El Clasico 2023: আত্মঘাতী গোলে মর্যাদার এল ক্লাসিকো জিতল বার্সেলোনা, দারুণ খেলেও হারল রিয়াল

কোপা দেল রে-র সেমিফাইনালের প্রথম পর্বে বার্সেলোনা জেতার ফলে ফাইনালের টিকিট জোগাড় করার ক্ষেত্রে অনেকটাই এগিয়ে গেল স্পেনের এই ক্লাব। এর আগে স্প্যানিশ সুপার কাপে মুখোমুখি হয়েছিল বার্সা ও রিয়াল। সেই সাক্ষাতে বার্সা ৩-১ গোলে হারিয়েছিল রিয়ালকে। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 3, 2023, 02:03 PM IST
El Clasico 2023: আত্মঘাতী গোলে মর্যাদার এল ক্লাসিকো জিতল বার্সেলোনা, দারুণ খেলেও হারল রিয়াল
এল ক্লাসিকো জয়ের পর বার্সেলোনার ফুটবলারদের সেলিব্রেশন। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মর্যাদার এল ক্লাসিকো (El Clasico 2023) বলে কথা। এরমধ্যে আবার ঘরের মাঠ স্যান্টিয়াগো বার্নাব্যুতে খেলতে নেমেছিল রিয়াল মাদ্রিদ (Real Madrid)। দারুণ খেলল করিম বেঞ্জেমার (Karim Benzema) দল। তবুও লাভ হল না। এডের মিলিতাওয়ের (Eder Militao) আত্মঘাতী গোলে হারল কার্লো অ্যানসেলোত্তি (Carlo Ancelotti) দল। ফলে এই ম্যাচ জিতে চলতি কোপা দেল রে-র (Copa Del Rey) সেমিফাইনালের প্রথম সাক্ষাতে ১-০ ব্যবধানে জিতে মাঠ ছাড়ল বার্সেলোনা। আগামি ৫ এপ্রিল ফিরতি এল ক্লাসিকোতে (El Clasico) নামবে দুই দল। 

কোপা দেল রে-র সেমিফাইনালের প্রথম পর্বে বার্সেলোনা জেতার ফলে ফাইনালের টিকিট জোগাড় করার ক্ষেত্রে অনেকটাই এগিয়ে গেল স্পেনের এই ক্লাব। এর আগে স্প্যানিশ সুপার কাপে মুখোমুখি হয়েছিল বার্সা ও রিয়াল। সেই সাক্ষাতে বার্সা ৩-১ গোলে হারিয়েছিল রিয়ালকে। সেই প্রেক্ষাপটে কোপা দেল রে-র এল ক্লাসিকো ছিল রিয়ালের কাছে প্রতিশোধের ম্যাচ। খেলার শুরু থেকেই রিয়াল মাদ্রিদ চাপে রাখে বার্সাকে। মাঝমাঠের নিয়ন্ত্রণ নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল রিয়াল। ভিনিসিয়াস জুনিয়র দারুণ পারফর্ম করছিলেন। ব্রাজিলের ফুটবলারের পাস থেকে করিম বেঞ্জেমা ১২ মিনিটে বার্সার জালে বল জড়িয়ে দেন। তবে ফ্রান্সের প্রাক্তন স্ট্রাইকার অফসাইডে থাকার সেই গোল বাতিল করে দেন রেফারি।  

আরও পড়ুন: Ronaldinho: ব্রাজিলের কিংবদন্তি রোনাল্ডিনহোর ছেলে এখন বার্সেলোনার অ্যাকাডেমিতে

আরও পড়ুন: Lionel Messi: চলল ১৪ রাউন্ড গুলি! নিজের শহরেই প্রাণনাশের হুমকি পেলেন মেসি

এরপর ২৬ মিনিটে রিয়াল গোল হজম করে। থিবাও কুর্তোয়া বল বাঁচালেও মিলিতাওয়ের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে রিয়াল। গোল হজম করার পরে রিয়াল মাদ্রিদ সমতা ফেরানোর চেষ্টা করে। বিরতির কিছু আগে রিয়াল গোল করার মতো পরিস্থিতি তৈরি করেছিল। টনি ক্রুজের ক্রস থেকে বলে পায়ে না আসার জন্য সুযোগ নষ্ট করেন রিয়ালের কারভাহাল। বিরতির পরেও রিয়ালের চাপ অব্যাহত থাকে। ৪৯ মিনিটে ভিনিসিয়াস সমতা ফেরাতে পারেননি। ৫৮ মিনিটে ফের ভিনিসিয়াসের প্রচেষ্টা ব্যর্থ করেন বার্সার গোলকিপার স্টেগেন। কিন্তু সমতা ফেরানো আর সম্ভব হয়নি রিয়ালের পক্ষে। ঘরের মাঠে হার মেনে নেয় রিয়াল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.