়। অথচ সেগুলিই বাস্তবে অত্যন্ত কঠিন। ও কত ভালো বল হিট করে তা বলে বোঝানো যাবে না। যে কোনও জায়গায় বল মারতে পারে। গোলকিপারের চোখের দিকে তাকিয়েই কখনও টপ কর্নার দিয়ে মেরে দেবে, মিস হিট হলে বল চলে যাবে ক্রসবারে। ওর বাঁ-পাটা আলাদাই। ছোটখাটো চেহারা হতে পারে। কিন্তু ভীষণ শক্তিশালী।' কোপা আমেরিকা থেকেই মার্টিনেজ দেখিয়ে দিয়েছিলেন যে, তিনি অন্য ধাতু দিয়ে গড়া, এই বিশ্বকাপেও তাঁর বিশ্বস্ত দস্তানা একাধিক বিপদের হাত থেকে দলকে বাঁচিয়ে দিয়েছে। এই আর্জেন্টিনা দলে মেসির পরেই করতে হবে মার্টিনেজের নাম। মেসির প্রতি তাঁর এতটাই ভালোবাসা যে, মার্টিনেজ কোপা আমেরিকা চলার সময় বলেছিলেন যে, তিনি মেসির জন্য বুকে গুলি খেতেও রাজি আছেন।

আরও পড়ুন: Rivaldo | Lionel Messi: ব্রাজিলের সঙ্গে 'বিশ্বাসঘাতকতা' রিভাল্ডোর! মেসিকে নিয়ে বিস্ফোরক বিশ্বকাপ জয়ী

২০১৪ বিশ্বকাপে মেসি ট্রফির অত্যন্ত কাছে এসেও ছুঁয়ে দেখতে পারেননি কাপ। জার্মানি ১-০ গোলে আর্জেন্টিনাকে হারিয়ে চতুর্থবারের জন্য বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল। মেসি বিশ্বকাপে নামার আগেই বলেছিলেন যে, কাতার বিশ্বকাপই তাঁর শেষ, দেশকে ফাইনালে তুলেও ফের বলেছেন সেই কথা। আর্জেন্টিনা কাতারের অভিযান শুরু করেই মুখ থুবড়ে পড়েছিল। সৌদি আরব ২-১ হারিয়ে দেয় লা আলবিসেলেস্তেদের। তবে এরপরেই আর্জেন্টিনা ১৮০ ডিগ্রি ঘুরে গিয়ে আগুনে ফুটবল খেলতে শুরু করে সব হিসেব বদলে দিয়েছে। ব্রাজিলকে হারিয়ে গতবছর কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। ২৮ বছর পর কোপা জয় পায় মারাদোনার দেশ। নীল-সাদা জার্সিতে ট্রফির খরা কাটিয়ে ছিলেন লিও। মেসিরা হাতে বিশ্বকাপ দেখার জন্য আশায় বুক বাঁধছেন মেসির গোটা বিশ্বের সমর্থকরা। এখন দেখার বাঁ-পায়ের জাদুকর শেষ ল্যাপে ম্যাজিক করতে পারেন কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.